scorecardresearch
 

উত্তরপ্রদেশের নদীতে ছুঁড়ে ফেলা হচ্ছে দেহ! ভাইরাল বুক কাঁপানো ভিডিয়ো

পুলিশ এবং স্থানীয় সূত্রে খবর, উত্তরপ্রদেশের বলরামপুর জেলার রাপ্তি নদীর ওপর একটা সেতু রয়েছে। এদিন সকালে সেখানে থেকে মৃতদেহ ছুঁড়ে ফেলার অভিযোগ উঠেছে। ওই মরদেহ প্লাস্টিকে মোড়া ছিল।

Advertisement
নদীতে ফেলা হচ্ছে মরদেহ। উত্তরপ্রদেশের বলরামপুরে। ছবি: ভাইরাল হওয়া ভিডিয়ো থেকে নদীতে ফেলা হচ্ছে মরদেহ। উত্তরপ্রদেশের বলরামপুরে। ছবি: ভাইরাল হওয়া ভিডিয়ো থেকে
হাইলাইটস
  • পিপিই কিট পরে এক ব্যক্তি মরদেহ ফেলছে নদীতে
  • রবিবার উত্তরপ্রদেশের বলরামপুরে এমনই ঘটনার কথা জানা গেল
  • এই ঘটনার ভিডিয়ো ভাইরাল হয়েছে

পিপিই কিট পরে এক ব্যক্তি মরদেহ ফেলছে নদীতে। বাইরে তখন বৃষ্টি ঝরছে। রবিবার উত্তরপ্রদেশের বলরামপুরে এমনই ঘটনার কথা জানা গেল। এই ঘটনার ভিডিয়ো ভাইরাল হয়েছে। এবং এর কথা জানাজানি হওয়ার পর তীব্র বিতর্ক তৈরি হয়েছে।

পুলিশ এবং স্থানীয় সূত্রে খবর, উত্তরপ্রদেশের বলরামপুর জেলার রাপ্তি নদীর ওপর একটা সেতু রয়েছে। এদিন সকালে সেখানে থেকে মৃতদেহ ছুঁড়ে ফেলার অভিযোগ উঠেছে। ওই মরদেহ প্লাস্টিকে মোড়া ছিল।

যারা ছুঁড়ে ফেলছিল, তাদের মধ্যে একজনের পরনে ছিল পিপিই কিট। এই ঘটনার একটা ভিডিয়ো সামনে এসেছে এবং সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। আজতক বাংলা ওই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি।

আরও পড়ুন: তৃণমূলে 'পরিবারতন্ত্র'এর জয়জয়কার! বলছে ভোটের ফল

সেখানে আরও দেখা যাচ্ছে, দু'জন মানুষ নদীতে মরদেহ ছুঁড়ে ফেলছে। ঘটনাটি ঘটেছে বলরামপুরের কোতোয়ালি এলাকায়। দু'জনের মধ্যে একজনের পরা রয়েছে পিপিই কিট। আর অন্যজন সাধারণ পোশাক পরা।

পুলিশ মৃতের নাম-পরিচয় জানতে পেরেছে। পুলিশ জানাচ্ছে, মৃত ওই ব্যক্তির নাম প্রেমনাথ। তিনি সিদ্ধর্থনগরের শোরাতগড়ের বাসিন্দা।

এই ঘটনা নিয়ে কী বলছে প্রশাসন
বলরামপুরের চিফ মেডিকেল অফিসার (সিএমও) জানিয়েছেন, প্রেমনাথ হাসপাতালে ভর্তি ছিলেন চলতি মাসের ২৫ তারিখ থেকে। তিনি ভর্তি ছিলেন হাসপাতালে।  তাঁর করোনা পরীক্ষার ফল পজিটিভ আসে। দিন কয়েক পর তাঁর মৃত্যু হয়। ২৮ মে চিকিৎসা চলার সময় তিনি মারা যান।

তিনি আরও জানিয়েছেন, কোভিড প্রোটোকল মেনে প্রেমনাথের মরদেহ তাঁর আত্মীয়দের কাছে পৌঁছে দেওয়া হয়েছিল। যাতে তাঁরা শেষকৃত্য সম্পন্ন করতে পারেন। কিন্তু তাঁর আত্মীয়রা নদীর জলে সেই দেহ ছুঁড়ে ফেলে দিয়েছেন।

পুলিশ ইতিমধ্যে ওই ঘটনার ব্যাপারে মামলা দায়ের করেছে এবং তদন্ত শুরু করে দিয়েছে। এই ঘটনা নিয়ে তীব্র বিতর্ক তৈরি হয়েছে। অনেকে প্রশ্ন করেছেন, কী করে এমন কাজ করা যেতে পারে? সম্মানের সঙ্গে তাঁর শেষকৃত্য সম্পন্ন করা উচিত ছিল।

নদীতে লাশ ভেসে আসছিল

সপ্তাহ দু'য়েক আগের ঘটনা। তখন নদীতে একের পর এক লাশ ভেসে আসছিল উত্তরপ্রদেশ এবং বিহারের নদীতে। সেই ঘটনা সারা দেশে তোলপাড় ফেলে দিয়েছিল। শেষকৃত্য সম্পন্ন না করে বা অর্ধ দগ্ধ শব্দ মরদেহ নদীতে ভাসিয়ে দেওয়া হয়েছিল বলে অভিযোগ উঠেছি.

একের পর এক মরদেহ ভেসে আসছিল উত্তরপ্রদেশের বিভিন্ন নদীতে। এই ঘটনার তীব্র নিন্দা করা হয়। মনে করা হচ্ছে, করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছিল তাঁদের। আর তারপরেই শেষকৃত্য সম্পন্ন না করতে পেরে সেগুলি ভাসিয়ে দেওয়া হয় নদীতে।

 

Advertisement