scorecardresearch
 

Lightning Strikes in UP: বাজ পড়ে একদিনে ৩৮ জনের মৃত্যু, উত্তরপ্রদেশে ভয়াবহ বিপর্যয়

বৃষ্টিতে বাজ পড়ে কমপক্ষে ৩৮ জনের মৃত্যু হল উত্তরপ্রদেশে। বুধবার রাতে এই ঘটনা ঘটেছে। প্রবল বৃষ্টিতে উত্তরপ্রদেশের বিভিন্ন এলাকা বিপর্যস্ত হয়ে পড়েছে। 

Advertisement
বাজ পড়ে মৃত্যু উত্তরপ্রদেশে। বাজ পড়ে মৃত্যু উত্তরপ্রদেশে।
হাইলাইটস
  • বৃষ্টিতে বাজ পড়ে কমপক্ষে ৩৮ জনের মৃত্যু হল উত্তরপ্রদেশে।
  • বুধবার রাতে এই ঘটনা ঘটেছে।
  • প্রবল বৃষ্টিতে উত্তরপ্রদেশের বিভিন্ন এলাকা বিপর্যস্ত হয়ে পড়েছে। 

বৃষ্টিতে বাজ পড়ে কমপক্ষে ৩৮ জনের মৃত্যু হল উত্তরপ্রদেশে। বুধবার রাতে এই ঘটনা ঘটেছে। প্রবল বৃষ্টিতে উত্তরপ্রদেশের বিভিন্ন এলাকা বিপর্যস্ত হয়ে পড়েছে। 

জানা গিয়েছে, বজ্রপাতে সে রাজ্যের প্রতাপগড়ে ১১ জনের মৃত্যু হয়েছে। সুলতানপুরে ৭ জন, মইনপুরীতে ৫ জন, প্রয়াগরাজে ৪ জন, অউরিয়া, দেওরিয়া, হাথরস, বারাণসী, সিদ্ধার্থনগরে ১ জনের করে মৃত্যু হয়েছে। বহু মানুষ জখম হয়েছেন। তাঁদের চিকিৎসা করানো হচ্ছে। 

বুধবার বিকেল ৪টে থেকে সন্ধ্যা ৬টার মধ্যে প্রবল বৃষ্টি হয়। ওই সময়ই বাজ পড়ার ঘটনা ঘটে। আগামী ৫ দিনে উত্তরপ্রদেশে আরও বৃষ্টির পূর্বাভাস জারি করেছে হাওয়া অফিস। 

আরও পড়ুন

কিছু দিন আগেই উত্তরপ্রদেশের হাথরসে ধর্মীয় অনুষ্ঠানে পদপিষ্ট হয়ে শতাধিক মানুষের মৃত্যু হয়েছে। সেই ঘটনার ক্ষত সারতে না সারতেই এবার প্রাকৃতিক দুর্যোগে সে রাজ্যে মৃত্যু হল ৩৮ জনের।


অন্য দিকে, বর্ষার বৃষ্টিতে পশ্চিমবঙ্গের উত্তরবঙ্গ ভাসলেও দক্ষিণবঙ্গে অস্বস্তি বহাল। বুধবারের মতো বৃহস্পতিবারও সকাল থেকে চড়া রোদ কলকাতা-সহ দক্ষিণের জেলাগুলিতে। রয়েছে আর্দ্রতাজনিত অস্বস্তি। এই পরিস্থিতিতে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পূর্বাভাস জারি করল হাওয়া অফিস। অন্য দিকে, উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আজ থেকে ১৭ জুলাই পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের জেলাগুলিতেও ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। আগামী ১৭ জুলাই পর্যন্ত বৃষ্টি হতে পারে। আজ  দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কালিম্পং, কোচবিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। বাকি জেলায় বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। আজ থেকে ১৩ জুলাই পর্যন্ত দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা  রয়েছে। দার্জিলিঙে ১৫ জুলাই পর্যন্ত ভারী বৃষ্টি হতে পারে।

Advertisement

Advertisement