scorecardresearch
 

Anant Ambani-Radhika Merchant wedding: অম্বানির এলাহি বিয়ে, VVIP অতিথিদের ঠেলায় আশেপাশের সব কোম্পানির ৩ দিন WFH

রাত পোহালেই শিল্পপতি ধনকুবের মুকেশ অম্বানীর কনিষ্ঠ পুত্রের বিবাহ অনুষ্ঠান। বিয়ের জন্য অলাহি আয়োজন বললেও কম বলা হবে। হেন কোনও আয়োজন নেই, যা এই বিয়েকে কেন্দ্র করে হয়নি। দিন কয়েক ধরেই অনন্ত অম্বানী ও রাধিকা মার্চেন্টের বিবাহ অনুষ্ঠান নিয়ে জমজমাট মায়া নগরী।

Advertisement
অনন্ত-রাধিকার বিয়ে অনন্ত-রাধিকার বিয়ে

রাত পোহালেই শিল্পপতি ধনকুবের মুকেশ অম্বানীর কনিষ্ঠ পুত্রের বিবাহ অনুষ্ঠান। বিয়ের জন্য অলাহি আয়োজন বললেও কম বলা হবে। হেন কোনও আয়োজন নেই, যা এই বিয়েকে কেন্দ্র করে হয়নি। দিন কয়েক ধরেই অনন্ত অম্বানী ও রাধিকা মার্চেন্টের বিবাহ অনুষ্ঠান নিয়ে জমজমাট মায়া নগরী।

হেভিওয়েট সেলেব, নেতা-মন্ত্রীদের জন্য বুক হয়ে গেছে তাজ বা ললিত হোটেল সহ অন্য বড় বড় হোটেল। এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তি মুকেশ আম্বানির কনিষ্ঠ পুত্রের বিয়ে বলে কথা! মুম্বইয়ের বান্দ্রা কুরলা কমপ্লেক্সে জিও ওয়ার্ল্ড প্লাজায় এই বিয়ের অনুষ্ঠান হবে। আম্বানির ছেলের বিয়েতে আসা অতিথিদের জন্য সব বড় হোটেল প্রায় বুকিং হয়ে গেছে বলে জানা গেছে। শুধু তাই নয়, বিকেসির অধীনে অনেক কোম্পানি তাদের কর্মীদের বাড়ি থেকে কাজ করতে বলা হয়েছে।

১৫ জুলাই পর্যন্ত ওয়ার্ক ফ্রম হোমের ঘোষণা! 
অনন্ত আম্বানি এবং রাধিকা বণিকের বিবাহের উদযাপন, যা আগামীকাল ১২ জুলাই ২০২৪ এ অনুষ্ঠিত হতে চলেছে, তা অব্যাহত রয়েছে। বিকেসিতে অবস্থিত Jio ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারে (Jio World Plaza) এ তিন দিনের বিয়ের অনুষ্ঠান হবে। ম্বানি পরিবারের এই জমকালো অনুষ্ঠানে সারা দেশ ও বিশ্বের বিশিষ্ট ব্যক্তিরা আসতে চলেছেন। তাঁদের জন্য বিশেষ ব্যবস্থা করা হয়েছে। বান্দ্রা কুরলা কমপ্লেক্সে (বিকেসি), যেখানে অনুষ্ঠানটি হবে সেখানে কিছু কোম্পানির অফিসে কর্মরত কর্মচারীদের ১৫ জুলাই পর্যন্ত বাড়ি থেকে কাজ করতে বলা হয়েছে, কারণ এই বিয়েটি মুম্বইতে অনুষ্ঠিত হবে সেখানে কিছু রাস্তার রুট পরিবর্তন করা হয়েছে এবং এর সঙ্গে সাধারণ যানবাহন প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।

আরও পড়ুন

তাজ-ললিতের মতো বড় হোটেলগুলি হাউসফুল
অনন্ত-রাধিকার বিয়েতে সারা বিশ্বের সেলিব্রিটিদের আমন্ত্রণ জানিয়েছেন মুকেশ আম্বানি। বলিউডের অনেক সেলিব্রিটি, অমিতাভ বচ্চন থেকে শাহরুখ খান, সালমান খান এবং আমির খান এতে অংশ নেবেন, যখন অনেক রাজ্যের মুখ্যমন্ত্রী এবং রাজনৈতিক ব্যক্তিত্বরা এতে অংশ নেবেন বলে আশা করা হচ্ছে। এছাড়াও এই বিয়ের অনুষ্ঠানে আম্বানির বিদেশী অতিথিরাও আসতে চলেছেন, যার মধ্যে ডেভিড বেকহ্যাম এবং ভিক্টোরিয়া ওয়েকহামের মতো নাম রয়েছে।

Advertisement

এমনকি এই জমকালো বিবাহ অনুষ্ঠানের স্মরণীয় মুহূর্তগুলি ক্যাপচার করতে লস অ্যাঞ্জেলেস থেকে শীর্ষ স্তরের ফটোগ্রাফার এবং ক্যামেরা পার্সনদেরও ডাকা হয়েছে৷ এই বিদেশি অতিথিদের জন্য একটি প্রাইভেট জেটের ব্যবস্থা করেছেন মুকেশ আম্বানি। এছাড়াও মুম্বইয়ের আইটিসি, ললিত এবং তাজ হোটেলের মতো হোটেলগুলি তাদের থাকার জন্য সম্পূর্ণ বুক করা হয়েছে।

মুকেশ আম্বানির গেস্ট লিস্ট 
মুকেশ অম্বানির গেস্ট লিস্ট দেখি, তাতে অনন্ত আম্বানি-রাধিকা মার্চেন্টের বিয়েতে অমিতাভ বচ্চন, শাহরুখ খান, সলমান খান, আমির খান এবং রণবীর কাপুর, আলিয়া ভাট, অর্জুন কাপুর, জাহ্নবী কাপুর সহ বলিউডের অন্যান্যরা থাকবেন সিদ্ধার্থ মালহোত্রা, কিয়ারা আদভানি, শাহিদ কাপুর, ভিকি কৌশল এবং অন্যান্যরা অন্তর্ভুক্ত থাকবেন।

আমেরিকান রিয়েলিটি তারকা কিম কার্দাশিয়ানের মেকআপ আর্টিস্ট, মারিও ডেডিভানোভিচ, ইউএস টিকটোকার এবং কনটেন্ট স্রষ্টা জুলিয়া চ্যাফে এবং হেয়ার স্টাইলিস্ট ক্রিস অ্যাপলটনকেও অনন্ত আম্বানি এবং রাধিকা মার্চেন্টের বিয়ের আমন্ত্রণ পাঠানো হয়েছে। কানাডিয়ান র‌্যাপার ও গায়ক ড্রেক, আমেরিকান গায়িকা লানা ডেল রে এবং অ্যাডেল বিয়েতে যোগ দিতে মুম্বই পৌঁছাতে পারেন।

রাজনৈতিক জগতের এই ব্যক্তিত্বদের অন্তর্ভুক্ত করা হবে!
রাজনৈতিক জগতের বিশিষ্ট ব্যক্তিত্ব যাদের কাছে আমন্ত্রণ পাঠানো হয়েছে তাদের মধ্যে দেবেন্দ্র ফড়ণবিস এবং মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে ছাড়াও মহারাষ্ট্রের ঠাকরে পরিবার অন্তর্ভুক্ত রয়েছে। সেই সঙ্গে অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডু, উপমুখ্যমন্ত্রী পবন কল্যাণ, অন্ধ্রপ্রদেশের মন্ত্রী নারা লোকেশ, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী এবং তৃণমূল কংগ্রেস (টিসিএম) সুপ্রিমো মমতা ব্যানার্জি এবং উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ অন্তর্ভুক্ত থাকবেন।

প্রাক্তন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকেও আমন্ত্রণ পাঠানো হয়েছে। আম্বানির অন্যান্য অতিথিদের মধ্যে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, কেন্দ্রীয় কৃষিমন্ত্রী শিবরাজ সিং চৌহানও রয়েছেন।
 

Advertisement