scorecardresearch
 

Narendra Modi: 'সারপ্রাইজ' দিতে চলেছেন নরেন্দ্র মোদী? আজ সন্ধেয় ডাকলেন মন্ত্রিসভার বৈঠক

মন্ত্রিসভার বৈঠকে কী নিয়ে আলোচনা হবে, তা এখনও স্পষ্ট নয়। সরকারের তরফে এনিয়ে কোনও বিবৃতি দেওয়া হয়নি। রাজনৈতিক মহলের ধারণা, সংসদের বিশেষ অধিবেশনে যে বিলগুলি পেশ হতে চলেছে সেগুলি নিয়েই আলোচনা হওয়ার সম্ভাবনা।

Advertisement
মন্ত্রিসভার বৈঠকে মোদী- ফাইল ছবি। মন্ত্রিসভার বৈঠকে মোদী- ফাইল ছবি।
হাইলাইটস
  • সোমবার সন্ধে ৬টা ৩০ মিনিটে মন্ত্রিসভার বৈঠক ডাকলেন মোদী।
  • কোনও চমক কি অপেক্ষা করে?

আচমকা কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠক ডাকলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ, সোমবার সন্ধে ৬টা ৩০ মিনিটে ডাকা হয়েছে ওই বৈঠক। সংসদের বিশেষ অধিবেশনের মাঝে এই বৈঠক নিয়ে শুরু হয়েছে নানা জল্পনা। সংসদের অ্যানেক্স ভবনেই মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে বসবেন নরেন্দ্র মোদী। 

মন্ত্রিসভার বৈঠকে কী নিয়ে আলোচনা হবে, তা এখনও স্পষ্ট নয়। সরকারের তরফে এনিয়ে কোনও বিবৃতি দেওয়া হয়নি। রাজনৈতিক মহলের ধারণা, সংসদের বিশেষ অধিবেশনে যে বিলগুলি পেশ হতে চলেছে সেগুলি নিয়েই আলোচনা হওয়ার সম্ভাবনা। আবার সরকার এই বিলগুলির বাইরে কোনও 'চমক' দিতে পারে বলেও মনে করা হচ্ছে। কারণ মোদী সরকারের কার্যকালে একাধিক 'চমক' দেখেছে দেশবাসী। এবারও কি তেমনই চমক অপেক্ষা করে রয়েছে? স্বাভাবিক মন্ত্রিসভার বৈঠকে নিয়ে ঔৎসুক্য রাজনৈতিক মহলে। 

কোন বিল নিয়ে আলোচনা হবে?

আরও পড়ুন

সংসদের বিশেষ অধিবেশনে প্রধানত ৮টি বিল নিয়ে আলোচনা হবে। যার মধ্যে রয়েছে নির্বাচন কমিশনার নিয়োগ এবং প্রেস অ্যান্ড রেজিস্ট্রেশন অব পিরিয়ডিক্যালস বিল। আসুন জেনে নেওয়া যাক  সেই ৮টি বিল সম্পর্কে।

মুখ্য নির্বাচন কমিশনার নির্বাচন সংক্রান্ত বিল
অ্যাডভোকেটস সংশোধনী বিল
পর্যায়ক্রমিক বিলের প্রেস এবং রেজিস্ট্রেশন
পোস্ট অফিস বিল
প্রবীণ নাগরিকদের কল্যাণে একটি বিল
SC/ST আদেশ সংক্রান্ত তিনটি বিল নিয়েও আলোচনা করা হবে।
মহিলা সংরক্ষণ বিল
বাতিল ও সংশোধন বিল ২০২৩

 ১৮ সেপ্টেম্বর ২০২৩ থেকে ২২ সেপ্টেম্বর ২০২৩ পর্যন্ত চলবে সংসদের বিশেষ অধিবেশন। অধিবেশনের প্রথম দিনের কার্যক্রম চলেছে পুরনো সংসদে। আগামিকাল, ১৯ সেপ্টেম্বর থেকে নতুন সংসদ ভবনে বসবে বিশেষ অধিবেশন। 

Advertisement