scorecardresearch
 

Nawab Malik Arrest : দাউদ-যোগ? মহারাষ্ট্রের মন্ত্রীকে গ্রেফতার করল ED

সকালেই নবাব মালিকের বাড়িতে পৌঁছায় ইডি (ED)। এরপর তাঁকে নিয়ে যাওয়া হয় ইডির দফতরে। কয়েকঘণ্টা জিজ্ঞাসাবাদের পর দুপুরে গ্রেফতার করা হয় তাঁকে। এই ঘটনায় কেন্দ্রকে নিশানা করেছে মহারাষ্ট্র সরকার। বিবৃতি দিয়েছেন শিবসেনা নেতা সঞ্জয় রাউত ও এনসিপি নেত্রী সুপ্রিয়া সুলে। অন্যদিকে নবাব মালিকের ট্যুইট, 'ভয় পাব না, ঝুঁকবো না, ২০২৪-এর জন্য তৈরি থাকুন'।

Advertisement
নবাব মালিক নবাব মালিক
হাইলাইটস
  • ধৃত নবাব মালিক
  • গ্রেফতার করল ইডি
  • মহারাষ্ট্রের রাজনীতিতে তোলপাড়

গ্রেফতার এনসিপি (NCP) নেতা তথা মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিক (Nawab Malik)। আন্ডার ওয়ার্ল্ড ও দাউদ ইব্রাহিমের সঙ্গে যোগাযোগের অভিযোগে গ্রেফতার করা হয় নবাব মালিককে। সকালেই নবাব মালিকের বাড়িতে পৌঁছায় ইডি (ED)। এরপর তাঁকে নিয়ে যাওয়া হয় ইডির দফতরে। কয়েকঘণ্টা জিজ্ঞাসাবাদের পর দুপুরে গ্রেফতার করা হয় তাঁকে। এই ঘটনায় কেন্দ্রকে নিশানা করেছে মহারাষ্ট্র সরকার। বিবৃতি দিয়েছেন শিবসেনা নেতা সঞ্জয় রাউত ও এনসিপি নেত্রী সুপ্রিয়া সুলে। অন্যদিকে নবাব মালিকের ট্যুইট, 'ভয় পাব না, ঝুঁকবো না, ২০২৪-এর জন্য তৈরি থাকুন'।

এই বিষয়ে এনসিপি নেত্রী সুপ্রিয়া সুলে বলেন, 'নবাব মালিকের বাড়িতে যান ইডির আধিকারিকরা। অনেকদিন ধরেই বিজেপির কার্যকর্তারা ট্যুইট করছিলেন যে নবাব মালিক ও মহাবিকাশ আঘাড়ির বিরুদ্ধে ইডির নোটিশ আসবে। আজ সেটাই হল।' তিনি আরও বলেন, 'মহাবিকাশ আঘাড়ির বিরুদ্ধে যে বিজেপি ষড়যন্ত্র করছে তা আজ গোটা মহারাষ্ট্র দেখল। কোনও নোটিশ আসেনি। মহারাষ্ট্রের এক মন্ত্রীকে সরাসরি ইডির অফিসে নিয়ে যাওয়া হল।'  

অন্যদিকে শিবসেনা নেতা সঞ্জয় রাউত বলেন, 'মহারাষ্ট্রের এক মন্ত্রীকে যেভাবে ইডি বাড়ি থেকে নিয়ে গিয়েছে সেটা সরকারের কাছে একটা চ্যালেঞ্জ। পুরনো মামলাকে খুলে ফের তদন্ত হচ্ছে। এখন আপনারা তদন্ত করছেন। ২০২৪-এর পর আপনাদেরও তদন্ত হবে।' তিনি আরও বলেন, 'আগামিদিনে সবকিছুই প্রকাশ করা হবে। তার জন্য যত বড়ই মূল্যই দিতে হোক না কেন, এক একজন অফিসারকে এক্সপোজ করব।' 

প্রসঙ্গত, দাউদ ইব্রাহিম, আনিস, ইকবাল ও ছোটা শাকিলের বিরুদ্ধে একটি মামলার তদন্ত করছে ইডি। সেই কারণে গত সপ্তাহে দাইদের বোন হাসিনা পারকারের আস্তানাসহ বেশকয়েক জায়গায় তল্লাশি চালান হয়। হাসিনার ছেলে আলিশাহ পারকারকে সোমবার জিজ্ঞাসাবাদ করে ইডি। দাউদের অন্যান্য সহযোগীদের ওপরে নজর রাখছে এই তদন্তকারী সংস্থা। কারণ কিছু লোকের সাহায্যে দাউদ মুম্বইতে এখনও ডি-কোম্পানি চালাচ্ছে বলে খবর পেয়েছেন তদন্তকারীরা। 

Advertisement

নবাব মালকের বিরুদ্ধে অভিযোগ তোলেন দেবেন্দ্র ফড়ণবিশ
দাউদ ইব্রাহিমের সঙ্গী সর্দার শাহওয়ালি খান এবং হাসিনা পারকারের দেহরক্ষী সেলিম পটেলের সঙ্গে নবাব মালিকের চুক্তি নিয়েও চলছে তদন্ত। রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবিশ কিছুদিন আগে অভিযোগ করেন যে, খান ও পটেলের থেকে কোটি কোটি টাকার সম্পত্তি মাত্র ৩০ লক্ষ টাকায় কিনেছেন নবাব মালিক। আপাতত নবাব মালিকের অন্যান্য ব্যবসার লেনদেনেও খতিয়ে দেখছে ইডি। 

আরও পড়ুনহানিমুনে গিয়ে স্বামীর ফোনটায় চোখ রাখতেই সব ফাঁস! বাকিটা...


 

Advertisement