scorecardresearch
 

Odisha Incident Mahanadi Boat: ওড়িশার মহানদীতে নৌকাডুবি, মৃত ১, নিখোঁজ ৭, উদ্ধারকাজ চলছে

শুক্রবার সন্ধেয় ওড়িশার ঝাড়সুগুড়ায় একটি বড় দুর্ঘটনা ঘটেছে। মহানদীতে নারী ও শিশুসহ অর্ধশতাধিক যাত্রীবাহী একটি নৌকা ডুবে গেছে। এ ঘটনায় একজনের মৃত্যু হয়েছে। সেখানে নিখোঁজ রয়েছেন সাতজন।

Advertisement
মহানদীতে নৌকাডুবি। ফাইল ছবি মহানদীতে নৌকাডুবি। ফাইল ছবি
হাইলাইটস
  • শুক্রবার সন্ধেয় ওড়িশার ঝাড়সুগুড়ায় একটি বড় দুর্ঘটনা ঘটেছে।
  • মহানদীতে নারী ও শিশুসহ অর্ধশতাধিক যাত্রীবাহী একটি নৌকা ডুবে গেছে।

শুক্রবার সন্ধেয় ওড়িশার ঝাড়সুগুড়ায় একটি বড় দুর্ঘটনা ঘটেছে। মহানদীতে নারী ও শিশুসহ অর্ধশতাধিক যাত্রীবাহী একটি নৌকা ডুবে গেছে। এ ঘটনায় একজনের মৃত্যু হয়েছে। সেখানে নিখোঁজ রয়েছেন সাতজন। উদ্ধারকারী দল ৪৮ জনকে বাঁচিয়েছে। ঘটনাস্থলে দ্রুত ত্রাণ ও উদ্ধার কাজ চলছে। মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক মৃতদের পরিবারকে ৪ লক্ষ টাকা সাহায্যের কথা ঘোষণা করেছেন।

দমকলের ডিজি সুধাংশু সারঙ্গি জানিয়েছেন, উদ্ধার অভিযান চলছে। ডুবুরি নামানো হয়েছে। জলের নীচে ক্যামেরা-সহ দুজন বিশেষজ্ঞ স্কুবা ডাইভার পাঠানো হয়েছে। উদ্ধারের জন্য ভুবনেশ্বর থেকে অবিলম্বে একটি দল পাঠানো হচ্ছে ঝাড়সুগুদায়।

ঘটনাটি ঘটেছে ঝাড়সুগুড়ার লক্ষনপুর ব্লকের সারদা কাছে মহানদীতে। এখানে শিশু ও নারী বহনকারী একটি নৌকা কোনও কারণে ডুবে যায়। এই ঘটনায় একজনের মৃত্যু হয়েছে, এবং ৭ জন নিখোঁজ রয়েছেন। বহু মানুষের খোঁজ না মেলায় পরিবারের লোকজন উদ্বিগ্ন।

আরও পড়ুন

স্থানীয় জেলেরা ৪০ জনকে উদ্ধার করেছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। নৌকাটি বারগড় জেলার বান্ধিপালি এলাকা থেকে যাত্রী নিয়ে যাচ্ছিল। নৌকাডুবির সময় স্থানীয় কয়েকজন জেলে উপস্থিত ছিলেন, যারা সাহস দেখিয়ে ৪০ জনেরও বেশি মানুষকে রক্ষা করেন। উদ্ধারকারী দল এখনও নিখোঁজদের খুঁজে বের করতে ব্যস্ত। তবে মহানদীর প্রবল ঢেউয়ের কারণে উদ্ধারকাজে সমস্যা হচ্ছে।

 

Advertisement