scorecardresearch
 

ইঞ্জিনিয়ারের ঘুষের টাকা গুণতে গিয়ে ক্লান্ত অফিসাররা, আনা হল মেশিন

কাঁড়ি কাঁড়ি টাকা। সবটাই ঘুষের। ইঞ্জিনিয়ারের বাড়িতে টাকা গুণতে গুণতে ক্লান্ত হয়ে পড়লেন আয়কর ও পুলিশের আধিকারিকরা। শেষমেষ টাকা গোণার মেশিন এনে শেষ হল গোণা। কত টাকা জানেন কী ?

Advertisement
৬০ লক্ষ টাকা উদ্ধার ৬০ লক্ষ টাকা উদ্ধার
হাইলাইটস
  • ইঞ্জিনিয়ারের বাড়িতে উদ্ধার ৬০ লক্ষ টাকা
  • টাকা গুণতে বসে ক্লান্ত অফিসাররা
  • আনতে হল মেশিন, তারপর মিলল হিসেব

বদলি হয়ে এসেই লক্ষ লক্ষ টাকা ঘুষ

সরকারি দপ্তরের ইঞ্জিনিয়ার সম্প্রতি অন্য জেলা থেকে বদলি হয়ে পাটনা এসেছিলেন। পুলিশের কাছে খবর ছিল, তিনি বিপুল পরিমাণ ঘুষ নিচ্ছেন। প্রকল্প পাস করিয়ে দেওয়ার জন্য। তা আয়কর দপ্তর পুলিশ নিয়ে তার বাড়িতে অভিযান চালালে অভিযান চালানোর পরি চক্ষুচড়কগাছ দপ্তরের আধিকারিকদের সঙ্গে হতভম্ব পুলিশ আধিকারিক একের পর এক নোটের বান্ডিল বেরোতে থাকলো ঘর থেকে।

গুণতে গুণতে ক্লান্ত আধিকারিকরা

প্রথমে নিজেরাই গুনতে শুরু করলেও ধীরে ধীরে ক্লান্ত হয়ে পড়েন তারা এত টাকা গুনে কিছুতেই শেষ করতে পারছিলেন না শেষমেশ বাধ্য হয়ে তারা ক্ষান্ত দিলেন গণনা কার্যে। আনানো হলো টাকা গোনার মেশিন।

৬০ লক্ষ টাকা নগর উদ্ধার

এবার বান্ডিলগুলি গণনা মেশিনে পড়তেই কয়েক মিনিটের মধ্যে হিসেব সামনে চলে এল। গুণে গুণে ৬০ লক্ষ টাকা উদ্ধার হল ওই ইঞ্জিনিয়ারের বাড়ি থেকে। সমস্ত টাকা ৫০০ টাকার নোটে রাখা ছিল।

টাকার উৎস কী

ইঞ্জিনিয়ারের বাড়িতে এত টাকা কোথা থেকে এল, কীভাবে তিনি ঘুষ নিয়েছেন তা অবশ্য প্রাথমিকভাবে জানতে পারা যায়নি।ওই ইঞ্জিনিয়ারও কোনও কিছু স্বীকার করেনি। এ টাকা তার নয় বলে তিনি দাবি করেছেন। যদিও আয়কর দপ্তর এবং পুলিশও তাঁকে ছাড়েনি। তাকে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করা হয়েছে। তবে আয়কর দপ্তর এর কাছে খবর ছিল তিনি বিভিন্ন প্রকল্প পাস করিয়ে দেওয়ার জন্য বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করেছেন।

পুল উন্নয়ন নিগমে বদলি হয়ে আসেন তিনি

পুলিশ সূত্রে জানা গিয়েছে ওই ইন্ডিয়া এনাম রবীন্দ্র কুমার তিনি পুননির্মাণ নিগমের ইঞ্জিনিয়ার পদে নিযুক্ত রয়েছেন তার বাড়ি পাটনার পুনাইচক এ রবীন্দ্র কুমার পথ নির্মাণ বিভাগের কার্য পালক হিসেবে হাজিপুরের পোস্টিং ছিলেন সেখান থেকে সম্প্রতি তিনি পূর্ণিমা মে ট্রান্সফার হয়ে আসেন তার পরই তার বাড়িতে অভিযান চালানো হয়।

Advertisement

 

Advertisement