scorecardresearch
 

Omicron Variant India : দেশে আক্রান্ত ২০০-র বেশি, হু হু করে ছড়াচ্ছে Omicron

Omicron Variant India : দেশে Omicron-এ আক্রান্তের প্রথম সন্ধান মেলে ২ ডিসেম্বর। কর্ণাটকের বেঙ্গালুরুতে ২ জনের শরীরে এর সন্ধান পাওয়া যায়। এখনও পর্যন্ত, ১৩ রাজ্যে Omicron-সংক্রমণের হদিশ পাওয়া গিয়েছে। স্বাস্থ্য মন্ত্রকের মতে, মহারাষ্ট্র এবং দিল্লিতে সর্বাধিক ৫৪-৫৫জন সংক্রমিত হয়েছেন।

Advertisement
ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • ভারতে দ্রুত ছড়াচ্ছে ওমিক্রন
  • করোনার এই ভ্যারিয়েন্ট দ্রুত ছড়িয়ে পড়তে পারে
  • আগেই সতর্ক করেছেন চিকিৎসকদের একাংশ

ব্রিটেনে করোনা ভাইরাসের Omicron ভেরিয়েন্ট কার্যত মহামারির চেহারা নিয়েছে। দেশেও Omicron আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে। মাত্র ১৯ দিনে দিনে ১৩ রাজ্যে ২০০ জনের বেশি আক্রান্ত হয়েছেন এই ভাইরাসে।  এই সংখ্যাটি আরও দ্রুত বাড়বে বলে আশঙ্কা প্রকাশ করেছেন চিকিৎসকরা। 

দেশে Omicron-এ আক্রান্তের প্রথম সন্ধান মেলে ২ ডিসেম্বর। কর্ণাটকের বেঙ্গালুরুতে ২ জনের শরীরে এর সন্ধান পাওয়া যায়। এখনও পর্যন্ত, ১৩ রাজ্যে Omicron-সংক্রমণের হদিশ পাওয়া গিয়েছে। স্বাস্থ্য মন্ত্রকের মতে, মহারাষ্ট্র এবং দিল্লিতে সর্বাধিক ৫৪-৫৫জন সংক্রমিত হয়েছেন। সুস্থ হয়েছেন ৭৭ জন। 

আরও পড়ুন : KMC Election Result 2021 Left And Congress : বিধানসভার জ্বালায় প্রলেপ! পুরভোটে ২টি করে ওয়ার্ড বাম-কংগ্রেসের

আমস্টারডাম, নেদারল্যান্ডস এবং কানাডা থেকে ফিরে আসা তিন যাত্রীর মণিপুরে করোনা পজিটিভ পাওয়া গেছে। পশ্চিমবঙ্গেও আয়ারল্যান্ড ও ব্রিটেন থেকে ফিরে আসা দুই যাত্রী করোনায় আক্রান্ত হয়েছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত পশ্চিমবঙ্গে একজন ওমিক্রনে আক্রান্ত সন্দেহভাজনের সন্ধান মিলেছে। তবে তিনি আক্রান্ত কি না তা রিপোর্ট সামনে আসার পরই জানা যাবে। 

তবে আশার কথা হল, Omicron-এ আক্রান্তের সংখ্যা বাড়লে কমছে করোনায় সংক্রমিতের সংখ্যা। গত ২৪ ঘন্টায় দেশে ৫ হাজার ৩২৬ জন আক্রান্ত হয়েছে।  কেরলে সর্বাধিক ২ হাজার ২৩০ জন সংক্রমিত। ২৪ ঘন্টায় ৪৫৩ জন রোগী মারা গিয়েছেন। তার মধ্যে কেরলে সব থেকে বেশি সংখ্যক করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। 

আরও পড়ুন : 'আপনিই কলকাতার মেয়র?', উত্তরে ফিরহাদ বললেন...

প্রসঙ্গত, এর আগেই চিকিৎসদের একাংশ জানিয়েছিলেন, করোনার প্রথম ও দ্বিতীয় ভ্যারিয়েন্টের থেকে ওমিক্রন বেশি দ্রুত গতিতে ছড়িয়ে পড়তে পারে। তবে এটির করোনার প্রথম দুটি ভ্যারিয়েন্টের মতো মারাত্মক হওয়ার সম্ভাবনা কম।

Advertisement

 

Advertisement