scorecardresearch
 

মহিলাদের জন্য সংরক্ষিত সিট থেকে উঠতে অস্বীকার, রেল কর্তৃপক্ষ কী করল জানেন?

পোস্টে বলা হয়েছে, একটি সিরিজ, ট্রেনের স্লিপার কোচে যুবতীর নিশ্চিত টিকিট থাকলেও তার সহযাত্রীরা তার সিট দখল করে তা খালি করতে চায়নি। “প্রথমবারের মতো, আমার ছোট বোন একা ট্রেনে ভ্রমণ করছি। যাইহোক আমরা শেষ মুহূর্তে আমাদের টিকিট কনফার্ম হয় এবং ট্রেনটি ৩ ঘন্টা দেরিতে এসেছিল। তিনি তার সিটে গিয়ে দেখেন এটিতে অন্য কেউ বসে ছিল।

Advertisement
মহিলাদের জন্য সংরক্ষিত সিট থেকে উঠতে অস্বীকার, রেল কর্তৃপক্ষ কী করল জানেন? মহিলাদের জন্য সংরক্ষিত সিট থেকে উঠতে অস্বীকার, রেল কর্তৃপক্ষ কী করল জানেন?

১৮ ফেব্রুয়ারী YNRK-HWH এক্সপ্রেসের মাধ্যমে ভ্রমণকারী একজন যুবতী ট্রেন যাত্রা করতে গিয়ে বিপদে পড়ে। কারণ সহযাত্রীরা তাঁর আসনটি দখল করে নিয়েছিল এবং এটি খালি করতে অস্বীকার করে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি পোস্টে, একজন যাইহোক, ভারতীয় রেলওয়ে X ব্যবহারকারীর প্রতিক্রিয়া জানাতে দ্রুত ওই যুবতী ও এবং তাঁর বোনকে শীঘ্রই সহায়তা করা হয়। তারপরই তাঁরা তাঁদের নিজের সিট ফিরে পায়।

পোস্টে বলা হয়েছে, একটি সিরিজ, ট্রেনের স্লিপার কোচে যুবতীর নিশ্চিত টিকিট থাকলেও তার সহযাত্রীরা তার সিট দখল করে তা খালি করতে চায়নি। “প্রথমবারের মতো, আমার ছোট বোন একা ট্রেনে ভ্রমণ করছি। যাইহোক আমরা শেষ মুহূর্তে আমাদের টিকিট কনফার্ম হয় এবং ট্রেনটি ৩ ঘন্টা দেরিতে এসেছিল। তিনি তার সিটে গিয়ে দেখেন এটিতে অন্য কেউ বসে ছিল। একজন ব্যক্তি তাঁর পুরো পরিবার নিয়ে সেখানে বসে ছিলেন। তাদের সেখান থেকে উঠতে বলায়, সেই চাচা জ্ঞান দিতে শুরু করে! এদিকে নিরুপদ্রব যাত্রা ওই যুবতীর জন্য জরুরি ছিল। আগামীকাল তাঁকে প্র্যাকটিক্যাল পরীক্ষার জন্য উপস্থিত থাকতে হবে। চিৎকার-চেঁচামেচিতে সে ভালো বোধ করেনি এবং সেই ব্যক্তি তাঁকে আরও ৩ জন যাত্রীর সঙ্গে উপরের বার্থে বসায়। সেখানে বসে নড়চড়া করা যাচ্ছিল না। "আমি এখান থেকে কিছু করতে পারি না, এখন আমি খুব চিন্তিত। আমি কি তার জন্য কিছু করতে পারি? কোনও সেবা পাওয়া যায় বা এই ধরনের সুবিধা আছে?,” তিনি পোস্টে লেখেন।

ভাইরাল ভিডিও

একটি পৃথক পোস্টে

রেলওয়ে

তাঁর পরে ফের রবিবার সন্ধ্যায় একটি পোস্ট পোস্টটি হাজার হাজার মন্তব্য এবং মতামতের সাথে ভাইরাল হওয়ার সঙ্গে সঙ্গে, রেলওয়ে সেবা, যাত্রীদের সহায়তার জন্য অফিসিয়াল অ্যাকাউন্ট, এক্স-এ পোস্টটিতে প্রতিক্রিয়া জানিয়েছে৷

Advertisement
টুইট

পরে  ধন্যবাদ #IndianRailways।"

রেলওয়ে প্রোটেকশন

পোস্টটি এখন পর্যন্ত প্রায় ৫ লাখ ভিউ পেয়েছে।
 

 

Advertisement