scorecardresearch
 

Patanjali Misleading Ads: 'ভবিষ্যতে এই ধরনের বিজ্ঞাপন দেব না,' সুপ্রিম কোর্টের 'ধমক' খেয়ে হলফনামা পতঞ্জলির

সুপ্রিম কোর্ট কড়া হতেই পিছু হটল পতঞ্জলি। শীর্ষ আদালতে আজ তারা জানিয়েছে যে ভবিষ্যতে বিভ্রান্তিমূলক বিজ্ঞাপন তারা আর দেবে না। পতঞ্জলি আয়ুর্বেদের ম্যানেজিং ডিরেক্টর আচার্য বালাকৃষ্ণ আজ সুপ্রিম কোর্টে বলেছেন যে কোম্পানি বিভ্রান্তিকর বিজ্ঞাপনের জন্য দুঃখ প্রকাশ করছে।

Advertisement
Patanjali ayurved Patanjali ayurved
হাইলাইটস
  • সুপ্রিম কোর্ট কড়া হতেই পিছু হটল পতঞ্জলি
  • শীর্ষ আদালতে আজ তারা জানিয়েছে যে ভবিষ্যতে বিভ্রান্তিমূলক বিজ্ঞাপন তারা আর দেবে না

সুপ্রিম কোর্ট কড়া হতেই পিছু হটল পতঞ্জলি। শীর্ষ আদালতে আজ তারা জানিয়েছে যে ভবিষ্যতে বিভ্রান্তিমূলক বিজ্ঞাপন তারা আর দেবে না। পতঞ্জলি আয়ুর্বেদের ম্যানেজিং ডিরেক্টর আচার্য বালাকৃষ্ণ আজ সুপ্রিম কোর্টে বলেছেন যে কোম্পানি বিভ্রান্তিকর বিজ্ঞাপনের জন্য দুঃখ প্রকাশ করছে। তিনি আদালতকে বলেন, 'আমরা নিশ্চিত করব যে ভবিষ্যতে এ ধরনের বিজ্ঞাপন যাতে জারি না হয়।'

এই মামলায় এর আগে বালাকৃষ্ণ ও রামদেবকে ব্যক্তিগতভাবে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট। ২০২৩ সালের নভেম্বরে সংস্থাটি সুপ্রিম কোর্টকে আশ্বস্ত করেছিল যে এটি চিকিৎসার কার্যকারিতা বা ওষুধ ব্যবস্থার সমালোচনা সম্পর্কে কোনও বিবৃতি বা অপ্রমাণিত দাবি করবে না। কিন্তু কোম্পানিটি বিভ্রান্তিকর বিজ্ঞাপন দিতেই থাকে। ২৭ ফেব্রুয়ারি সুপ্রিম কোর্ট পতঞ্জলি আয়ুর্বেদকে রক্তচাপ, ডায়াবেটিস, আর্থ্রাইটিস, হাঁপানি এবং স্থূলতার মতো রোগের ওষুধের বিজ্ঞাপন প্রকাশ করতে নিষেধ করে। তারা পতঞ্জলি আয়ুর্বেদ এবং আচার্য বালকৃষ্ণের বিরুদ্ধে অবমাননার নোটিশও জারি করে।

সুপ্রিম কোর্টের সামনে তাঁর হলফনামায় আচার্য বালকৃষ্ণ বলেছেন যে ২০২৩ সালের নভেম্বরের পরে প্রকাশিত বিজ্ঞাপনগুলি কেবল সাধারণ বিবৃতি ধারণ করার জন্য ছিল, তবে অসাবধানতাবশত আপত্তিকর বাক্য অন্তর্ভুক্ত ছিল। বিজ্ঞাপনগুলি পতঞ্জলির মিডিয়া বিভাগ দ্বারা সরিয়ে দেওয়া হয়েছিল, যারা ২০২৩ সালের নভেম্বর থেকে সুপ্রিম কোর্টের আদেশের বিষয়ে সচেতন ছিল না।

হলফনামায় বলা হয়েছে, 'আমরা নিশ্চিত করব যে ভবিষ্যতে এই ধরনের বিজ্ঞাপনগুলি যাতে জারি করা না হয়৷ আমাদের উদ্দেশ্য কেবলমাত্র এই দেশের নাগরিকদের পতঞ্জলি পণ্যগুলি খাওয়ার মাধ্যমে একটি স্বাস্থ্যকর জীবনযাপন করার পরামর্শ দেওয়া।'

Advertisement