scorecardresearch
 

Petrol Diesel Price Today at 5 June, 2022 : রবিবার কী পেট্রল-ডিজেলের দাম বাড়ল? আপনার শহরে রেট কত?

Petrol Diesel Price Today at 5 June, 2022 :ভারতীয় তেল কোম্পানিগুলি প্রতিদিন পেট্রোল-ডিজেল রেটের দাম আপডেট করে। একাধিক শহরে পরিবর্তিত রেটে দাম ১০০ টাকার নীচে নেমে এলেও, অনেক জায়গাতেই দাম এখনও ১০০ টাকার বেশ উপরে। তার উপর রবিবার নতুন করে রেট যা পাওয়া গিয়েছে...

Advertisement
পেট্রল ডিজেলের দাম আজ কত? পেট্রল ডিজেলের দাম আজ কত?
হাইলাইটস
  • পেট্রল-ডিজেলের রবিবারের দাম কত?
  • অনেক শহরেই পেট্রল-ডিজেলের দাম এখনও ১০০-র উপর

Petrol Diesel Price Today at 5 June, 2022 : ভারতীয় তেল কোম্পানিগুলি (Indian Oil Companies) প্রতিদিন পেট্রোল-ডিজেল (Petrol Diesel) রেটের দাম আপডেট করে। একাধিক শহরে পরিবর্তিত রেটে দাম ১০০ টাকার নীচে নেমে এলেও, অনেক জায়গাতেই দাম এখনও ১০০ টাকার বেশ উপরে। তার উপর রবিবার (Sunday)। নতুন করে রেট যা পাওয়া গিয়েছে, তাতে দেখা যাচ্ছে, একাধিক শহরে দাম এখনও বেশ চড়া।

দাম কোথায় কোথায় একশোর কম?

রবিবার রাজধানী দিল্লিতে (Delhi) ১ লিটার পেট্রোলের দাম ৯৬.৭২ টাকা। ডিজেলের দাম ৮৯,৬২ টাকা। প্রতি লিটার পেট্রলের দাম ছিল দিল্লির সঙ্গে লাগোয়া গুরুগ্রামে (Gurgaon) পেট্রল ৯৭.১০ টাকা প্রতি লিটার এবং ৯৬.৯২ টাকা প্রতি লিটার দাম ছিল। চণ্ডিগডে(Chandigarh) ৯৬.২০, লখনউতে (Lukhnow) ৯৬.৪৩ বিহারের (Bihar) রাজধানী পটনায় (Patna) ১০৭.৭৬ টাকা ছিল প্রতি লিটার পেট্রলের দাম।

মহানগরগুলিতে দাম চড়া

মহানগরগুলির কথা বলতে গেলে আর্থিক রাজধানী মুম্বাই (Mumbai) তে ১ লিটার পেট্রোলের দাম ১১১.৩৫ টাকা এবং ডিজেলের দাম ৯৭.২৮ টাকা। যেখানে চেন্নাইয়ে (Chennai) ১ লিটার পেট্রোলের দাম ১০২.৬৩ টাকা, ডিজেলের দাম ৯৪.২৪ টাকা ছিল। সেখানে কলকাতায় (Kolkata) পেট্রোলের দাম ১০৬.০৩ টাকা এবং ডিজেলের দাম ৯২.৭৬ টাকা প্রতি লিটার বলে জানা গিয়েছে। জানিয়ে দেওয়া যাক ইন্টারন্যাশনাল মার্কেটে(International Market) দামের উত্থান-পতনের মধ্যে গোটা দেশে ২১ মে-র পরে পেট্রোল এবং ডিজেলের দাম লাগাতার স্থির রয়েছে।

২১ মে পেট্রোল-ডিজেলের উপর এক্সাইজ ডিউটি কমিয়েছে কেন্দ্র

জানিয়ে দেওয়া যাক, কেন্দ্র সরকার ২১ মে পেট্রোল-ডিজেলের উপর এক্সাইজ ডিউটি কম করে দিয়েছে। সরকারের তরফে পেট্রলে ৮ টাকা এবং ডিজেলের ৬ টাকা এক্সাইজ ডিউটি কম করা হয়েছে। এরপর গোটা দেশে পেট্রোল ৯ টাকা ৫০ পয়সা এবংডিজেল ৭ টাকা প্রতি লিটার সস্তা হয়েছে। কেন্দ্র সরকারের এই সিদ্ধান্তের পর কিছু রাজ্যে ভ্যাটও কম করা হয়েছে। এর মধ্যে রাজস্থান, কেরল এবং মহারাষ্ট্র সরকার শামিল রয়েছে। জানা গিয়েছে যে, রাজ্যস্তরে লাগিয়ে রাখা ট্যাক্স এর কারণে বিভিন্ন রাজ্যে পেট্রোল এবং ডিজেলের দাম আলাদা আলাদা হয়।

Advertisement

এসএমএস করে চেক করতে পারে আপনার শহরের পেট্রোল-ডিজেলের দাম

আপনার শহরের পেট্রোল-ডিজেলের দাম কত রয়েছে তা এসএমএস করে জানতে পারবেন। পেট্রোল-ডিজেলের দাম জানার জন্য ইন্ডিয়ান অয়েল আইসিএলের গ্রাহকেরা RSP কোড লিখে 9224992249 নম্বরে পাঠিয়ে দিতে পারেন। আপনার শহরে আরএসপি কোড জানার জন্য এখানে ক্লিক করুন

 

Advertisement