scorecardresearch
 

Petrol-Diesel Price Today: পেট্রল-ডিজেলের দাম কী বাড়ল? আপনার শহরে দাম কত?

Petrol-Diesel Price Today: পেট্রল-ডিজেলের দাম কী বাড়ল? আপনার শহরে আজকের দাম কত? জানেন? না জানলে জেনে রাখুন, নইলে সমস্যায় পড়তে হতে পারে।

আজকের পেট্রল-ডিজেলের দাম আজকের পেট্রল-ডিজেলের দাম
হাইলাইটস
  • পেট্রল-ডিজেলের দাম কী বাড়ল?
  • আপনার শহরে দাম কত?
  • একাধিক শহরে ১২০ টাকার বেশি

IOCL, Petrol-Diesel Prices Today 14 May 2022: জাতীয় বাজারে এক মাসে সবচেয়ে বেশি সময়ে থেকে পেট্রোল-ডিজেলের দামে কোনও রকম বদল হয়নি। ভারতীয় তেল কোম্পানি আজ শনিবার ১৪ মে ২০২২ এ তেলের দাম স্থির রেখেছে। ভারতীয় পেট্রোলিয়াম বিপণন কোম্পানি ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন (IOC) এর লেটেস্ট আপডেট অনুসারে দেশের রাজধানী দিল্লিতে ১৪ মে ২০২২ পেট্রোল ১০৫ টাকা ৪০ পয়সা প্রতি লিটার, ডিজেল ৯৬ টাকা ৬৭ পয়সা রয়েছে।

দিল্লিতে থেকে লাগোয়া নয়ডাতে ১ লিটার পেট্রোল ১০৫ টাকা ৪৭ পয়সায় বিক্রি হচ্ছে যেখানে ডিজেলের দাম ৯৭ টাকা ০৩ পয়সা প্রতি লিটার। লখনউতে পেট্রোল ১০৫ টাকা ২৫ পয়সা, ডিজেল ৯৯ টাকা ৮৩ পয়সা প্রতি লিটারে পৌঁছে গিয়েছে। দেশের আর্থিক রাজধানী মুম্বইতে পেট্রোলের দাম ১২০ টাকা ৫১ পয়সা এবং ডিজেলের ১০৪ টাকা ৭৭ পয়সা গিয়েছে।

কলকাতা ১১৫ টাকা ১২ পয়সায় বিক্রি হচ্ছে যেখানে ডিজেল ৯৯ টাকা ৮৩ পয়সা। চেন্নাইতে ১১০ টাকা ৮৫ পয়সা এবং ডিজেল ৯৪ টাকা প্রতি লিটার দাম হয়েছে। মধ্যপ্রদেশের রাজধানী ভোপালে পেট্রোল ১০০ টাকা ৬০ পয়সা প্রতি লিটার বিক্রি হচ্ছে যেখানে ডিজেল ১০০ টাকা ২৬ পয়সা রয়েছে।

রাজস্থানের রাজধানীর জয়পুরে পেট্রোল ১১৮ টাকা ০৩ পয়সা এবং ডিজেল ১০০ টাকা ৯২ পয়সা প্রতি লিটার দাম রয়েছে। যেখানে শ্রীগঙ্গানগরে পেট্রোল ১২৩ টাকা ১৬ পয়সা প্রতি লিটার এবং ডিজেল ১০৫ টাকা ৫৫ পয়সা প্রতি লিটার পর্যন্ত পৌঁছে গিয়েছে। জানিয়ে দেওয়া যাক, যে রাজস্থান, মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র থেকে কোনও জেলাতে পেট্রোলের দাম ১২০ টাকা প্রতিদিন পার হয়ে গিয়েছে। রাজ্যস্তরে বাহু নির্ণয়ের উপর লাগানো আলাদা আলাদা রেট এর কারণে এই সমস্ত শহরে পেট্রোল-ডিজেলের দাম আলাদা।

মার্চ-এপ্রিলে লাগাতার বাড়ছে পেট্রোল-ডিজেলের দাম

তেল কোম্পানিগুলি ২২ মার্চ থেকে পেট্রোল-ডিজেলের দাম বাড়ানোর প্রক্রিয়া শুরু করেছে। যার ফলে দিল্লিতে ২২ মার্চ থেকে ৬ এপ্রিল পর্যন্ত পেট্রোল ক্রমশ ৮০,৮০, ৮০, ৮০, ৮০, ৮০, ৮০, ৮০, ৮০, ৮০ পয়সা প্রতি লিটার দাম বেড়েছে। ৭ এপ্রিল থেকে এখনও পর্যন্ত পেট্রোল-ডিজেলের দাম স্থির রয়েছে। আপনি একটা এসএমএস করে জানতে পারেন যে আপনার শহরে পেট্রোল-ডিজেলের দাম কী রয়েছে? এর জন্য ইন্ডিয়ান অয়েল এর গ্রাহকরা RSP কোড লিখে 9224992249 নম্বরে পাঠিয়ে দিতে পারেন। আপনার শহরে আরএসপি কোড জানার জন্য এখানে ক্লিক করুন