scorecardresearch
 

Petrol-Diesel Price In India: আন্তর্জাতিক বাজারে কমছে তেলের দাম, পেট্রল-ডিজেলের দাম কমার ইঙ্গিত?

Petrol-Diesel Price: আন্তর্জাতিক বাজারে কমছে তেলের দাম, পেট্রল-ডিজেলের দাম কমার ইঙ্গিত? আশার আলো দেখাচ্ছে আন্তর্জাতিক বাজার। কবে কমবে, কোন রাজ্যে সবচেয়ে কম দাম জেনে নিন।

Advertisement
পেট্রল-ডিজেলের দাম কমতে পারে পেট্রল-ডিজেলের দাম কমতে পারে
হাইলাইটস
  • আন্তর্জাতিক বাজারে কমছে তেলের দাম
  • পেট্রল-ডিজেলের দাম কমার ইঙ্গিত
  • আন্দামানে সবচেয়ে কম দাম

iocl.com, Petrol Diesel Price Today 23 July 2022:  আন্তর্জাতিক বাজারে কাঁচা তেলের দাম পড়তে শুরু করেছে বলে দেখা যাচ্ছে। গত কয়েকদিনে ক্রুড অয়েলের (crude oil) দাম ১০০ ডলার প্রতি ব্যারেল (barrel) এসে দাঁড়িয়েছে। তাদের আন্তর্জাতিক বাজারের সঙ্গে পাল্লা দিয়ে বাজারে পেট্রোল (petrol)এবং ডিজেল (diesel) সস্তা হতে পারে।

ভারতীয় পেট্রোলিয়াম বিপণন কোম্পানি ইন্ডিয়ান ওয়েল কর্পোরেশন (iocl) এর লেটেস্ট আপডেট অনুসারে পেট্রোল-ডিজেলের দাম আজ ২৩ জুলাই বাড়েনি। রাষ্ট্রীয় স্তরের প্রায় দুমাস থেকে পেট্রোল এবং গাড়ি জ্বালানির দাম স্থির রয়েছে।

আরও পড়ুনঃ Cancer Elemination Fruit: এই ফল খান, শরীর থেকে নির্মূল হবে ক্যানসার

এখানে মিলছে দেশের সবচেয়ে সস্তা পেট্রল

পেট্রোলের দাম রয়েছে। এখানে পেট্রোলের দাম ৮৪ টাকা ১০ পয়সা প্রতি লিটার, ৭৯ টাকা ৭৪ পয়সা প্রতি লিটার ডিজেলের দাম। বক্তব্য অনুযায়ী রাষ্ট্রীয় রাজধানী দিল্লিতে ৯৬ টাকা ৭২ পয়সা প্রতি লিটার পেট্রোলের দাম রয়েছে। যেখানে ৮৯ টাকা ৬২ পয়সা প্রতি লিটার বিক্রি হচ্ছে। যদিও মহারাষ্ট্র সরকার পেট্রোল ডিজেলের উপর কয়েক টাকা ছাড় দিয়েছে। যাতে গাড়ি এবং বাহন চালানোর ক্ষেত্রে কিছুটা রিলিফ মেলে।

দেশের বিভিন্ন শহরে পেট্রোল-ডিজেলের টাটকা দাম

দিল্লিতে পেট্রলের দাম ৯৬.৭২ ও ডিজেলের দাম ৮৯.৬২ টাকা, কলকাতায় পেট্রল ১০৬.০৩ ও ডিজেলের দাম ০২.৭৬ , মুম্বাইতে পেট্রলের দাম ১০৬.৩১ এবং ডিজেলের দাম ৯৪.২৭ টাকা ও ডিজেলের দাম চেন্নাইতে পেট্রল ১০২.৬৩ ও ডিজেলের দাম ৯৪.২৪ টাকা।

আরও পড়ুনঃ Bhutan Tourism: পর্যটকদের কাছ থেকে বেশি টাকা আদায় করতে গিয়ে ডুবছে ভুটান

জানিয়ে দেওয়া যায় যে বিভিন্ন রাজ্যের উপর লাগানো ট্যাক্সের কারণে আলাদা আলাদা শহরে পেট্রোল এবং ডিজেলের দাম আলাদা আলাদা হয়। আপনি আপনার ফোন থেকে এসএমএস করে ভারতের প্রমুখ শহরের পেট্রোল ডিজেলের দাম জানতে পারেন। এজন্য ইন্ডিয়ান অয়েল গ্রাহকদের আরএসপি কোড ৯২২৪৯৯২২৪৯ নম্বরে পাঠাতে হবে।

Advertisement

 

Advertisement