scorecardresearch
 

Narendra Modi: লক্ষ্য মুসলিম মহিলা সমাজ, সাংসদদের মোদীর 'মন্ত্র' রাখি বন্ধন

সূত্রের খবর, পশ্চিমবঙ্গ, ওড়িশা ও ঝাড়খণ্ডের বিজেপি ও এনডিএ জোটের সাংসদদের মোদী নির্দেশ দেন, লোকসভা ভোটের আগে কেন্দ্রীয় সরকারের যাবতীয় উন্নয়নমূলক প্রকল্পের বিষয়ে সমাজের প্রতিটি স্তরে জানাতে হবে।

Advertisement
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

আগামী লোকসভা নির্বাচনের আগে মুসলিম সমাজের মন পেতে তত্‍পর হল মোদী সরকার (Modi Government)। বলা ভাল, মুসলিম মহিলাদের মন পেতে তত্‍পরতা। যার নির্যাস, রাখি বন্ধন উত্‍সবের (Raksha Bandhan  2023) দিন মুসলিম মহিলাদের সঙ্গে জনসংযোগে জোর দিতে বিজেপি নেতাদের নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। 

সূত্রের খবর, পশ্চিমবঙ্গ, ওড়িশা ও ঝাড়খণ্ডের বিজেপি ও এনডিএ জোটের সাংসদদের মোদী নির্দেশ দেন, লোকসভা ভোটের আগে কেন্দ্রীয় সরকারের যাবতীয় উন্নয়নমূলক প্রকল্পের বিষয়ে সমাজের প্রতিটি স্তরে জানাতে হবে। সব বিজেপি নেতা নিজের এলাকায় কেন্দ্রীয় সরকারের নানা উন্নয়নমূলক প্রকল্পের প্রচার শুরু করে দিন।

সোমবার রাতের ওই বৈঠকেই তিন তালাক নিষেধের প্রসঙ্গ ওঠে। এই প্রসঙ্গে মোদী জানান, তাঁর সরকার তিন তালাক প্রথা বেআইনি করার সিদ্ধান্ত নিয়েছে। যার জেরে মুসলিম মহিলাদের মোদী সরকারের প্রতি আস্থা বেড়েছে। রাখিবন্ধন উৎসবে এনডিএ সাংসদদের মুসলিম মহিলাদের কাছে যেতে বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ৷ 

আরও পড়ুন

এই আলোচনা চলাকালীনই প্রধানমন্ত্রী সাংসদদের বলেন, রাখি বন্ধন উত্‍সবে মুসলিম মহিলাদের সঙ্গে জনসংযোগ বাড়ান। কিছু কর্মসূচি তৈরি করে এলাকায় এলাকায় সব মুসলিম মহিলাদের সঙ্গে জনসংযোগে জোর দিন রাখি উত্‍সবে। 

সাংসদদের সঙ্গে ওই বৈঠকে বিরোধী জোট INDIA প্রসঙ্গও তোলেন মোদী। তাঁর কটাক্ষ, দুর্নীতিতে জর্জরিত ইউপিএ জোটই নাম বদলে এসেছে। মানুষ গ্রহণ করবে না।

লোকসভা ভোটে এখনও প্রায় ৮ মাস  আট মাস বাকি। এখন থেকেই নির্বাচনের ডঙ্কা বাজিয়ে দিয়েছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী । জোটের প্রস্তুতি হিসাবে  ৩১ জুলাই থেকে আগামী ১০ অগাস্টের মধ্যে দফায় দফায় এনডিএ সাংসদের দলগুলির সঙ্গে বৈঠকে করছেন প্রধানমন্ত্রী। প্রথম দিনই বৈঠকের আলোচ্য সূচিতে ছিল পশ্চিমবঙ্গ, ওড়িশা ও ঝাড়খণ্ড ।

Advertisement

২০২৪ লোকসভা নির্বাচনের জন্য প্রধানমন্ত্রী চাইছেন সমাজের বিভিন্ন অংশকে কাছে পেতে। সেজন্য মোদী সরকারের প্রথম টার্গেট মুসলিম মহিলা সমাজ। 

Advertisement