scorecardresearch
 

Narendra Modi on Hindu: 'হিন্দুরা হিংস্র! এই আপনার মূল্যবোধ, এত ঘৃণা?', রাহুল-কে তীব্র আক্রমণ মোদীর

সংসদ অধিবেশনে হিন্দু প্রসঙ্গে সাংসদ রাহুল গান্ধী ও বিরোধীদের তীব্র আক্রমণ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। রাহুলকে তীব্র আক্রমণ করে বলেন, "এটা একটা গুরুতর বিষয় যে আজ হিন্দুদের বিরুদ্ধে মিথ্যে অভিযোগ করার ষড়যন্ত্র চলছে, একটা গুরুতর ষড়যন্ত্র হচ্ছে। বলা হচ্ছে হিন্দুরা হিংসাপরায়ণ। এই আপনার মূল্যবোধ, আপনার চরিত্র, আপনার চিন্তাভাবনা, আপনার ঘৃণা? দেশের হিন্দুদের বিরুদ্ধে এসব কর্মকাণ্ড! এ দেশ শতাব্দীর পর শতাব্দী ভুলবে না। হিন্দুদের যে শক্তি আছে তার ধ্বংসের কথা কিছুদিন আগেও কল্পনা করা হয়েছিল।"

Advertisement
সাংসদ রাহুল গান্ধীকে আক্রমণ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাংসদ রাহুল গান্ধীকে আক্রমণ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

Narendra Modi on Hindu: সংসদ অধিবেশনে হিন্দু প্রসঙ্গে সাংসদ রাহুল গান্ধী ও বিরোধীদের তীব্র আক্রমণ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। রাহুলকে তীব্র আক্রমণ করে বলেন, "এটা একটা গুরুতর বিষয় যে আজ হিন্দুদের বিরুদ্ধে মিথ্যে অভিযোগ করার ষড়যন্ত্র চলছে, একটা গুরুতর ষড়যন্ত্র হচ্ছে। বলা হচ্ছে হিন্দুরা হিংসাপরায়ণ। এই আপনার মূল্যবোধ, আপনার চরিত্র, আপনার চিন্তাভাবনা, আপনার ঘৃণা? দেশের হিন্দুদের বিরুদ্ধে এসব কর্মকাণ্ড! এ দেশ শতাব্দীর পর শতাব্দী ভুলবে না। হিন্দুদের যে শক্তি আছে তার ধ্বংসের কথা কিছুদিন আগেও কল্পনা করা হয়েছিল।"

বাংলার শক্তি উপাসনার মাটিকে টেনে মঙ্গলবার মোদী বলেন, "এ দেশ শতাব্দীর পর শতাব্দী ধরে ক্ষমতার পূজারী। আমাদের বাংলা মা দুর্গার পুজো করে শক্তির উপাসনা করে, এই বাংলা কালীর উপাসনা করে, সমর্পিতভাবে করে। আপনি সেই শক্তির বিনাশের কথা বলেন? এমন লোক যাঁরা হিন্দু সন্ত্রাসবাদ শব্দ গেঁথে দেওয়ার চেষ্টা করেন।" 

স্তালিন পুত্র উদয়নিধি স্তালিনের বিতর্কিত মন্তব্যের প্রসঙ্গ টেনে নোদী সংসদে বলেন, "হিন্দু ধর্মকে ডেঙ্গু-ম্যালেরিয়ার সঙ্গে তুলনা করে। আর এরা হাততালি দেয়, এই দেশ কখনও মাফ করবে না।"

আরও পড়ুন

এদিন বিবেকানন্দ প্রসঙ্গ তুলে মোদী বলেন, "আজ আমি একটি গুরুতর বিষয়ে আপনার এবং দেশবাসীর দৃষ্টি আকর্ষণ করতে চাই। গতকাল যা ঘটেছে, দেশের কোটি কোটি মানুষ শতাব্দীর পর শতাব্দী ক্ষমা করবে না। ১৩১ বছর আগে, স্বামী বিবেকানন্দ শিকাগোতে বলেছিলেন, আমি গর্বিত যে আমি এমন একটি ধর্ম থেকে এসেছি যা সমগ্র বিশ্বকে সহনশীলতা এবং বিশ্বব্যাপী গ্রহণযোগ্যতা শিক্ষা দিয়েছে। শিকাগোতে বিবেকানন্দ হিন্দু ধর্মের পক্ষে কথা বলেছিলে, বিশ্বের অকুতোভয় ব্যক্তিদের সামনে। হিন্দুদের কারণেই ভারতের বৈচিত্র্য বিকাশ লাভ করেছে এবং উন্নতি লাভ করছে।"

মোদী এদিন দাবি করেন ঈশ্বরের কোনও রূপ ব্যক্তিগত লাভের জন্য নয়। বলেন, "একটি সুপরিকল্পিত ষড়যন্ত্রের অংশ হিসাবে, তাদের সমগ্র বাস্তুতন্ত্রকে হিন্দু ঐতিহ্যকে হেয় করা, অপমান করা এবং তামাশা করা ফ্যাশনেবল করে তুলেছে। ছোটবেলা থেকেই আমরা শিখে আসছি, গ্রাম হোক বা শহর, ধনী হোক বা গরীব, ঈশ্বরের প্রতিটি রূপই রয়েছে দর্শনের জন্য। ঈশ্বরের কোনও রূপ ব্যক্তিগত লাভ বা প্রদর্শনের জন্য নয়। যাদের দর্শন আছে তাদের প্রদর্শন করা হয় না। আমাদের দেব-দেবীর অপমান ১৪০ কোটি দেশবাসীর হৃদয়কে গভীরভাবে ব্যথিত করছে।"

Advertisement

হিন্দু মন্তব্যে বলেন, "ব্যক্তিগত রাজনৈতিক লাভের জন্য ভগবানের রূপ নিয়ে খেলা হচ্ছে। হাউসে গতকালের দৃশ্য দেখার পর হিন্দু সমাজকে এখন ভাবতে হবে এই অপমান কাকতালীয় নাকি বড় কোনও পরীক্ষার প্রস্তুতি।"

প্রসঙ্গত, সোমবার অধিবেশনে রাহুল ভাষণের সময় ভগবান শিব, গুরু নানক, মহম্মদের ছবি দেখান। অভিযোগ করেন, সব ধর্ম অহিংসার কথা বলেছে। হিন্দুত্ব মানে হিংসা ছড়ানো, ভয় দেখানো নয়। বিজেপি দেশজুড়ে হিংসা, ভয় ছড়াচ্ছে।  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সরাসরি নিানা করে বলেন, 'বিরোধীরা ছাড়ুন, ইনি তো বিজেপি-র লোকদেরও ভয় দেখান।' রাহুল একথা বলতেই উঠে দাঁড়ান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাহুলের কথার প্রতিবাদ করে বলেন, 'বিরোধী দলনেতা যেভাবে গোটা হিন্দু সম্প্রায়কে হিংস্র বললেন, এটা খুবই গুরুতর অভিযোগ।' মোদীকে পাল্টা রাহুল বলেন, 'বিজেপি-আরএসএস গোটা হিন্দু সম্প্রদায় নয়।' 

রাহুল এও বলেন, "শিবজি বলেন, ভয় পেও না, ভয় দেখিও না এবং মাটিতে ত্রিশূল পুঁতে দাও। অন্যদিকে যারা নিজেদেরকে হিন্দু বলে পরিচয় দেয় তারা দিনরাত চব্বিশ ঘণ্টা হানাহানি-হানাহানি ও ঘৃণা-ঘৃণা-বিদ্বেষ নিয়ে বেঁচে থাকে। আপনি মোটেও হিন্দু নন। হিন্দু ধর্মে স্পষ্টভাবে লেখা আছে যে সত্যকে সমর্থন করা উচিত।"

Advertisement