scorecardresearch
 

PM Modi Kedarnath Kanyakumari: ২০১৯-এ কেদারনাথের গুহায় ধ্যান, ২৪-এর প্রচার শেষে মোদী বিবেকানন্দের শরণে?

PM Modi Kedarnath Knayakumari: ৩০ মে বৃহস্পতিবার পাঞ্জাবে প্রধানমন্ত্রী মোদীর একটি জনসভাও রয়েছে। ৩০ মে পাঞ্জাবের হোশিয়ারপুরে একটি নির্বাচনী জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী মোদি। পাঞ্জাবে নির্বাচনী সমাবেশের পরে, প্রধানমন্ত্রী মোদি তামিলনাড়ুতে যাওয়ার কথা রয়েছে যেখানে তিনি রাতের জন্যও থাকবেন।

Advertisement
২০১৯-এ কেদারনাথের গুহায় ধ্যান, ২৪-এর প্রচার শেষে মোদী বিবেকানন্দের শরণে? ২০১৯-এ কেদারনাথের গুহায় ধ্যান, ২৪-এর প্রচার শেষে মোদী বিবেকানন্দের শরণে?

PM Modi Kedarnath Kanyakumari: লোকসভা নির্বাচনের সপ্তম ও শেষ ধাপের আসনগুলির জন্য নির্বাচনী প্রচার শেষ হওয়ার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তামিলনাড়ু সফরে যেতে পারেন। প্রধানমন্ত্রী মোদি তামিলনাড়ুতে পৌঁছে কন্যাকুমারীর বিবেকানন্দ রক মেমোরিয়ালে ধ্যান করতে পারেন। সপ্তম দফায় 57টি লোকসভা আসনের জন্য ভোট হবে 1 জুন। ৩০ মে বিকেল ৫টায় শেষ হবে এসব আসনে নির্বাচনী প্রচারণা। যদি সূত্রের বিশ্বাস করা হয়, নির্বাচনী প্রচার শেষ হওয়ার পরে, প্রধানমন্ত্রী মোদি 30 মে রাতে তামিলনাড়ুর কন্যাকুমারীতে পৌঁছানোর কথা রয়েছে।

তথ্য অনুযায়ী, ৩১ মে বিবেকানন্দ রক মেমোরিয়ালে যেতে পারেন প্রধানমন্ত্রী মোদি। ৩১ মে, প্রধানমন্ত্রী মোদী রক মেমোরিয়ালে পৌঁছে দিনভর ধ্যান করতে পারেন। এর আগে, ৩০ মে বৃহস্পতিবার পাঞ্জাবে প্রধানমন্ত্রী মোদীর একটি জনসভাও রয়েছে। ৩০ মে পাঞ্জাবের হোশিয়ারপুরে একটি নির্বাচনী জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী মোদি। পাঞ্জাবে নির্বাচনী সমাবেশের পরে, প্রধানমন্ত্রী মোদি তামিলনাড়ুতে যাওয়ার কথা রয়েছে যেখানে তিনি রাতের জন্যও থাকবেন। যাইহোক, ৩১ মে এবং ১ জুনের জন্য প্রধানমন্ত্রী মোদীর অফিসিয়াল প্রোগ্রাম এখনও প্রকাশিত হয়নি।

২০১৯ সালে প্রচার শেষ হওয়ার পর কেদারনাথে গিয়েছিলেন প্রধানমন্ত্রী 
নির্বাচনী প্রচার শেষ হওয়ার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কোথাও ধ্যান করতে যাচ্ছেন এটাই প্রথম নয়। শেষ পর্যায়ের আসনগুলির নির্বাচনী প্রচার বন্ধ হয়ে যাওয়ার পরে 2019 সালের লোকসভা নির্বাচনেও প্রধানমন্ত্রী মোদী ধ্যান করতে গিয়েছিলেন। এরপর উত্তরাখণ্ডের কেদারনাথে যান প্রধানমন্ত্রী মোদী। উত্তরাখণ্ডের কেদারনাথে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। উত্তরাখণ্ডের কেদারনাথে পৌঁছে রুদ্র গুহায় ধ্যান করলেন প্রধানমন্ত্রী মোদি।
এবার কন্যাকুমারীতে বিবেকানন্দ রক মেমোরিয়ালে যাচ্ছেন প্রধানমন্ত্রী মোদী।  প্রধানমন্ত্রীর এই ধ্যান কর্মসূচি নির্বাচনী প্রচারণা ও ভোটের শেষের মধ্যে। 

আরও পড়ুন

আগামী ১ জুন এই আসনে ভোটগ্রহণ হওয়ার কথা
লোকসভা নির্বাচনের সপ্তম এবং শেষ ধাপে, 1 জুন, ইউপি, বিহার, ঝাড়খণ্ড, পশ্চিমবঙ্গ, হিমাচল প্রদেশ সহ আটটি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের 57টি লোকসভা আসনে ভোটগ্রহণ করা হবে। এই পর্বে মোট 904 জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইউপির 13টি লোকসভা আসনে 144 জন প্রার্থী, পাঞ্জাবের 13টি আসনে 328 জন, পশ্চিমবঙ্গের নয়টি আসনে 124 জন এবং বিহারের আটটি আসনে 134 জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Advertisement

হিমাচল প্রদেশের চারটি আসনে 37 জন প্রার্থী, ঝাড়খণ্ডের তিনটি আসনে 52 জন এবং ওড়িশার ছয়টি আসনে 66 জন প্রার্থী তাদের ভাগ্য চেষ্টা করছেন। এ পর্বে আসনের জন্য ২১০৫ জন মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে ৯৫৪টি মনোনয়নপত্র বৈধ পাওয়া গেছে। ৫০ জন প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করেন।

 

Advertisement