scorecardresearch
 

Narendra Modi Sortie On Tejas: বায়ুসেনার পোশাকে তেজস যুদ্ধবিমানে চড়লেন প্রধানমন্ত্রী মোদী, দেখুন PHOTOS

তেজস যুদ্ধবিমানে চড়লেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার হিন্দুস্তান অ্যারোনটিক্স লিমিটেডের বেঙ্গালুরুর অফিসে যান মোদী। সেখানে তিনি তেজস ফাইটারে ফ্লাইট নিয়েছেন।

Advertisement
Narendra Modi Sortie On Tejas Narendra Modi Sortie On Tejas
হাইলাইটস
  • শনিবার হিন্দুস্তান অ্যারোনটিক্স লিমিটেডের বেঙ্গালুরুর অফিসে যান মোদী
  • আইএএফ-র হালকা যুদ্ধ বিমানে প্রায় ৪৫ মিনিট চড়েন মোদী

তেজস যুদ্ধবিমানে চড়লেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার হিন্দুস্তান অ্যারোনটিক্স লিমিটেডের বেঙ্গালুরুর অফিসে যান মোদী। সেখানে তিনি তেজস ফাইটারে ফ্লাইট নিয়েছেন। সূত্রের খবর, আইএএফ-র হালকা যুদ্ধ বিমানে প্রায় ৪৫ মিনিট চড়েন মোদী। একটি সূত্রে আগে জানিয়েছিল যে তেজস ফাইটার বানানোর কাজ কীভাবে পরিচালিত হচ্ছে তা খতিয়ে দেখবেন প্রধানমন্ত্রী। কারণ প্রতিরক্ষা পণ্যের স্বদেশী উৎপাদনে জোর দিয়েছেন তিনি।

তেজসে চড়ার কয়েকটি ছবি এক্স হ্য়ান্ডেলে পোস্ট করেছেন প্রধানমন্ত্রী। তিনি লেখেন, 'তেজসে সফলভাবে একটি যাত্রা সম্পন্ন হয়েছে। অভিজ্ঞতাটি অবিশ্বাস্যভাবে সমৃদ্ধ করেছে, উল্লেখযোগ্যভাবে আমাদের দেশের সক্ষমতার প্রতি আমার আস্থা বাড়িয়েছে। আমাদের দেশের সম্ভাবনা সম্পর্কে নতুন করে গর্ব ও আশাবাদী।'

আরেকটি পোস্টে তিনি লেখেন, 'আজ তেজসে উড়ে এসে আমি অত্যন্ত গর্বের সঙ্গে বলতে পারি যে আমাদের কঠোর পরিশ্রম এবং নিষ্ঠার কারণে আমরা স্বনির্ভরতার ক্ষেত্রে বিশ্বের কারও চেয়ে কম নই। ভারতীয় বায়ুসেনা, DRDO এবং HAL-এর পাশাপাশি সমস্ত ভারতীয়কে আন্তরিক অভিনন্দন।'

ভারতের বিমানবাহিনী তেজস ফাইটার বিমান ইতিমধ্যেই ব্যবহার শুরু করেছে। এছাড়াও বেশ কয়েকটি দেশ তেজস যুদ্ধ বিমান কেনার আগ্রহ দেখিয়েছে। মার্কিন প্রতিরক্ষা জায়ান্ট জিই অ্যারোস্পেস তেজস এমকে ২-র জন্য যৌথভাবে ইঞ্জিন তৈরি করার জন্য HAL-র সঙ্গে চুক্তি করেছে।

তেজস হিন্দুস্তান অ্যারোনটিক্স লিমিটেড দ্বারা তৈরি এক আসন এবং এক জেট ইঞ্জিন সহ একটি মাল্টি রোল হালকা যুদ্ধ বিমান। এটি একটি লেজবিহীন, ডেল্টা উইং বিমান। তেজস বিশ্বের সবচেয়ে হালকা ও ছোট যুদ্ধ বিমান।

আরও পড়ুন

Advertisement