scorecardresearch
 

Wayanad Loksabha By Election: ভোটের ময়দানে প্রিয়াঙ্কা, ওয়েনাডে মনোনয়ন দিতেই রাহুলের বোনকে জড়িয়ে ধরে কান্না বৃদ্ধার, VIRAL

রাজীনিতেত অভিষেক ঘটলেও এই প্রথম সরসারি নির্বাচনী ময়দানে। কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী বঢরা আজ ওয়েনাড় লোকসভা উপনির্বাচনের জন্য তার মনোনয়ন জমা দিয়েছেন। এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন তার মা সনিয়া গান্ধী, ভাই রাহুল গান্ধী, কংগ্রেসের জাতীয় সভাপতি মল্লিকার্জুন খাড়গে সহ আরও অনেক নেতা। এর আগে তিনি স্থানীয় নেতাদের উপস্থিতিতে মনোনয়ন ফর্ম পূরণ করেন। মনোনয়ন ফর্ম জমা দেওয়ার পরে, তিনি তার দাদা রাহুল গান্ধীর সঙ্গে একটি রোড-শো করেন।

Advertisement
ওয়েনাড় থেকে মনোনয়ন জমা দিলেন প্রিয়াঙ্কা ওয়েনাড় থেকে মনোনয়ন জমা দিলেন প্রিয়াঙ্কা

রাজীনিতেত অভিষেক ঘটলেও এই প্রথম সরসারি নির্বাচনী ময়দানে। ওয়েনাড় লোকসভা আসন থেকে মনোনয়ন জমা দিয়েছেন প্রিয়াঙ্কা গান্ধী বঢরা। আর মনোনয়ন দেওয়ার পর আম জনতার আবেগে ভাসলেন প্রিয়াঙ্কা।
প্রিয়াঙ্কার  মনোনয়ন জমা দেওয়ার  অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাহুল গান্ধী এবং কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খার্গেও। এই প্রথম প্রিয়াঙ্কা গান্ধী নির্বাচনের মাঠে সরাসরি নামলেন। এর আগে, মা সনিয়া গান্ধী এবং দাদা  রাহুলের সঙ্গে  একটি মেগা রোড শো চলাকালীন, প্রিয়াঙ্কা বলেন যে তিনি ৩৫ বছর ধরে প্রচার করছেন, তবে এই প্রথম তিনি নিজের জন্য সমর্থন চাইছেন।

মনোনয়ন জমা দেওয়ার পরেই প্রচারে বেরিয়ে পড়েন কংগ্রেস নেত্রী। আর তাকে নিয়ে আবেগতাড়িত হতে দেখা যায় জনতাকে। প্রিয়াঙ্কাকে দেখে তাঁকে জড়িয়ে আবেগে ভেসে যান এক বৃদ্ধা। সেই ছবিও ধরা পড়েছে ক্যামেরায়।

 

জনসভায় ভাষণ দিতে গিয়ে প্রিয়াঙ্কা বলেন, 'আমি যখন ১৭ বছরের ছিলাম, আমি ১৯৮৯ সালে প্রথমবার আমার বাবার পক্ষে প্রচার  চালাই। আজ ৩৫ বছর হয়ে গেছে, আমি আমার মা, আমার দাদা  এবং আমার অনেক সহকর্মীর পক্ষে বিভিন্ন নির্বাচনে প্রচার  চালিয়েছি। প্রিয়াঙ্কা গান্ধীর ভাষণের সময় মঞ্চে কংগ্রেস সংসদীয় দলের সভাপতি সোনিয়া গান্ধী, লোকসভার বিরোধী দলের  নেতা রাহুল গান্ধী, কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে, কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া এবং দলের অন্যান্য সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত ওয়েনাড় আসনে এর আগে রাহুল গান্ধী প্রতিনিধিত্ব করেছিলেন, যিনি এবারের লোকসবা ভোটেও  জিতেছিলেন। তবে রাহুল উত্তর প্রদেশের রায়বেরেলি আসনটি ধরে রাখেন এবং ওয়ােনড় আসনটি ছেড়ে দেন। এরপর তার বোন প্রিয়াঙ্গার  নির্বাচনী রাজনীতিতে আসার পথ পরিষ্কার হয়ে যায়।

Advertisement

Advertisement