scorecardresearch
 

Rahul Gandhi : PM মোদীর সঙ্গে অমিতাভ-ঐশ্বর্যের নাম জুড়লেন রাহুল, তোলপাড়

এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে অমিতাভ বচ্চন ও ঐশ্বর্য রাই বচ্চনকে এক বন্ধনীতে রেখে আক্রমণ করলেন রাহুল গান্ধী। যা নিয়ে সরগরম দেশ।

Advertisement
Rahul Gandhi Rahul Gandhi
হাইলাইটস
  • প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে অমিতাভ বচ্চন ও ঐশ্বর্য রাই বচ্চনকে এক বন্ধনীতে রেখে আক্রমণ রাহুলের
  • যা দেশ দেশে তোলপাড়

এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে অমিতাভ বচ্চন ও ঐশ্বর্য রাই বচ্চনকে এক বন্ধনীতে রেখে আক্রমণ করলেন রাহুল গান্ধী। যা নিয়ে সরগরম দেশ। রাহুলকে ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় আক্রমণের মুখে পড়তে হয়েছে। কেন বচ্চন পরিবারকে রাহুল গান্ধী এভাবে জড়াচ্ছেন? সেোই প্রশ্ন তুলতে শুরু করেছেন অনেকে। যদিও তা নিয়ে রাহুল বা কংগ্রেসের তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি। 

আসলে রামমন্দির উদ্বোধনের প্রসঙ্গ তুলে প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে বচ্চন পরিবারের নাম জুড়ে দিয়েছেন রাহুল। উত্তরপ্রদেশে ভারত জোড়ো যাত্রা থেকে রাহুল তফসিলি এবং উপজাতি সম্প্রদায়ের মানুষদের পাশে দাঁড়িয়ে বিজেপি সরকারকে একহাত নেন। রাহুলের দাবি, যাঁরা দেশ চালায়, রামমন্দিরের উদ্বোধনের অনুষ্ঠানে তাঁরাই ছিলেন বঞ্চিত। রাহুলের মতে, বলিউড তারকা অমিতাভ বচ্চন এবং ঐশ্বর্য রাই বচ্চন উপস্থিত ছিলে। অথচ বিজেপি ওবিসি, দলিতদের কথা বললেও সেখানে সেই সম্প্রদায়ের কোনও মানুষকে দেখা যায়নি কেন? 

রাহুলের কথায়, 'আপনারা কি রাম মন্দিরে প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠান দেখেছেন? সেখানে কি একজনও ওবিসি সম্প্রদায়ের কেউ ছিল? অমিতাভ বচ্চন, ঐশ্বর্য রাই এবং নরেন্দ্র মোদি ছিলেন। দেশের মোট জনসংখ্যার ৭৩ শতাংশ মানুষ তাঁদের ইভেন্টের সময় কোথাও দেখা যায়নি। বিজেপি কখনই চাই না, দলিত, ওবিসি-রা দেশের শাসনভার গ্রহণ করুক।'

আরও পড়ুন

আদম সুমারির তথ্য তুলে ধরেও মোদী ও বিজেপি-কে আক্রমণ করেন প্রধানমন্ত্রী মোদী। এই কেন্দ্রীয় সরকারের আমলে দেশের মানুষ বঞ্চিত বলেও উল্লেখ করেন তিনি। বলেন, ' এদেশে ৭৩ শতাংশ বর্ণের মানুষের কত সম্পদ আছে? বর্ণ শুমারি দেশের আয়না। সেখান থেকেই  সব পরিষ্কার হয়ে যায়।' 

উল্লেখ্য, গত ২২ জানুয়ারি অযোধ্যায় রাম জন্মভূমিতে ধুমধাম করে উদ্বোধন হয় রাম মন্দিরের। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাতে প্রাণ প্রতিষ্ঠা হয় রামলালার। এই অনুষ্ঠানে প্রচুর  বলিউড সেলেবদের দেখা যায়। ছিলেন সাধু সন্ত থেকে শুরু করে শিল্পপতিরাও। উপস্থিত ছিলেন অমিতাভ বচ্চনও। 

Advertisement

রামমন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানে সাত হাজারেরও বেশি জনকে আমন্ত্রণ জানানো হয়েছিল। উদ্বোধনের দিন রাম মন্দিরে ‘প্রাণ প্রতিষ্ঠা’ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদ যোগ দেন। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের তদারকিতে অনুষ্ঠানের সমস্ত আয়োজন করা হচ্ছে। ঐতিহ্যবাহী নাগারা শৈলীর আদলে তৈরি রাম মন্দির কমপ্লেক্সটি পূর্ব থেকে পশ্চিমে ৩৮০ ফুট দীর্ঘ, চওড়া ২৫০ ফুট। মন্দিরের কাঠামোতে ২০ ফুট উঁচু মেঝে থাকবে। থাকবে ৩৯২টি স্তম্ভ এবং ৪৪টি তোরণ।

Advertisement