scorecardresearch
 

Rahul Gandhi: 'অপয়া' মন্তব্যের জের, রাহুলের বিরুদ্ধে পদক্ষেপ নির্বাচন কমিশনের

রাহুল গান্ধীর বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ করেছিল বিজেপি। তাঁদের বক্তব্য, সীমা ছাড়িয়ে আক্রমণ করেছেন রাহুল। সেই অভিযোগের প্রেক্ষিতে সনিয়া-তনয়কে পাঠিয়েছে কমিশন।

Advertisement
রাহুল গান্ধী। Rahul Gandhi রাহুল গান্ধী। Rahul Gandhi
হাইলাইটস
  • রাহুল গান্ধীর বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ করেছিল বিজেপি।
  • তাদের বক্তব্য, সীমা ছাড়িয়ে আক্রমণ করেছেন রাহুল।

'পনৌতি' ও 'জেবরাকাট' মন্তব্যের জন্য রাহুল গান্ধীকে শো-কজ নোটিস পাঠাল নির্বাচন কমিশন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্দেশে এই কটাক্ষ করার অভিযোগ উঠেছে রাহুলের বিরুদ্ধে। শনিবার সন্ধ্যার মধ্যে জবাব দিতে হবে ওয়ানাড়ের কংগ্রেস সাংসদকে। 

রাহুল গান্ধীর বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ করেছিল বিজেপি। তাদের বক্তব্য, শালীনতার সীমা ছাড়িয়ে আক্রমণ করেছেন রাহুল। সেই অভিযোগের প্রেক্ষিতে সনিয়া-তনয়কে পাঠিয়েছে কমিশন। তাদের বক্তব্য, রাজনৈতিক প্রতিপক্ষের বিরুদ্ধে এই ধরনের 'অপ্রমাণিত' অভিযোগ করা যাবে না। শো-কজ নোটিসে বলা হয়েছে, রাহুল গান্ধীর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে কেন ব্যবস্থা নেওয়া হবে না, তা জানাতে হবে শনিবার সন্ধে ৬টার মধ্যে। 

চলতি সপ্তাহে রাজস্থানে নির্বাচনী প্রচারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কার্যত পনৌতি বা অপয়া বলে কটাক্ষ করেন রাহুল গান্ধী। তাঁর দাবি, স্টেডিয়ামে ওঁর প্রবেশের কারণেই বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারতে হয়েছে টিম ইন্ডিয়াকে।

আরও পড়ুন

নির্বাচন কমিশনের নোটিসে বলছে,'অভিযোগ উঠেছে, প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে জেবরাকাট ও পনৌতির মতো শব্দের ব্যবহার করেছেন, যা আপনার মতো জাতীয় রাজনৈতিক দলের অভিজ্ঞ রাজনীতিকের কাছ থেকে একেবারেই কাম্য নয়।

ঠিক কী বলেছিলেন রাহুল?

রাজস্থানের জালোরের সভায় রাহুল বলেন,'আমাদের ছেলেরা হেসেখেলে বিশ্বকাপ জিতে যেত, তবে অপয়া হারিয়ে দিল।'

Advertisement