scorecardresearch
 

Rahul Gandhi: শাহকে 'আপত্তিকর মন্তব্য', জানুয়ারিতে রাহুলকে তলব উত্তরপ্রদেশের আদালতের

কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে তলব করেছে সাংসদ-বিধায়ক আদালত। আগামী ৬ জানুয়ারি এই মামলায় তাঁকে তলব করা হয়। আইনজীবীর বক্তব্য অনুযায়ী, তাঁর ওপর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিরুদ্ধে মন্তব্য করার অভিযোগ রয়েছে।

Advertisement
Rahul Gandhi summoned by UP court on January 6 over remarks against Amit Shah Rahul Gandhi summoned by UP court on January 6 over remarks against Amit Shah
হাইলাইটস
  • কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে তলব করেছে সাংসদ-বিধায়ক আদালত
  • আগামী ৬ জানুয়ারি এই মামলায় তাঁকে তলব করা হয়
  • আইনজীবীর বক্তব্য অনুযায়ী, তাঁর ওপর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিরুদ্ধে মন্তব্য করার অভিযোগ রয়েছে

কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে তলব করেছে এমএলএ/এমপি আদালত। আগামী ৬ জানুয়ারি এই মামলায় তাঁকে তলব করা হয়। আইনজীবীর বক্তব্য অনুযায়ী, তাঁর ওপর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিরুদ্ধে মন্তব্য করার অভিযোগ রয়েছে।

আদালত এর আগে কংগ্রেসকে শনিবার হাজির হওয়ার নির্দেশ দিলেও তিনি হাজির হননি। মামলাটি ৪ আগস্ট, ২০১৮-এ বিজেপি নেতা বিজয় মিশ্রের দায়ের করা একটি মামলায় তিনি রাহুল গান্ধীকে অমিত শাহের বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করার জন্য অভিযুক্ত করেন।

বিজেপি নেতার আইনজীবী সন্তোষ পান্ডে বলেন, সুলতানপুরের সাংসদ-বিধায়ক আদালত মামলায় গান্ধীকে ১৬ ডিসেম্বর তলব করেছিল, কিন্তু তিনি হাজির হননি। পান্ডে বলেন, ১৮ নভেম্বর, বিচারক যোগেশ যাদব যুক্তি-তর্কের পরে রায় সংরক্ষণ করেন। ২৭ নভেম্বর পরবর্তী শুনানির কথা জানান এবং রাহুলকে ১৬ ডিসেম্বর উপস্থিত হওয়ার জন্য সমন দেন।

আরও পড়ুন

বিজেপি নেতা বিজয় মিশ্র একটি সমবায় ব্যাঙ্কের প্রাক্তন চেয়ারম্যান এবং হনুমানগঞ্জের বাসিন্দা।

উল্লেখ্য, ২০১৮ সালে ১৬ ডিসেম্বর তলব করা হয়েছিল রাহুল গান্ধীকে। সেই সময় অমিত শাহকে নিয়ে 'আপত্তিকর মন্তব্য'-র অভিযোগ উঠেছিল রাহুলের বিরুদ্ধে। সেই মামলায় ১৬ ডিসেম্বর রাহুল করে তলব করেছিল এমএলএ/এমপি আদালত। হাজির এড়িয়েছেন রাহুল। ফের তাঁকে ৬ জানুয়ারি আদালতে হাজিরা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement