scorecardresearch
 

Rahul Gandhi on Adani: আদানি-পাওয়ার মিটিং, রাহুলের সাফাই, 'শরদ পাওয়ার নন, প্রধানমন্ত্রী তো নরেন্দ্র মোদী'

কয়লার দাম নিয়ে ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট বেরিয়ে আসার পর কংগ্রেস নেতা রাহুল গান্ধী মোদী সরকারকে ফের একবার কড়া নিশানা করেছেন। বুধবার এক সাংবাদিক সম্মেলনে রাহুল গান্ধী বলেন, ব্যবসায়ী গৌতম আদানি কয়লার ভুল দাম দেখিয়ে এবং মিথ্যে বিল দেখিয়ে বিদ্যুতের দাম বাড়িয়েছেন।

Advertisement
'শরদ পাওয়ার  নন, দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী', আদানি প্রশ্নে কেন এমন বলছেন রাহুল গান্ধী? 'শরদ পাওয়ার নন, দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী', আদানি প্রশ্নে কেন এমন বলছেন রাহুল গান্ধী?

কয়লার দাম নিয়ে ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট বেরিয়ে আসার পর কংগ্রেস নেতা রাহুল গান্ধী মোদী সরকারকে কড়া নিশানা করেছেন। বুধবার এক সাংবাদিক সম্মেলনে রাহুল গান্ধী বলেন, ব্যবসায়ী গৌতম আদানি কয়লার ভুল দাম দেখিয়ে এবং মিথ্যে বিল দেখিয়ে বিদ্যুতের দাম বাড়িয়েছেন। তিনি আরও বলেন যে আদানি সরাসরি আপনার (জনসাধারণের) পকেট থেকে ১২,০০০ কোটি টাকা নিয়েছে। 

প্রেস কনফারেন্সের সময় রাহুল গান্ধীকে জিজ্ঞাসা করা হয়েছিল যে তিনি কেন এই প্রশ্নটি শারদ পাওয়ারকে করেননি, যখন তিনি INDIA জোটের বিরোধিতা সত্ত্বেও আদানির সঙ্গে দেখা করেছিলেন। এই প্রশ্নে রাহুল বলেন যে তিনি এখনও পর্যন্ত শরদ পাওয়ারকে কোনও প্রশ্ন করেননি। এর পেছনের কারণ হল শারদ পাওয়ার প্রধানমন্ত্রী নন। প্রসঙ্গত,  ফিন্যান্সিয়াল টাইমসের প্রতিবেদনে দাবি করা হয়েছে যে আদানির কোম্পানি কম দামে কয়লা কিনেছে এবং এর দাম বেশি বলে উল্লেখ করেছে।

প্রধানমন্ত্রীর বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন: রাহুল 
রাহুল গান্ধী আরও বলেন, 'শরদ পাওয়ার প্রধানমন্ত্রী নন। শরদ পাওয়ার আদানিকে রক্ষা করছেন না। তাকে (আদানি) রক্ষা করছেন প্রধানমন্ত্রী মোদী। তাই আমি শারদ পাওয়ারকে নয়, প্রধানমন্ত্রী মোদীকে প্রশ্ন করছি। শরদ পাওয়ার যদি প্রধানমন্ত্রী হন এবং আদানিকে বাঁচানোর চেষ্টা করেন, আমি তাকে একই প্রশ্ন করব।'রাহুল আরও বলেন, প্রধানমন্ত্রীর বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন উঠছে।

আরও পড়ুন


'আদানিকে রক্ষা করছেন প্রধানমন্ত্রী'
 সাংবাদিক সম্মেলনে কংগ্রেস নেতা রাহুল গান্ধী বলেন যে দরিদ্র লোকেরা যখন ফ্যান চালায় বা বাল্ব জ্বালায়, তখন টাকা সরাসরি আদানির পকেটে যায়। রাহুল আরও বলেন, আদানিকে ভারতের প্রধানমন্ত্রী রক্ষা করছেন। লোকেরা যে কোনও সুইচ টিপলেই তাদের টাকা সরাসরি আদানির পকেটে যাচ্ছে। তিনি বলেন, গৌতম আদানি কয়লা ক্রয়-বিক্রয়ের ক্ষেত্রে ওভার ইনভয়েসিং করছেন। 

Advertisement

রাহুল বললেন- এটা বিদ্যুৎ চুরির মামলা 
বিদেশি সংবাদপত্র ফিন্যান্সিয়াল টাইমসের প্রতিবেদনের উদ্ধৃতি দিয়ে রাহুল গান্ধী বলেছেন যে এটি সরাসরি বিদ্যুৎ চুরির ঘটনা। তিনি জিজ্ঞাসা করেন যে আদানির এমন কী হয়েছে যে ভারত সরকার তার বিরুদ্ধে কোনও তদন্ত করতে পারে না। কোন প্রশ্ন করতে পারে না। তিনি আরও বলেন, এর পেছনে কোন শক্তি আছে তা সারা দেশ জানে।

Advertisement