scorecardresearch
 

"মসজিদে লাউড স্পিকার বন্ধ না হলে হনুমান চালিশা বাজবে": রাজ ঠাকরে

"মসজিদে লাউড স্পিকার বন্ধ না করলে হনুমান চালিশা বাজবে"। এমনভাবেই মুম্বইতে হুঁশিয়ারি দিলেন মহারাষ্ট্র নবনির্বাণ সেনা অধ্যক্ষ রাজ ঠাকরে। দ্রুত এটি বন্ধ করার দাবি জানান তিনি।

Advertisement
রাজ ঠাকরে রাজ ঠাকরে
হাইলাইটস
  • মসজিদে লাউড স্পিকার বন্ধ করতে হবে
  • না করলে হনুমান চালিশা বাজবে
  • হুঁশিয়ারি দিয়েছেন রাজ ঠাকরে

মহারাষ্ট্র নবনির্মাণ সেনার অধ্যক্ষ রাজ ঠাকরে শনিবার মহারাষ্ট্রের রাজ্য সরকারকে মসজিদে বাজানো লাউডস্পিকার নিয়ে সর্তকতা জারি করেছেন। রাজ ঠাকরে শনিবার দাবি করেছেন যে মসজিদে লাউডস্পিকার বন্ধ করা উচিত। যদি তা না করা হয় তাহলে তারা একই রকম আওয়াজে হনুমান চল্লিশা বাজাবেন।

মুম্বইয়ের কার্যকর্তাদের সম্মোহিত করে রাজি থাকলে জানিয়েছেন যে মসজিদে লাউডস্পিকার এত জোরে কেন বাজানো হচ্ছে? যদি এটি এখন আটকানো না হয়, তাহলে মসজিদের বাইরে স্পিকারে আরও বেশি জোরে আওয়াজ করে হনুমান চল্লিশা বাজানো হবে। রাজ আগেই জানিয়েছিলেন যে কোনও বিশেষ ধরনের প্রার্থনার বিরুদ্ধে তিনি নন। কিন্তু তিনি শুধু নিজের ধর্ম এই গর্ব করেন। এমন সময় এসেছে যখন মুসলিম সম্প্রদায়ের সবচেয়ে পবিত্র রমজান চলছে।

মহারাষ্ট্র নবনির্মাণ সেনা প্রমূখ এনসিপি অধ্যক্ষ শরদ পাওয়ার এর উপরেও আক্রমণ করেন। বিভিন্ন সময়ে সমাজকে বিভক্ত করার কাজ করছেন শরদ বলে অভিযোগ তোলেন। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী এবং নিজের কাকাতো ভাই উদ্ধব ঠাকরে ওপর কটাক্ষ করেন যাদের দল শিবসেনা। ২০১৯ এ মুখ্যমন্ত্রী পদ নিয়ে বিজেপির থেকে আলাদা হয়ে গিয়েছে। তিনি জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলছেন যে দেবেন্দ্র ফড়নবিশ পরবর্তী মুখ্যমন্ত্রী হতে চলেছেন।

মুসলিম অধ্যুষিত এলাকাতে করা হোক তদন্ত

রাজ ঠাকরে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে মুম্বই পুলিশের কাছে মসজিদগুলোতে তল্লাশি চালানোর আবেদন জানান। ঠাকরে জানান যে আমি প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর কাছে মুসলিম এলাকায় মাদ্রাসা-মসজিদে তল্লাশি চালানোর আবেদন জানাচ্ছি। পাকিস্তান সমর্থকরা এই ঝুপড়িগুলিতে থাকছেন। মুম্বই পুলিশ জানেন সেখানে কী হচ্ছে। আমাদের বিধায়কেরা ভোট ব্যাংকের জন্য তাদের ব্যবহার করছেন। এমন লোকদের কাছে আধার কার্ড নেই। কিন্তু বিধায়কের আধার কার্ড বানিয়ে দিচ্ছেন।

যোগী আদিত্যনাথ এর প্রশংসা করেন

কার্যকর্তাদের সামনে রাজ ঠাকরে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এর প্রশংসা করেন। তিনি জানান, আমি এটা দেখে খুশি যে উত্তরপ্রদেশে প্রগতি হচ্ছে। আমরা মহারাষ্ট্রতে এমন বিকাশ চাই। আমি অযোধ্যা যাব। কিন্তু আমি এটা বলব না যে আমি সেখানে হিন্দুত্বের বিষয়ে কথা বলতে যাব।

Advertisement

 

Advertisement