scorecardresearch
 

রাজৌরি হামলা: হিন্দুদের বাড়িতে ঢুকে আধারকার্ডে নাম দেখে দেখে গুলি করেছে জঙ্গিরা 

রবিবার জম্মু ও কাশ্মীরের রাজৌরিতে বাড়িতে বন্দুকধারীরা ঢুকে চার নিরীহ নাগরিককে গুলি করে হত্যা করেছে। ঘটনাটি ঘটে সন্ধে ৭টার দিকে। দুই জঙ্গি জঙ্গলের মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায়ের তিনটি বাড়িতে ঢুকে পড়ে। সূত্রের খবর, জঙ্গিরা গুলি করার আগে আধার কার্ডের মাধ্যমে নিহতদের পরিচয় নিশ্চিত করেছিল।

Advertisement
জঙ্গি হামলা জঙ্গি হামলা
হাইলাইটস
  • রবিবার জম্মু ও কাশ্মীরের রাজৌরিতে বাড়িতে বন্দুকধারীরা ঢুকে চার নিরীহ নাগরিককে গুলি করে হত্যা করেছে।
  • ঘটনাটি ঘটে সন্ধে ৭টার দিকে।

রবিবার জম্মু ও কাশ্মীরের রাজৌরিতে বাড়িতে বন্দুকধারীরা ঢুকে চার নিরীহ নাগরিককে গুলি করে হত্যা করেছে। ঘটনাটি ঘটে সন্ধে ৭টার দিকে। দুই জঙ্গি জঙ্গলের মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায়ের তিনটি বাড়িতে ঢুকে পড়ে। সূত্রের খবর, জঙ্গিরা গুলি করার আগে আধার কার্ডের মাধ্যমে নিহতদের পরিচয় নিশ্চিত করেছিল।

হামলার বিষয়ে মন্তব্য করে একজন আধিকারিক বলেছেন, গোলাগুলি ১০ মিনিটের মধ্যে শেষ হয়েছিল। জঙ্গিরা আপার ডাংরির একটি বাড়িতে আক্রমণ করে এবং তারপরে ২৫ মিটার দূরে গিয়ে বেশ কয়েকজনকে গুলি করে। এবং গ্রাম ছেড়ে চলে যাওয়ার সময় আরও একটি বাড়িতে ঢুকে গুলি চালায়। 

তিনি বলেন, মোট ১০ জন গুলিবিদ্ধ হয়েছেন এবং তাদের মধ্যে তিনজনকে রাজৌরি সরকারি মেডিকেল কলেজ হাসপাতালে মৃত ঘোষণা করা হয়েছে। গুরুতর আহত অন্য একজন মারা যান যখন তাকে জম্মুতে বিমানে নিয়ে যাওয়া হচ্ছিল। নিহতরা হলেন সতীশ কুমার (৪৫), দীপক কুমার (২৩), প্রীতম লাল (৫৭) এবং শিশু পাল (৩২)। 

আহতরা হলেন পবন কুমার (৩৮), রোহিত পণ্ডিত (২৭), সরোজ বালা (৩৫), রিধাম শর্মা (১৭) এবং পবন কুমার (৩২)।
ডাংরির সরপঞ্চ ইরাজ কুমার জানান, সন্ধ্যা ৭টার দিকে গুলির শব্দ শোনা যায় এবং কিছুক্ষণ পর তার তীব্রতা বেড়ে যায়।
জম্মু জোনের অতিরিক্ত পুলিশ সুপার মুকেশ সিং বলেছেন, রাজৌরি শহর থেকে প্রায় আট কিলোমিটার দূরে আপার ডাংরি গ্রামে হামলার পিছনে দুই সশস্ত্র লোককে ধরতে সেনাবাহিনী এবং সিআরপিএফের সাথে পুলিশ ব্যাপক অনুসন্ধান অভিযান শুরু করেছে।

রাজৌরিতে বিক্ষোভ
এই হামলা আতঙ্ক সৃষ্টি করেছে এবং সোমবার রাজৌরি জেলায় সাধারণ ধর্মঘটের ডাক দিয়ে ব্যবসায়ীদের সংগঠন সহ বেশ কয়েকটি সংগঠন বিক্ষোভ দেখায়। আইনশৃঙ্খলা বজায় রাখার জন্য সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে সংবেদনশীল এলাকায় অতিরিক্ত মোতায়েন করা হয়েছে।

Advertisement

জম্মু ও কাশ্মীরের মূলধারার রাজনৈতিক দলগুলো হামলার নিন্দা করেছে। বিজেপি যখন কেন্দ্রশাসিত অঞ্চল থেকে সন্ত্রাস নির্মূল করার প্রতিশ্রুতি দিয়েছিল, কংগ্রেস অভিযোগ করেছে প্রশাসন নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে।

জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ বলেছেন, রাজৌরি হামলার ঘটনায় গভীরভাবে মর্মাহত। আমি দ্ব্যর্থহীনভাবে এই জঘন্য হামলার নিন্দা জানাই এবং নিহতদের পরিবারের প্রতি আমার সমবেদনা জানাই। আমি আশা করি এই হামলায় আহতরা দ্রুত ও সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবে।

J&K কংগ্রেসের প্রধান মুখপাত্র রবিন্দর শর্মা বলেছেন, আমরা রাজৌরিতে সংখ্যালঘু সম্প্রদায়ের বিরুদ্ধে পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গি হামলার তীব্র নিন্দা জানাই। তিনি নিহতদের প্রত্যেকের পরিবারকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ এবং আহতদের চিকিৎসার দাবি জানিয়েছেন।

J&K বিজেপির সভাপতি রবিন্দর রায়নাও ঘটনার নিন্দা করেছেন। তিনি বলেন, পাকিস্তান এবং এর মদদপুষ্ট সন্ত্রাসীরা এই নৃশংস কর্মকাণ্ড চালিয়ে তাদের অস্তিত্ব দেখানোর চেষ্টা করছে। গণতান্ত্রিক আজাদ পার্টিও হামলার নিন্দা জানিয়েছে।

আরও পড়ুন-কাশ্মীরে রাজৌরিতে এলোপাথাড়ি গুলিতে মৃত বেড়ে ৪

 

Advertisement