scorecardresearch
 

Ram Temple In Ayodhya Inauguration Date: অযোধ্যায় রাম মন্দিরের উদ্বোধন কবে? জানিয়ে দিলেন অমিত শাহ

অযোধ্যার রাম মন্দিরের (Ram Temple) উদ্বোধনের দিন ঘোষণা করলেন বিজেপি নেতা ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Ayodhya)। তিনি আজ ত্রিপুরায় সাংবাদিকদের জানিয়েছেন, ২০২৪ সালের ১ জানুয়ারি অযোধ্যার রাম মন্দির (Ram Temple In Ayodhya) উদ্বোধন হবে।

Advertisement
১ জানুয়ারি অযোধ্যার রাম মন্দির উদ্বোধন ১ জানুয়ারি অযোধ্যার রাম মন্দির উদ্বোধন
হাইলাইটস
  • ২০২৪ সালে দেশের সাধারণ নির্বাচন
  • ক্ষমতাসীন বিজেপির জন্য একটি মাইলফলক হবে বলে আশা করা হচ্ছে

অযোধ্যার রাম মন্দিরের (Ram Temple) উদ্বোধনের দিন ঘোষণা করলেন বিজেপি নেতা ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Ayodhya)। তিনি আজ ত্রিপুরায় সাংবাদিকদের জানিয়েছেন, ২০২৪ সালের ১ জানুয়ারি অযোধ্যার রাম মন্দির (Ram Temple In Ayodhya) উদ্বোধন হবে। এদিকে, ২০২৪ সালে দেশের সাধারণ নির্বাচন (Loksabha Election 2024)। তাই রান মন্দিরের উদ্বোধন কেন্দ্রে ক্ষমতাসীন বিজেপির জন্য একটি মাইলফলক হবে বলে আশা করা হচ্ছে।

আজ ত্রিপুরায় অমিত শাহ বলেন, 'কংগ্রেস আদালতে রাম মন্দির নির্মাণে বাধা দিয়েছে। সুপ্রিম কোর্টের রায় আসার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মন্দির নির্মাণের কাজ শুরু করেছেন।' গত নভেম্বরে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেছিলেন যে মন্দিরের নির্মাণকাজ অর্ধেক পেরিয়ে গিয়েছে। এই বছরের ডিসেম্বরের মধ্যে প্রস্তুত হয়ে যাবে। সুপ্রিম কোর্টের রায়ের পর ২০২০ সালের অগাস্ট মাসে রাম মন্দিরের নির্মাণকাজ শুরু হয়। ৫ অগাস্ট এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরও পড়ুন:Cancer Astrology Predictions January 2023: জানুয়ারিতে কেরিয়ারে নতুন উচ্চতায় পৌঁছবে ৪ রাশি, পাবে নাম-যশ

নির্মাণকাজ শেষ হওয়ার পর রাম মন্দিরের নীচতলায় ১৬০টি কলাম, প্রথম তলায় ১৩২টি কলাম এবং দ্বিতীয় তলায় ৭৪টি কলাম থাকবে। পাঁচটি ‘মণ্ডপ’ থাকবে। একটি তীর্থযাত্রী সুবিধা কেন্দ্র, যাদুঘর, আর্কাইভস, গবেষণা কেন্দ্র, অডিটোরিয়াম, একটি গবাদি পশুর গোয়াল, একটি প্রশাসনিক ভবন এবং মাঠে পুরোহিতদের জন্য কক্ষ থাকবে। এছাড়াও কুবের টিলা এবং সীতা কুপের মত আশপাশের ঐতিহ্যবাহী কাঠামো গড়ে তোলার পরিকল্পনাও রয়েছে মন্দির ট্রাস্টের।

Advertisement

Advertisement