scorecardresearch
 

RG Kar Case: সন্দীপ ঘোষকে স্বস্তি নয়, এবার সুপ্রিম কোর্টে বড় ধাক্কা

Sandip Ghosh: আজ অর্থাত্‍ শুক্রবার সুপ্রিম কোর্টে  প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়, বিচারপতি জেবি পারদিওয়ালা এবং বিচারপতি মনোজ মিশ্রের বেঞ্চে শুনানি হয়। সেই শুনানিতেই সুপ্রিম কোর্ট জানিয়ে দেয়, কলকাতা হাইকোর্টের নির্দেশে হস্তক্ষেপ করছে না সুপ্রিম কোর্ট। 

Advertisement
সন্দীপ ঘোষ সন্দীপ ঘোষ
হাইলাইটস
  • হস্তক্ষেপ করছে না সুপ্রিম কোর্ট
  • সন্দীপ ঘোষ হস্তক্ষেপ করার মতো জায়গায় নেই
  • ইতিমধ্যেই তাকে গ্রেফতার করেছে CBI

আরজি কর হাসপাতালে (RG Kar Hospital Corruption Case) পাহাড় প্রমাণ আর্থিক দুর্নীতির অভিযোগ রয়েছে প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের (Sandip Ghosh) বিরুদ্ধে। ইতিমধ্যেই তাকে গ্রেফতার করেছে CBI। এবার সুপ্রিম কোর্টেও ধাক্কা খেল সন্দীপ। দেশের আদালত খারিজ করে দিল আরজি কর মেডিক্যাল কলেজের প্রাক্তন অধ্যক্ষের আবেদন। 

হস্তক্ষেপ করছে না সুপ্রিম কোর্ট

আরজি কর হাসপাতালে আর্থিক দুর্নীতির (RG Kar Hospital Case) তদন্তে সিবিআই-কে দায়িত্ব দিয়েছিল কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ। বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ রাজ্যের গঠিত বিশেষ তদন্তকারী দল (সিট) ভেঙে দিয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে তদন্তভার তুলে দেন। হাই কোর্টের ডিভিশন বেঞ্চ সিঙ্গল বেঞ্চের নির্দেশে হস্তক্ষেপ করেনি। হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে মামলা করেছিল সন্দীপ ঘোষ। আজ অর্থাত্‍ শুক্রবার সুপ্রিম কোর্টে  প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়, বিচারপতি জেবি পারদিওয়ালা এবং বিচারপতি মনোজ মিশ্রের বেঞ্চে শুনানি হয়। সেই শুনানিতেই সুপ্রিম কোর্ট জানিয়ে দেয়, কলকাতা হাইকোর্টের নির্দেশে হস্তক্ষেপ করছে না সুপ্রিম কোর্ট। সন্দীপ ঘোষের আবেদন ছিল, আর্থিক দুর্নীতি মামলায় যে সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে এবং মূল যে ধর্ষণের মামলা, পুরো বিষয়টি একসঙ্গে যুক্ত করা হচ্ছে। তাতেই আপত্তি তাঁর।

আরও পড়ুন

সন্দীপ ঘোষ হস্তক্ষেপ করার মতো জায়গায় নেই

এদিন শুনানিতে সুপ্রিম কোর্টের পর্যবেক্ষণ, এই মুহূর্তে হস্তক্ষেপের প্রয়োজন নেই। সন্দীপ ঘোষ হস্তক্ষেপ করার মতো জায়গায় নেই। এদিন সন্দীপ ঘোষের আইনজীবী সুপ্রিম কোর্টে সওয়াল করেন, তাঁর মক্কেল আরজি কর হাসপাতালে চিকিৎসককে ধর্ষণ এবং খুনের ঘটনার সঙ্গে জড়িত নন। শুধু দুর্নীতির মামলায় তাঁর বিরুদ্ধে অভিযোগ রয়েছে। তা হলে জনস্বার্থ মামলায় কেন?  তখন সুপ্রিম কোর্ট জানায়, এটা হাই কোর্টের প্রাথমিক পর্যবেক্ষণ। তদন্ত চলছে। আমরা এ বিষয়ে সিবিআইয়ের কাছেও তথ্য চেয়েছি।

Advertisement

Advertisement