scorecardresearch
 
 

'বাংলার পরে লোকসভা ভোটেও হারবে BJP,' Seedhi Baat-এ বললেন মহুয়া

Seedhi Baat অনুষ্ঠানে এদিন এসেছিলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। বিভিন্ন বিষয়ের পাশাপাশি বিজেপিকে তিনি তীব্র আক্রমণ করেন। প্রভু চাওলার সঙ্গে কথোপকথনে মহুয়া দাবি করেন, বাংলার নির্বাচনে পরাজয়ের পরে লোকসভা নির্বাচনেও হারের মুখ দেখবে বিজেপি।

হাইলাইটস
  • বিজেপিকে নিশানা মহুয়ার
  • একাধিক ইস্যুতে কটাক্ষ
  • লোকসভাও হারবে BJP, দাবি মহুয়ার

Seedhi Baat অনুষ্ঠানে এদিন এসেছিলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। বিভিন্ন বিষয়ের পাশাপাশি বিজেপিকে তিনি তীব্র আক্রমণ করেন। প্রভু চাওলার সঙ্গে কথোপকথনে মহুয়া দাবি করেন, বাংলার নির্বাচনে পরাজয়ের পরে লোকসভা নির্বাচনেও হারের মুখ দেখবে বিজেপি। জাতীয় মানবধিকার কমিশনের প্রধান, বাংলার রাজ্যপাল জগদীপ ধনখড়কেও এদিন নিশানা করেন তিনি। মহুয়া জানান, আমরা যখন ছোট ছিলাম ভাবতাম, কিছুতেই বাংলা থেকে বাম সরকারকে সরানো যাবে না। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় সেটা করিয়ে দেখিয়েছিলেন। দেশে যদি কোনও পরিবর্তন আনতে হয়, তবে আমাদের মমতা পথ অনুসরণ করতে হবে।

মমতা বন্দ্যোপাধ্যায় কি দিল্লির নেতৃত্ব দেবেন?
তৃণমূল কংগ্রেসের সাংসদ মহুয়া মৈত্র জানান, এখন সব আঞ্চলিক দলই দিল্লির দিকে যাচ্ছে। আমরা স্থির করেছি যে আমরা যেখানেই যে শক্তিশালী, সেখানে সে নির্বাচনে লড়বে। তৃণমূল বাংলায় শক্তিশালী, মহারাষ্ট্রে এনসিপি-শিবসেনা জিতেছে, রাজস্থানে কংগ্রেস শক্তিশালী, এমপি, উত্তরাখণ্ড ইত্যাদি। যেখানে যার শক্তি বেশি, সেখান থেকে তাকে বিজয়ী হতে হবে। কংগ্রেস কখন ফিরে আসবে এবং ততক্ষণ অপেক্ষা আমরা করতে পারছি না। এ কারণে সোমবার মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লিতে আসছেন এবং সব বিরোধী দলের সঙ্গে কথা বলবেন তিনি।

মমতা কি প্রধানমন্ত্রী হতে পারবেন?
উত্তরে মহুয়া জানান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গুজরাটের মুখ্যমন্ত্রী এবং অমিত শাহ গুজরাটের স্বরাষ্ট্রমন্ত্রী হয়েও যদি আহমেদাবাদ পৌর কর্পোরেশনের মতো কায়দায় দেশ পরিচালনা করতে পারেন, তবে আমাদের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তিন বার মুখ্যমন্ত্রী হয়ে কেন প্রধানমন্ত্রী হতে পারবেন না?

'জনগণ সরকারে পরিবর্তন চায়'
মহুয়া মৈত্র জানান, দেশের বর্তমান পরিস্থিতির কারণে দেশের মানুষ কেন্দ্রীয় সরকারের পরিবর্তন চায়। মানুষ করোনার ভাইরাস, অর্থনৈতিক অবস্থা ইত্যাদির কারণে পরিবর্তনের দাবি জানাচ্ছে। সামনে থেকে এই পরিবর্তনের জন্য লড়াই করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী হবেন কি না তা প্রশ্ন নয়। প্রশ্ন হল, প্রধানমন্ত্রী মোদী কেন প্রধানমন্ত্রী থাকবেন? কোন কাজের জন্য তিনি প্রধানমন্ত্রী থাকবেন?

রাজ্যপালকে নিয়ে কী বললেন মহুয়া?
মহুয়া মৈত্র জানান, উঁনি এখন চুপ রয়েছেন। তবে দু'সপ্তাহ পরে হঠাৎ করেই দিল্লি থেকে একটি ফোন আসবে এবং তারপরে ফের উঁনি সক্রিয় হবেন। সকাল-সন্ধ্যা টুইট করতে থাকবেন। আমি ব্যক্তিগতভাবে তাঁকে শ্রদ্ধা করি। তবে উঁনি এখন চুপ রয়েছেন, তবে আগামীকাল ফের উনি কথা বলবেন।