scorecardresearch
 

New Parliament Inauguration Ceremony: নতুন সংসদ ভবনের প্রশংসায় শাহরুখ-অক্ষয় কুমার, কী বললেন মোদী?

New Parliament Inauguration Ceremony: রবিবার নবনির্মিত সংসদ ভবনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর হাত ধরেই ভারতে এক নতুন ইতিহাস রচিত হল। নতুন এই সংসদ ভবন উদ্বোধনের আগে শনিবার অর্থাৎ ২৬ মে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর টুইটার হ্যান্ডেলে একটি ভিডিও পোস্ট করে সেখানে জনগণের প্রতি আবেদন করে জানান যে নতুন সংসদ ভবন নিয়ে তাঁরা যেন নিজেদের মতো করে ভিডিও তৈরি করে তা টুইটারে #MyParliamentMyPride ব্যবহার করে যেন পোস্ট করেন।

Advertisement
নতুন সংসদ ভবনের ভিডিওতে নিজেদের কন্ঠ দিলেন শাহরুখ-অক্ষয় নতুন সংসদ ভবনের ভিডিওতে নিজেদের কন্ঠ দিলেন শাহরুখ-অক্ষয়
হাইলাইটস
  • রবিবার নবনির্মিত সংসদ ভবনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর হাত ধরেই ভারতে এক নতুন ইতিহাস রচিত হল।

রবিবার নবনির্মিত সংসদ ভবনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর হাত ধরেই ভারতে এক নতুন ইতিহাস রচিত হল। নতুন এই সংসদ ভবন উদ্বোধনের আগে শনিবার অর্থাৎ ২৬ মে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর টুইটার হ্যান্ডেলে একটি ভিডিও পোস্ট করে সেখানে জনগণের প্রতি আবেদন করে জানান যে নতুন সংসদ ভবন নিয়ে তাঁরা যেন নিজেদের মতো করে ভিডিও তৈরি করে তা টুইটারে #MyParliamentMyPride ব্যবহার করে যেন পোস্ট করেন। শুধু সাধারণ মানুষই নয়, প্রধানমন্ত্রীর সেই আবেদনে সাড়া দিয়েছেন রাজনৈতিক ব্যক্তিত্ব থেকে শুরু বলিউড তারকারাও।  যাঁদের মধ্যে অন্যতম শাহরুখ খান, অক্ষয় কুমার, মনোজ মুনশির, অনুপম খের। নতুন সংসদ ভবনের ভিডিওতে এই তারকারা নিজেদের আওয়াজ দিয়েছেন এবং সেই ভিডিও মোদী তাঁর টুইটারে পোস্ট করেছেন। 

শাহরুখ খান নতুন সংসদ ভবনের একটি ভিডিও শেয়ার করেন। এর সঙ্গে তিনি লেখেন, ‘যারা আমাদের সংবিধানের মাথা উঁচু রাখে, এই মহান জাতির প্রতিটি নাগরিকের প্রতিনিধিত্ব করে এবং জনগণের বৈচিত্র্য রক্ষা করে তাঁদের জন্য কী চমৎকার নতুন বাড়ি @নরেন্দ্রমোদিজি। নতুন ভারতের জন্য একটি নতুন সংসদ ভবন, সঙ্গে ভারতের সুপ্রাচীন গৌরবের স্বপ্নগুলিকে সঙ্গে নিয়ে। জয় হিন্দ। #আমার সংসদ আমার অহংকার (#MyParliamentMyPride)।’ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই ভিডিওটিকে রিটুইট করে লেখেন, সুন্দর অভিব্যক্তি। নতুন সংসদ ভবন লোকতান্ত্রিক শক্তি ও প্রগতীর প্রতীক।

নতুন সংসদ ভবন নিয়ে অক্ষয় কুমারের করা ভিডিওটিকে রিটুইট করেন মোদী। যেখানে অভিনেতা নতুন সংসদ ভবনকে ভারতের বিকাশ গাঁথার এক প্রতিষ্ঠিত প্রতীক হিসাবে চিহ্নিত করেছে। প্রধানমন্ত্রী মোদি বলিউড অভিনেতার সঙ্গে সহমত হয়ে বলেছিলেন যে এই ভবনটি দেশের সমৃদ্ধ ঐতিহ্যকে প্রতিফলিত করে। অনুপম খেরও নতুন সংসদ ভবন নিয়ে একটি ভিডিও পোস্ট করেছেন। সেই ভিডিওটিও রিটুইট করেন মোদী। অনুপম খের তাঁর ভিডিওতে বলেছেন, এটা শুধু একটি ভবন নয়, এটা ১৪০ কোটি দেশবাসীর স্বপ্নের ঠিকানা। এটা তাঁদের আশার প্রেতীক, এটি হস্তাক্ষর তাঁদের স্বভিমানের। 

আরও পড়ুন

Advertisement

প্রসঙ্গত, শনিবার নতুন সংসদ ভবন নিয়ে একটি টুইট করেন নমো। যাতে তিনি লেখেন, ‘নতুন সংসদ ভবন জনগণের আকাঙ্খা পূরণ করেছে। অনেকেই সোশাল মিডিয়ায় #MyParliamentMyPride প্রচার চালাচ্ছেন। বহু মানুষের আবেগঘন কণ্ঠস্বর শুনতে পাচ্ছি। জাতির গর্বের কথা তুলে ধরেছেন তাঁরা।’ রবিবারই উদ্বোধন হওয়ার কথা রয়েছে ৭৫ টাকার কয়েনের। সঙ্গে এই বিশেষ দিনে একটি নতুন স্ট্যাম্পও উন্মোচন হবে। নতুন সংসদ ভবনে লোকসভায় ৮৮৮ জন এবং রাজ্যসভায় ৩০০ জন সদস্য বসতে পারবেন। উভয় কক্ষের যৌথ সভার ক্ষেত্রে, মোট ১ হাজার ২৮০ জন সদস্যকে স্থান দেওয়া যাবে লোকসভাতেই।   
 

Advertisement