scorecardresearch
 

Snake: অবাক কাণ্ড! বিহারে শিশুকে কামড়ে নিজেই যন্ত্রণায় মরে গেল বিষধর কেউটে

Snake: চার বছরের এক শিশুকে ভারতীয় কেউটে প্রজাতির কামড় দিলে সাপটি নিজেই মরে যায়। ঘটনার পর শিশুটিকে দেখতে ভিড় জমে যায়। ঘটনাটি কুচায়কোট থানার খেজুরী পূর্ব টোলার। চার বছরের একটি শিশুটি তার মামার বাড়িতে এসেছিল। সেই সময়ে তাকে একটি সাপে কামড়ায়।

সাপ। সাপ।
হাইলাইটস
  • শিশুকে কামড়ে নিজেই যন্ত্রণায় মরে গেল বিষধর কেউটে
  • বিহারের ঘটনায় হতবাক সকলে
  • জানুন বিস্তারিত তথ্য

Snake: শিশুকে কামড়ে নিজেই মরে গেল বিষধর কেউটে। ঘটনা বিহারের। সেখানে একটি ৪ বছরের শিশুকে প্রথমে সাপটি কামড়ায়। তার কিছুক্ষণের মধ্যেই সাপটি যন্ত্রণায় সেখানেই মরে যায়। ডাক্তারের কাছে নিয়ে যাওয়ার পরে শিশুটি সুস্থ রয়েছে। এমন ঘটনা ঘটেছে বিহারের গোপালগঞ্জে। চার বছরের এক শিশুকে ভারতীয় কেউটে প্রজাতির কামড় দিলে সাপটি নিজেই মরে যায়। ঘটনার পর শিশুটিকে দেখতে ভিড় জমে যায়। ঘটনাটি কুচায়কোট থানার খেজুরী পূর্ব টোলার। চার বছরের একটি শিশুটি তার মামার বাড়িতে এসেছিল। সেই সময়ে তাকে একটি সাপে কামড়ায়। শিশুটির দিদা সাপটিকে দেখতে পেয়ে সঙ্গে সঙ্গে লোকজনকে বিষয়টি জানালেও কিছুদূর যাওয়ার পর সাপটি মরে যায়।

কী জানাচ্ছে শিশুটির পরিবার

এ বিষয়ে শিশুটির মা জানান, শিশুটি খেলার সময় সাপে কামড়ায়। এছাড়াও আরও অনেকে সেখানে উপস্থিত ছিলেন। সাপের কামড়ে শিশুটি কাঁদতে কাঁদতে থাকলে, প্রথমে কেউই বুঝতে পারেনি কী হয়েছে। এরপর শিশুটির দিদার কথা শুনে সবার হুঁশ উড়ে যায়। সঙ্গে সঙ্গে তার মামা বাইরে গিয়ে দেখেন, সেখানে একটি বিষধর সাপ মরে পড়ে আছে। এটা দেখে কেউ বিশ্বাসই করতে পারল না কীভাবে সাপটা মারা গেল।

কী করে সাপটি মরে গেল

শিশুটির মামা বলেন, সাপের কামড়ের খবর পেয়ে তিনি গিয়ে দেখেন সাপটি মৃত অবস্থায় পড়ে আছেন। সাপটিকে কেউ মারেনি। শিশুটিকে চিকিৎসকের পরামর্শে চিকিৎসা করানো হয়েছে, এখন সে ভালো আছে। শিশুটিকে দেখতে ছুটে যান প্রতিবেশীরা। স্থানীয় চিকিৎসক মনমোহন বলেন, প্রতিটি মানুষের ভেতরেই একটি রোগ প্রতিরোধ ক্ষমতা থাকে, যা বিভিন্ন ধরনের হয়। শিশুর অভ্যন্তরে রোগ প্রতিরোধ ক্ষমতা শক্ত হবে, যার ফলে সাপের মৃত্যুও হতে পারে। ঘটনাটি নিয়ে অনেক আলোচনা হলেও বিস্তারিত ভাবে বিবরণ মেলেনি।