scorecardresearch
 

Tamil Nadu Train Fire: নিয়ে যাওয়া হচ্ছিল গ্যাস সিলিন্ডার, মাদুরাইতে ট্রেনের কোচে আগুন লেগে মৃত ৯

তামিলনাড়ুর মাদুরাই রেল স্টেশনের কাছে বড় দুর্ঘটনা। লখনউ থেকে রামেশ্বরমগামী একটি ট্রেনের ট্যুরিস্ট কোচে আগুন লেগে কমপক্ষে ৯ জনের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন অন্তত ২০ জন।

Advertisement
নিয়ে যাওয়া হচ্ছিল গ্যাস সিলিন্ডার,  মাদুরাইতে ট্রেনের কোচে আগুন লেগে মৃত ৯ নিয়ে যাওয়া হচ্ছিল গ্যাস সিলিন্ডার, মাদুরাইতে ট্রেনের কোচে আগুন লেগে মৃত ৯
হাইলাইটস
  • ট্যুরিস্ট কোচে আগুন লেগে কমপক্ষে ৯ জনের মৃত্যু হয়েছে
  • জখম হয়েছেন অন্তত ২০ জন

অগ্নিকাণ্ডের ভিডিওও প্রকাশ্যে এসেছে

এতে দেখা যায়, কোচ দাউদাউ করে আগুনে জ্বলছে। আশপাশে কিছু লোক চিৎকার করছে। এ সময় পাশের লাইন দিয়ে একটি ট্রেনও চলে যাচ্ছে। ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে অনেক চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। ট্রেনের বগিটি সম্পূর্ণ পুড়ে গিয়েছে। রেলের তরফে জানানো হয়েছে, লোকজন অবৈধভাবে গ্যাস সিলিন্ডার নিয়েছিল, যার জেরে আগুনের সূত্রপাত। রেলর নিয়ম অনুযায়ী, রেলের কোচের ভেতরে কোনও দাহ্য পদার্থ বহন করা কঠোরভাবে নিষিদ্ধ। যে কোচটিতে আগুন লেগেছে সেটি একটি প্রাইভেট কোচ।

আরও পড়ুন

রেলের তরফে জানানো হয়েছে, আগুন লাগার খবর পেয়েই স্টেশন অফিসার ফায়ার সার্ভিসকে খবর দেন। ফায়ার টেন্ডার ৫টা ৪৫ মিনিটে ঘটনাস্থলে পৌঁছায়। ৭টা ১৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। অন্য কোনও কোচের কোনও ক্ষতি হয়নি। এটি একটি প্রাইভেট পার্টি কোচ, যা গতকাল নাগেরকোয়েল জংশনে যোগ করা হয়েছিল

Advertisement

বাকি কোচগুলিকে আলাদা করে মাদুরাই স্ট্যাবলিং লাইনে রাখা হয়েছে। প্রাইভেট পার্টি কোচের যাত্রীরা বেআইনিভাবে গ্যাস সিলিন্ডার নিয়ে যাচ্ছিল, আর সেই কারণেই আগুন লেগে যায়। আগুন লাগার খবর পেয়ে অনেক যাত্রীই কোচ থেকে বেরিয়ে আসেন। প্ল্যাটফর্মেই নেমে পড়েন কয়েকজন যাত্রী।

Advertisement