scorecardresearch
 

Terrorists Shoot: ফের অশান্ত উপত্যকা, জম্মু-কাশ্মীরের অনন্তনাগে গুলিতে ঝাঁঝরা পরিযায়ী শ্রমিক

জঙ্গিদের গুলিতে প্রাণ হারালেন এক পরিযায়ী শ্রমিক। বুধবার জম্মু-কাশ্মীরের অনন্তনাগে এক পরিযায়ী শ্রমিকের ওপরে হামলা চালায় জঙ্গিরা। গুলিবিদ্ধ ওই শ্রমিককে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও, বাঁচানো যায়নি। একজন শীর্ষ পুলিশ অফিসার 'ইন্ডিয়া টুডে'কে বলেছেন যে, সন্ত্রাসবাদীরা বুধবার সন্ধেয় গুলি চালায়।

Advertisement
গুলিতে মৃত শ্রমিক। প্রতীকী ছবি গুলিতে মৃত শ্রমিক। প্রতীকী ছবি
হাইলাইটস
  • জঙ্গিদের গুলিতে প্রাণ হারালেন এক পরিযায়ী শ্রমিক।
  • বুধবার জম্মু-কাশ্মীরের অনন্তনাগে এক পরিযায়ী শ্রমিকের ওপরে হামলা চালায় জঙ্গিরা

জঙ্গিদের গুলিতে প্রাণ হারালেন এক পরিযায়ী শ্রমিক। বুধবার জম্মু-কাশ্মীরের অনন্তনাগে এক পরিযায়ী শ্রমিকের ওপরে হামলা চালায় জঙ্গিরা। গুলিবিদ্ধ ওই শ্রমিককে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও, বাঁচানো যায়নি। একজন শীর্ষ পুলিশ অফিসার 'ইন্ডিয়া টুডে'কে বলেছেন যে, সন্ত্রাসবাদীরা বুধবার সন্ধেয় গুলি চালায়। নিহতের নাম রাজা শাহ। তিনি বিহারের বাসিন্দা। নিহতের ঘাড়ে দুটি ও পেটে দুটি গুলি লেগেছে।

আশঙ্কাজনক অবস্থায় শাহকে নিকটবর্তী হাসপাতালে স্থানান্তরিত করা হলেও পথেই তিনি মারা যান বলে খবর। ইতিমধ্যে, পুরো এলাকাটি ঘেরাও করা হয়েছে, এবং হামলাকারীদের ধরতে অনুসন্ধান অভিযান শুরু করা হয়েছে। সাম্প্রতিক দিনগুলিতে জম্মু-কাশ্মীরে ধারাবাহিক আক্রমণ চলছে। গত সপ্তাহে শোপিয়ান জেলার পদপাওয়ান এলাকায় এক গাইডকে আক্রমণ করে সন্ত্রাসবাদীরা। গাইড রঞ্জিত সিং বিদেশী পর্যটকদের সঙ্গে ছিলেন। এবং একটি স্থানীয় রেস্তোরাঁয় রাতের খাবার খাচ্ছিলেন। তখন তাঁকে লক্ষ্য করে গুলি চালানো হয়।

এই নিয়ে এক সপ্তাহের মধ্যে দ্বিতীয়বার জঙ্গি হামলা হল জম্মু-কাশ্মীরে। এর আগে গত সোমবার দক্ষিণ কাশ্মীরের হেরপোরায় এক ব্যক্তির উপরে হামলা চালায় জঙ্গিরা। ওই ব্যক্তি দেহরাদুনের বাসিন্দা ছিলেন। তার আগে গত ফেব্রুয়ারিতে পঞ্জাবের দুই শ্রমিককে গুলি করে হত্যা করে জঙ্গিরা। সেই সময়ে তদন্তে নেমে এক জঙ্গিকে গ্রেফতার করা হয় এবং তাঁকে জিজ্ঞাসাবাদ করে পাকিস্তান  যোগও উঠে আসে।

অন্যদিকে, বুধবারই বিজবেরা থেকে দুই সন্দেহভাজন জঙ্গিকে গ্রেফতার করেছে নিরাপত্তা বাহিনী। তাঁদের কাছ থেকে বেশ কিছু অস্ত্রশস্ত্র উদ্ধার হয়েছে। লোকসভা ভোটের ঠিক মুখেই এই ধরনের জঙ্গি হামলা উদ্বেগ বাড়িয়েছে। আগামী ৭ মে উপত্যকায় ভোট। আজ, বৃহস্পতিবার পিডিপি প্রধান মেহবুবা মুফতি এবং ন্যাশনাল কনফারেন্সের মিঞা আলতাফ আহমেদ মনোনয়ন পত্র জমা করতে পারেন।

 

Advertisement

Advertisement