scorecardresearch
 

TMC Complaint Against PM Modi: প্রধানমন্ত্রীর ওপর আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ, EC-কে নালিশ তৃণমূলের

তৃণমূল কংগ্রেস সোমবার নির্বাচন কমিশনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ জানিয়েছে। তৃণমূলের অভিযোগ প্রধানমন্ত্রী বারাণসী থেকে বিজেপি প্রার্থী, নির্বাচনী প্রচারে কেন্দ্রীয় সরকারের অর্থ ব্যবহার করে আচরণবিধি লঙ্ঘন করেছেন।

Advertisement
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

TMC Complaint Against PM Modi: তৃণমূল কংগ্রেস সোমবার নির্বাচন কমিশনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ জানিয়েছে। তৃণমূলের অভিযোগ প্রধানমন্ত্রী বারাণসী থেকে বিজেপি প্রার্থী, নির্বাচনী প্রচারে কেন্দ্রীয় সরকারের অর্থ ব্যবহার করে আচরণবিধি লঙ্ঘন করেছেন।

প্রধান নির্বাচন কমিশনারের কাছে একটি চিঠিতে, তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও'ব্রায়েন বলেছেন, আদর্শ আচরণবিধি কার্যকর হওয়ার পরে, প্রধানমন্ত্রীর একটি হোয়াটসঅ্যাপ বার্তা ১৬ মার্চ ভোটারদের কাছে পৌঁছেছিল, যেখানে তাঁর কর্মসূচি এবং অর্জনগুলি সরকার তুলে ধরা হয়েছে। তিনি এও দাবি করেন, প্রধানমন্ত্রী ১৫ মার্চ ভোটারদের কাছে একটি চিঠির আকারে বার্তাটি লিখেছেন বলে অভিযোগ রয়েছে।

নির্বাচন কমিশনের কাছে তাঁর অভিযোগের চিঠিতে তিনি এও বলেন, 'প্রধানমন্ত্রীর কার্যালয় ব্যবহার করে, ভারত সরকারের পাঠানো বার্তার ছলে বিজেপি চিঠিটি জারি করেছে। এটা সরকারি কোষাগারের অপব্যবহার। নিজেদের সরকারের অর্জন সম্পর্কে এত ব্যাপক প্রচার বিজেপি এবং প্রধানমন্ত্রী মোদীর পক্ষে ভোটারদের প্রভাবিত করার প্রচেষ্টা ছাড়া আর কিছুই নয়। এটি ভারতের নির্বাচন কমিশনের আদেশের লঙ্ঘন।

আরও পড়ুন

তিনি নির্বাচন কমিশনকে বিজেপি এবং তার প্রার্থী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে দলের নির্বাচনী প্রচারের জন্য সরকারি কোষাগার ব্যবহার না করার জন্য এবং হোয়াটসঅ্যাপে পাঠানো চিঠিটি প্রত্যাহার করার জন্য যথাযথ নির্দেশ জারি করা হয়েছে তা নিশ্চিত করার জন্য অনুরোধ করেন। সাংসদ বলেন, ভোটারদের কাছে প্রধানমন্ত্রীর চিঠি পাঠাতে যত খরচই হোক না কেন, তা বিজেপি ও প্রধানমন্ত্রী মোদীর 'নির্বাচনী খরচ'-এর অন্তর্ভুক্ত করা উচিত।

তৃণমূল কংগ্রেসের আরেক রাজ্যসভার সাংসদ সাকেত গোখলেও সোমবার প্রধানমন্ত্রীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ দায়ের করেছেন। তিনি অভিযোগ করেন, অন্ধ্র প্রদেশে একটি নির্বাচনী সমাবেশে যোগ দিতে প্রধানমন্ত্রী ভারতীয় বিমান বাহিনীর হেলিকপ্টার ব্যবহার করেছিলেন, যা আচরণবিধির লঙ্ঘন। অন্ধ্রপ্রদেশের মুখ্য নির্বাচনী অফিসারের কাছে তার অভিযোগের চিঠিতে, সাকেত গোখলে চিলাকালুরিপেটে প্রধানমন্ত্রীর সফরের কথা উল্লেখ করেছেন, যেখানে তিনি টিডিপি প্রধান এন চন্দ্রবাবু নাইডুর সঙ্গে একটি এনডিএ সমাবেশে ভাষণ দিয়েছিলেন।
 

Advertisement

Advertisement