scorecardresearch
 

Kalyan Banerjee-Abhijit Gangopadhyay: সংসদে অভিজিত্‍-কল্যাণ তুমুল ঝগড়া, বোতল ভেঙে আহত শ্রীরামপুরের MP

ভরা সভায় কল্যাণ-অভিজিৎ বচসা। একে অপরকে লক্ষ্য করে আক্রমণ। তার জেরে মেজাজ হারালেন শ্রীরামপুরের তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। তিনি কাচের বোতল ভেঙে ফেলেন।

Advertisement
kalyan banerjee- Abhijit Gangopadhyay kalyan banerjee- Abhijit Gangopadhyay
হাইলাইটস
  • কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বচসা
  • কাচের গ্লাস ভেঙে হাতে চোট লাগল কল্যাণের

ভরা সভায় কল্যাণ-অভিজিৎ বচসা। একে অপরকে লক্ষ্য করে আক্রমণ। তার জেরে মেজাজ হারালেন শ্রীরামপুরের তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। তিনি কাচের বোতল ভেঙে ফেলেন। তাতে আহত হন নিজেই। এমনকী হাতে চোট পান। পাওয়া খবর অনুযায়ী কল্যাণ বন্দ্য়োপাধ্যায়ের হাতে চারটি সেলাই পড়ে। 

এদিন দিল্লিতে ওয়াকফ বিল নিয়ে যৌথ সংসদীয় কমিটির বৈঠক ছিল। সেই বৈঠকে হাজির ছিলেন অনেক বিশিষ্ট জন। অনেক রাজনৈতিক দলের প্রতিনিধিদের মতো সেখানে ছিলেন তৃণমূল কংগ্রেস নেতা কল্যাণ বন্দ্যোপাধ্যায় এবং বিজেপি সাংসদ অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বৈঠক শুরু হওযার পর ঠিকই ছিল। কিন্তু পরে বচসা শুরু হয়ে যায়। এই ঘটনার জেরে কিছুক্ষণের জন্য বৈঠক বন্ধ হয়ে যায়। প্রত্যক্ষদর্শীরা বলছেন, আচমকাই কল্যাণ ব্যানার্জি বোতলটি তুলে টেবিলের ওপর ভেঙে ফেলেন। তাঁর হাত থেকে রক্ত পড়তে শুরু করে। 

সূত্রের খবর, ওই বৈঠকে অনেক অবসরপ্রাপ্ত বিচারপতি, সিনিয়র অ্যাডভোকেট ও বুদ্ধিজীবীদের সামনেই ঝামেলাই জড়িয়ে পড়েন দুই সাংসদ। বৈঠকের মাঝে হঠাৎ কল্যাণ বন্দ্য়োপাধ্যায় উঠে কথা বলতে শুরু করেন। তার আগেও একই কাজ করেছিলেন তিনি। কিন্তু এবার তাতে আপত্তি জানান বিজেপি সাংসদ অভিজিৎ। সূত্রের দাবি, অভিজিৎ গঙ্গোপাধ্যায় আপত্তি তোলার পর তাঁকে লক্ষ্য করে আপত্তিকর শব্দ ব্যবহার করেন কল্যাণ। তখন দুজনের মধ্যে বচসা শুরু হয়। একে অপরের সঙ্গে কথাকাটাকাটিতে জড়িয়ে পড়েন তাঁরা। প্রকাশ্যেই একে অপরকে লক্ষ্য করে কটূ শব্দ বলতে থাকেন তাঁরা। তখন ক্ষুব্ধ শ্রীরামপুরের সাংসদ একটি কাচের বোতল তুলে টেবিলের ওপর ফেলে দেন। তাতেই তিনি আহত হন।

আরও পড়ুন

প্রসঙ্গত, এর আগেও ওয়াকফ বিল নিয়ে জেপিসির বৈঠকে হট্টগোল হয়েছে। গত সপ্তাহেও একই ঘটনা ঘটে। তখন বিরোধী দলের সংসদ সদস্যরা ওয়াকআউট করেছিলেন। তথ্য অনুযায়ী, বিরোধী সাংসদরা বিজেপি সাংসদের বিরুদ্ধে আপত্তিকর ভাষা ব্যবহারের অভিযোগ তুলেছিলেন। বিরোধী সাংসদের অভিযোগ, চেয়ারপারসন জগদম্বিকা পাল বিজেপি সাংসদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করেননি। একইসঙ্গে বিজেপি সাংসদদের অভিযোগ, বিরোধী সাংসদরা তাঁদের লক্ষ্য করে অশালীন ভাষা ব্যবহার করেছিলেন। 

Advertisement

Advertisement