scorecardresearch
 

Mahua Moitra In Lok Sabha: সংসদে অশ্লীল 'গালি', মহুয়াকে নিয়ে লোকসভায় হট্টগোল

কৃষ্ণনগরের তৃণমূল কংগ্রেসের সাংসদ মহুয়া মৈত্র ফের খবরের শিরোনামে। লোকসভায় তার বক্তব্য ঘিরে প্রচুর আলোচনা শুরু হয়েছে। মহুয়া মৈত্র তার বিতর্কিত বক্তব্যের জন্য সবসময়ই আলোচিত । এবার 'অসংসদীয় ভাষা' ব্যবহারের কারণে তিনি আবারও আলোচনায় এসেছেন।

Advertisement
টিএমসি সাংসদ মহুয়া মৈত্রের বিরুদ্ধে অসংসদীয় ভাষা ব্যবহারের অভিযোগ টিএমসি সাংসদ মহুয়া মৈত্রের বিরুদ্ধে অসংসদীয় ভাষা ব্যবহারের অভিযোগ


TMC MP Mahua Moitra In Lok Sabha: সংসদের বাজেট অধিবেশন চলছে। মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) লোকসভায় রাষ্ট্রপতির ভাষণের ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনা শুরু হয়। এই সময় তৃণমূল কংগ্রেস সাংসদ মহুয়া মৈত্রকে বক্তৃতা করার জন্য আমন্ত্রণ জানানো হলে তিনি এনডিএ সরকার এবং বিজেপিকে কটাক্ষ করেন। 

লোকসভায় রাষ্ট্রপতির ভাষণে ধন্যবাদ প্রস্তাবের সময় বক্তব্য রাখতে গিয়ে, টিএমসি সাংসদ মহুয়া মৈত্র বলেছেন, "মহুয়া কেবল সত্যের পিছনে রয়েছে...."  মহুয়া তার বক্তব্য  শুরু করেছিলেন পেগাসাস, বিবিসি ডকুমেন্টারি এবং রাফালে চুক্তি দিয়ে। একথা শুনেই আক্রমণাত্মক হয়ে ওঠেন বিজেপি সাংসদরা। মহুয়া প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে উল্লেখ করেছেন , স্বরাষ্ট্রমন্ত্রী থেকে অর্থমন্ত্রী পর্যন্ত এবং এর সঙ্গে তিনি আদানিকে কেন্দ্র করে কেন্দ্রীয় সরকারকেও আক্রমণ করেছেন। এ নিয়ে প্রতিবাদ জানান বিজেপি সাংসদরা। মহুয়া বলেছিলেন যে এই সরকার এমন একটি সরকার যে ক্যাপ  পরে আছে। এ কথা বলতেই সংসদ সদস্যদের ক্ষোভ বেড়ে যায় এবং তারা হট্টগোল করতে থাকে। 

যথাযথ ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান
টিডিপি এমপি রাম মোহন নাইডু  রাষ্ট্রপতির ভাষণে ধন্যবাদ প্রস্তাব চলাকালীন লোকসভায় তৃণমূল এমপি মহুয়া মৈত্র হাউসে অসংসদীয় ভাষা ব্যবহার করেছিলেন। টিডিপি সাংসদ রামমোহন নাইডু বলতে থাকেন যে আমাকে কথা বলতে দিন, আমি বলছি। এ নিয়ে ক্ষমতাসীন দলের সংসদ সদস্যরা ক্ষুব্ধ হন। বিজেপি সাংসদদের তরফে অবশেষে সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশীকে মহুয়ার বক্তব্যের বিষয়ে যথাযথ ব্যবস্থা নিতে বলা হয়। টিএমসি সাংসদ মৈত্রের কথাগুলিকে আপত্তিকর বলে অভিহিত করে তিনি তাকে ক্ষমা চাইতে বলেন।যদিও  মহুয়া ক্ষমা চাইতে অস্বীকার করেন।

এর আগেও বেশ কয়েকবার সংসদে তীক্ষ্ণ বক্তব্য রেখেছেন মহুয়া মৈত্র। এর আগে ১৩ ডিসেম্বর, ২০২২-এ তার বক্তব্যের পরে হৈচৈ হয়েছিল। এই সময় তৃণমূল সাংসদ সংসদে বিজেপিকে প্রশ্ন করেছিলেন যে আপনারা  বারবার পাপ্পু শব্দটি ব্যবহার করছেন, যখন আপনার সরকারে মুদ্রাস্ফীতি এবং বেকারত্ব বেড়েছে, তাহলে বলুন আসল পাপ্পু কে? পরের দিন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন তার বক্তব্য খণ্ডন করেন। এরপর সোশ্যাল মিডিয়ায় পাপ্পু ও মহুয়াকে নিয়ে তুমুল আলোচনা হয়। 

Advertisement

মহুয়া মৈত্র তার বক্তব্য নিয়ে আলোচনায় জড়ান 
সংসদে মহুয়া মৈত্রের বক্তব্যও সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল। এর আগে তিনি মা কালী নিয়ে বক্তব্যও দিয়েছিলেন। এই বক্তব্যের জেরে বেশ ঝামেলায় পড়েন মহুয়া মৈত্র।  টিএমসি ইতিমধ্যেই সেই বক্তব্য থেকে নিজেদের দূরে সরিয়ে নেয়। মহুয়া মৈত্র বলেছিলেন যে মা কালী তার কাছে  মাংস ভক্ষণকারী এবং মদ্যপানকারী দেবী রূপে রয়েছেন। 

মহুয়া মৈত্র তার  বিতর্কিত বক্তব্যের জন্য সবসময়ই আলোচিত 
এবার 'অসংসদীয় ভাষা' ব্যবহারের কারণে তিনি আবারও আলোচনায় এসেছেন। মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাবের আলোচনার সময় তিনি 'আপত্তিকর' শব্দটি ব্যবহার করেন। এর পর সংসদে তুমুল হট্টগোল হয় এবং বিজেপি তাকে ক্ষমা চাইতে বলে। 

Advertisement