scorecardresearch
 

Anurag Thakur Abhishek Banerjee: অনুরাগের অভিযোগের পাল্টা বিবৃতি অভিষেকের, BJP-TMC তরজায় সরগরম দিল্লি

Anurag Thakur Abhishek Banerjee: এদিন রাজঘাটে তৃণমূল কংগ্রেসের ধরনা ঘিরে তৈরি হয় উত্তেজনা। অভিষেক তোপ দাগেন পুলিশ ও বিজেপি গণতন্ত্রের নমুনা দেখিয়েছে বলে। এদিন সন্ধ্যায় দিল্লিতে সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে দলের শীর্ষনেতাদের সঙ্গে বৈঠকের পর অভিষেক বলেন, “কেন্দ্র ট্যাক্স না নিলে একশো দিনের টাকা চাইবে না রাজ্য। পাশাপাশি জানিয়ে দেন, বাংলার বকেয়া নিয়েই ফিরবেন। যোগী রাজ্যে ৬০ লক্ষ জব কার্ড বাতিল করা হয়েছে বলে দাবি করে উত্তরপ্রদেশ সরকারকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেন অভিষেক।

Advertisement
অনুরাগের অভিযোগের পাল্টা বিবৃতি অভিষেকের, BJP-TMC তরজায় সরগরম দিল্লি অনুরাগের অভিযোগের পাল্টা বিবৃতি অভিষেকের, BJP-TMC তরজায় সরগরম দিল্লি
হাইলাইটস
  • অনুরাগ ঠাকুরের অভিযোগের পাল্টা
  • বিবৃতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের
  • দু'পক্ষের তরজায় সরগরম দিল্লি

Anurag Thakur Abhishek Banerjee: সোমবার সকালে গিরিরাজ সিং সাংবাদিক বৈঠক করে একশো দিনের কাজের টাকার দুর্নীতির সিবিআই তদন্তের দাবি করেন। তৃণমূলের বিরুদ্ধে দুর্নীতি নিয়ে অভিযোগ তোলেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুরও। এই ঘটনার প্রেক্ষিতে সরব হয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি একবার গিরিরাজ সিংয়ের গ্রেফতারি দাবি করেন। তিনি সাংবাদিক বৈঠক করে বলেন দুর্নীতি হলে তার কোনও এফআইআর কেন করেনি বিজেপি। পুরোটাই বাংলার মানুষকে ঠকানোর চক্রান্ত বলে অভিযোগ করেছেন তিনি।

এদিন রাজঘাটে তৃণমূল কংগ্রেসের ধরনা ঘিরে তৈরি হয় উত্তেজনা। অভিষেক তোপ দাগেন পুলিশ ও বিজেপি গণতন্ত্রের নমুনা দেখিয়েছে বলে। এদিন সন্ধ্যায় দিল্লিতে সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে দলের শীর্ষনেতাদের সঙ্গে বৈঠকের পর অভিষেক বলেন, “কেন্দ্র ট্যাক্স না নিলে একশো দিনের টাকা চাইবে না রাজ্য। পাশাপাশি জানিয়ে দেন, বাংলার বকেয়া নিয়েই ফিরবেন। যোগী রাজ্যে ৬০ লক্ষ জব কার্ড বাতিল করা হয়েছে বলে দাবি করে উত্তরপ্রদেশ সরকারকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেন অভিষেক।

এদিন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক এবং সাংসদ অভিষেক বলেছেন, "অনুরাগ ঠাকুর বলেছেন যে তারা ২ লক্ষ কোটি টাকা দিয়েছেন। কিন্তু প্রশ্ন হল তারা পশ্চিমবঙ্গ থেকে কত টাকা নিয়েছেন। তাঁরা নয় বছর ধরে ক্ষমতায় রয়েছেন এবং তাঁরা পশ্চিমবঙ্গ থেকে কমপক্ষে ৫-৭ লক্ষ কোটি টাকা নিয়ে গিয়েছেন। আপনি রাজ্য থেকে টাকা নিয়েছেন এবং অধিকার থেকে বঞ্চিত করছেন।"

আরও পড়ুন

TMC জাতীয় সাধারণ সম্পাদক এবং সাংসদ অভিষেক জানান,  "মঙ্গলবার ১ টা থেকে ৫ টা পর্যন্ত একটি সভা অনুষ্ঠিত হবে।বিকেল ৫:৩০ টার দিকে, TMC প্রতিনিধি দল দিল্লিতে কেন্দ্রীয় মন্ত্রী সাধ্বী নিরঞ্জন জ্যোতির সঙ্গে দেখা করতে যাবে।"

এদিকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অভিযোগের পাল্টা আক্রমণ শানিয়েছেন কেন্দীয়মন্ত্রী অনুরাগ ঠাকুর। প্রায় একই সময়ে সাংবাদিক বৈঠক করে তিনি অভিযোগ করেছেন পশ্চিমবঙ্গের ১০টি জেলা থেকে দুর্নীতির প্রমাণ পাওয়া গিয়েছে। যে সব সরকারি কর্মীরা দুর্নীতিতে জড়িত তাঁদের বাঁচানোর চেষ্টা হচ্ছে। মালদাহ, দক্ষিণ ২৪ পরগনা, কালিম্পং, মুর্শিদাবাদ, আলিপুরদুয়ার সহ প্রায় ১০টি জেলায় দুর্নীতি হয়েছে এমনই অভিযোগ করেছেন অনুরাগ ঠাকুর। ৩০ হাজার কোটি টাকার দুর্নীতি হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি।

Advertisement
 

অনুরাগ ঠাকুর অভিযোগ করেছেন নারদ-সারদা তো বটেই মনরেগার টাকাও লুঠ হয়েছে বাংলা। যাঁরা দুর্নীতি করেছে তাঁদের আড়াল করার চেষ্টা করেছে মমতা সরকার এমন অভিযোগও করেছেন কেন্দ্রীয় মন্ত্রী। রাস্তা, নদীবাঁধ তৈরির নামে দুর্নীতি হয়েছে বলে অভিযোগ করেছেন অনুরাগ ঠাকুর।

 

Advertisement