scorecardresearch
 

Himachal Pradesh Hill Traffic Jam: হিমাচলের পাহাড়েও জ্যাম, ছুটিতে পর্যটদের ব্যাপক ভিড়...দেখুন ড্রোনের তোলা ছবি

Himachal Pradesh Hill Traffic Jam: মানালি-রোহতাং মহাসড়কের মতো রাস্তা এবং অটল টানেলের দিকে যাওয়ার রাস্তাগুলিতে সমস্ত গাড়ি  সাথে দমবন্ধ হয়ে যাওয়া সহ দর্শনার্থীদের আগমনের ফলে যানবাহন যানজটের সৃষ্টি হয়েছে।

Advertisement
ছুটি পড়তেই ট্রাফিক জ্যামে অচল হিমাচল পাহাড়, দেখুন ড্রোনে তোলা ছবি ছুটি পড়তেই ট্রাফিক জ্যামে অচল হিমাচল পাহাড়, দেখুন ড্রোনে তোলা ছবি
হাইলাইটস
  • ছুটি পড়তেই ট্রাফিক জ্যামে
  • অচল হিমাচল পাহাড়
  • দেখুন ড্রোনে তোলা ছবি

 Himachal Pradesh Hill Traffic Jam: সুন্দরী পাহাড়ে ছুটির দিনে ট্রাফিক জ্যাম। উৎসবের মরশুম শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই হিমাচল প্রদেশের মানালিতে তীব্র যানজট শুরু হয়েছে। পর্যটকরা সকলেই মানালিতে ছুটি কাটাতে ছুটছেন।

হিমাচল প্রদেশের লাহৌল এবং স্পিতির পুলিশ ড্রোন নজরদারি চালাচ্ছে। কারণ প্রচুর সংখ্যক পর্যটক বড়দিন এবং নববর্ষ উদযাপন করতে এই অঞ্চলে এসেছেন।

কর্তৃপক্ষের মতে, জেলা লাহৌল এবং স্পিতি পুলিশ আইনশৃঙ্খলা পরিস্থিতি নজরদারি করতে এবং এই অঞ্চলে পর্যটকদের নিরাপত্তা এবং ট্র্যাফিক ব্যবস্থা নিশ্চিত করতে ড্রোন নজরদারি চালায়।

মানালি-রোহতাং মহাসড়কের মতো রাস্তা এবং অটল টানেলের দিকে যাওয়ার রাস্তাগুলিতে সমস্ত গাড়ি একসঙ্গে পর্যটনকেন্দ্রগুলির দিকে ছুটতে শুরু করে। যাতে যানজট তৈরি হয়। সকলেরই ডেস্টিনেশন প্রায় একই দিকে্ হওয়ায় যানবাহনের ভিড়ে যানজটের সৃষ্টি হয়েছে। যা ছাড়তে বহু সময় লেগে যায়।

পার্কিংয়ের সমস্য়া

অপর্যাপ্ত পার্কিং সুবিধার কারণে পরিস্থিতি আরও খারাপ হয়েছে। পাবলিক স্পেসগুলি যানবাহনের ঢেউ সামলাতে অক্ষম ছিল। পার্কিং নিয়ে অনেক পর্যটক বিভ্রান্তিতে পড়ে। জায়গা না পেয়ে অনেকে রাস্তার ধারে বা রাস্তার উপরেই পার্কিং করে যান। যার ফলে সমস্যা পড়তে হয়।

অস্থায়ী ব্যবস্থা এবং সতর্ক পুলিশিংয়ের মাধ্যমে ট্রাফিক পরিচালনা করার জন্য স্থানীয় কর্তৃপক্ষের প্রচেষ্টা সত্ত্বেও, পিক সিজনে ট্র্যাফিকের অব্যবস্থা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে।
 

 

Advertisement