scorecardresearch
 

Tripura New CM Name: ত্রিপুরার পরবর্তী CM হচ্ছেন মানিক সাহা, রাজ্য সভাপতি হতে পারেন বিপ্লব

বিপ্লব দেব ইস্তফা দেওয়ার পর ত্রিপুরার মুখ্যমন্ত্রী কে হবেন তা নিয়ে জল্পনা শুরু হয়েছে। মুখ্যমন্ত্রীর দৌড়ে এগিয়ে রয়েছেন BJP-র ত্রিপুরার সভাপতি মানিক সাহা।

মানিক সাহাকে সংবর্ধনা বিপ্লব দেবের মানিক সাহাকে সংবর্ধনা বিপ্লব দেবের
হাইলাইটস
  • বিপ্লব দেব ইস্তফা দেওয়ার পর ত্রিপুরার মুখ্যমন্ত্রী হচ্ছেন মানিক সাহা
  • বিজেপির পরিষদীয় দলের বৈঠকে এই সিদ্ধান্ত হয়
  • বিপ্লব দেল ফের রাজ্যের সভাপতি হতে পারেন

Tripura News : বিপ্লব দেব ইস্তফা দেওয়ার পর ত্রিপুরার মুখ্যমন্ত্রী কে হবেন তা নিয়ে জল্পনা শুরু হয়েছিল। তবে তার অবসান হল। ত্রিপুরার পরবর্তী মুখ্যমন্ত্রী হচ্ছেন  BJP-র ত্রিপুরার সভাপতি মানিক সাহা। তিনি ইতিমধ্যেই রাজভবনের উদ্দেশে রওনা দিয়েছেন। বিজেপির দুই কেন্দ্রীয় নেতা বিনোদ তাওড়ে ও ভূপেন্দ্র যাদবের উপস্থিতিতে বৈঠক করে বিজেপি পরিষদীয় দল। সেখানেই চূড়ান্ত হয়, পরবর্তী মুখ্যমন্ত্রী হচ্ছেন মানিক সাহা। সেই মতো মানিক সাহাকে উত্তরীয় পরিয়ে সংবধর্না ,জানান বিপ্লব দেব। 

উপ-মুখ্যমন্ত্রী জিষ্ণু দেববর্মাও মুখ্যমন্ত্রী হতে পারেন বলে জল্পনা শুরু হয়েছিল।  তালিকায় ছিলেন প্রতিমা ভৌমিকও। তবে সবাইকে পিছনে ফেলে মুখ্যমন্ত্রী হতে চলেছেন মানিক সাহা। ২০১৬ সালে বিপ্লব দেব ছিলেন ত্রিপুরা বিজেপির সভাপতি। ২০১৮ সালে তিনি ভোটে জেতার মুখ্যমন্ত্রী হন। তবে বিপ্লবকে নিয়ে দলীয় স্তরে বিক্ষোভ দেখা যায়। তাঁকে নিয়ে বেশ অস্বস্তিতে পড়ে গেরুয়া শিবির। বেঁফাস মন্তব্যের জন্যও সমালোচিত হন বিপ্লব। এই পরিস্থিতিতে ত্রিপুরায় তাঁর জন্য দলের ভাবমূর্তিতে প্রভাব পড়ছিল বলে অভিযোগ। 

২০১৬ সালে বিপ্লব দেব ছিলেন ত্রিপুরা বিজেপির সভাপতি। ২০১৮ সালে তিনি ভোটে জেতার মুখ্যমন্ত্রী হন। তবে বিপ্লবকে নিয়ে দলীয় স্তরে বিক্ষোভ দেখা যায়। তাঁকে নিয়ে বেশ অস্বস্তিতে পড়ে গেরুয়া শিবির। বেঁফাস মন্তব্যের জন্যও সমালোচিত হন বিপ্লব। এই পরিস্থিতিতে ত্রিপুরায় তাঁর জন্য দলের ভাবমূর্তিতে প্রভাব পড়ছিল বলে অভিযোগ। 

প্রসঙ্গত,  রাজ্যসভায় সাংসদ হয়েছিলেন মানিক সাহা। মুখ্যমন্ত্রী পদে শপথ নিলে তাঁকে সাংসদ পদ ত্যাগ করতে হবে। এদিকে মানিক সাহা বলেন, 'তুন দায়িত্ব পেলাম। এতদিন যে ভাবে বিজেপির একজন কার্যকর্তা হিসেবে কাজ করেছি, এখনও তাই করব।'

এখন প্রশ্ন বিপ্লব দেবকে কোন দায়িত্বে দেখা যাবে? বিজেপি সূত্রে খবর, বিপ্লব দেবকে রাজ্যসভার সাংসদ করা হতে পারে। আবার তাঁকে পুরোনো দায়িত্ব অর্থাৎ বিজেপির রাজ্য সভাপতি করা হতে পারে।