scorecardresearch
 

মোদীকে ফোন কমলার, ভারতে টিকার অভাব কমতে পারে

আজ অর্থাত্‍ বৃহস্পতিবার মোদীকে ফোন করেন হ্যারিস। সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে,  কমলা হ্যারিসই নিজ উদ্যোগে মোদীকে ফোন করেন।

Advertisement
কমলা হ্যারিস ও নরেন্দ্র মোদী কমলা হ্যারিস ও নরেন্দ্র মোদী
হাইলাইটস
  • কমলা হ্যারিসই নিজ উদ্যোগে মোদীকে ফোন করেন
  • জুনের শেষের দিকে ৮ কোটি ডোজ ভ্যাকসিন
  • রয়েছে কানাডা, মেক্সিকো, ভারত ও দক্ষিণ কোরিয়া

ভ্যাকসিন নিয়ে টেলিফোনে মার্কিন যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কথা হল। আজ অর্থাত্‍ বৃহস্পতিবার মোদীকে ফোন করেন হ্যারিস। সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে,  কমলা হ্যারিসই নিজ উদ্যোগে মোদীকে ফোন করেন।

মোদী এদিন ট্যুইটারে জানিয়েছে, 'খানিক ক্ষণ আগে কমলা হ্যারিসের সঙ্গে কথা হয়েছে। বিশ্বজুড়ে ভ্যাকসিন শেয়ার করার আমেরিকার নীতির শরিক ভারতও। ভারতকে আমেরিকা ভ্যাকসিন পাঠাবে, এ বিষয়ে উনি আশ্বস্ত করেছেন। মার্কিন সরকার, ব্যবসায়ী ও ডায়াসপোরার তরফে সব রকম সাহায্য ও পাশে থাকার জন্য আমি ওঁকে ধন্যবাদ জানিয়েছি।'

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ইতিমধ্যেই ঘোষণা করেছেন, জুনের শেষের দিকে ৮ কোটি ডোজ ভ্যাকসিন বিশ্বের একাধিক দেশকে দেবে আমেরিকা। প্রথম পর্যায়ে আড়াই কোটি ডোজ, যার মধ্যে ৭৫ শতাংশ, অর্থাত্‍ ১.৯ কোটি ডোজ কোভ্যাক্সের আওতায় পাঠানো হবে। বাকি ৬০ লক্ষ ডোজ সেই সব দেশে যাবে, যেখানে ব্যাপক হারে করোনা সংক্রমণ হচ্ছে। এর মধ্যে রয়েছে কানাডা, মেক্সিকো, ভারত ও দক্ষিণ কোরিয়া।
 

Advertisement