scorecardresearch
 

Uttarakhand Bus Accident: উত্তরকাশীর খাদে মিলল আরও দেহ, মৃত বেড়ে ২৬

উত্তরকাশীতে মর্মান্তিক দুর্ঘটনার কবলে পড়ে তীর্থযাত্রীবাহী বাস। বাসটিতে ৩০ জন ছিলেন। এর মধ্যে ২৬ জন তীর্থযাত্রীর মৃত্যু হয়েছে। আহত ৪ জনকে দেরাদুনের ম্যাক্স হাসপাতালে ভর্তি করা হয়েছে। রবিবার যমুনোত্রীগামী বাসটি খাদে পড়ে যায়। যমুনোত্রী জাতীয় সড়কের দামতার কাছে দুর্ঘটনাটি ঘটে। বাসে  ছিলেন মধ্যপ্রদেশের তীর্থযাত্রীরা।

Advertisement
উত্তরকাশীতে তীর্থযাত্রীবাহী বাস দুর্ঘটনা (ছবি: PTI) উত্তরকাশীতে তীর্থযাত্রীবাহী বাস দুর্ঘটনা (ছবি: PTI)
হাইলাইটস
  • উত্তরকাশীতে মর্মান্তিক দুর্ঘটনার কবলে পড়ে তীর্থযাত্রীবাহী বাস
  • বাসটিতে ৩০ জন ছিলেন
  • এর মধ্যে ২৬ জন তীর্থযাত্রীর মৃত্যু হয়েছে

উত্তরকাশীতে মর্মান্তিক দুর্ঘটনার কবলে পড়ে তীর্থযাত্রীবাহী বাস। বাসটিতে ৩০ জন ছিলেন। এর মধ্যে ২৬ জন তীর্থযাত্রীর মৃত্যু হয়েছে। এর মধ্য়ে ১৪ জন মহিলা ছিলেন। আহত ৪ জনকে দেরাদুনের ম্যাক্স হাসপাতালে ভর্তি করা হয়। রবিবার যমুনোত্রীগামী বাসটি সন্ধে ৬টা ৪৫ নাগাদ ২০০ ফুট গভীর খাদে পড়ে যায়। যমুনোত্রী জাতীয় সড়কের দামতার কাছে দুর্ঘটনাটি ঘটে। বাসে  ছিলেন মধ্যপ্রদেশের তীর্থযাত্রীরা।

দুর্ঘটনার পর মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান গভীর রাতে উত্তরাখণ্ডের দেরাদুনের উদ্দেশে রওনা দেন। তিনি জানান। উত্তরাখণ্ডের চারধামে তীর্থযাত্রায় যমুনোত্রী ধামে যাওয়া বাসটি খাদে পড়ে মধ্যপ্রদেশের পান্না জেলার তীর্থযাত্রীদের মৃত্যু হয়েছে।

শোক প্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, উত্তরাখণ্ডের বাস দুর্ঘটনা খুবই বেদনাদায়ক। যাঁরা তাঁদের প্রিয়জনকে হারিয়েছেন তাঁদের প্রতি সমবেদনা জানাচ্ছি। রাজ্য সরকারের তত্ত্বাবধানে স্থানীয় প্রশাসন ঘটনাস্থলেই সম্ভাব্য সবরকম সাহায্যে করা হবে।

আর্থিক সহায়তার ঘোষণা করেন প্রধানমন্ত্রী

উত্তরকাশীতে বাস দুর্ঘটনায় শোক প্রকাশের সঙ্গে প্রধানমন্ত্রীর জাতীয় ত্রাণ তহবিল থেকে দুর্ঘটনায় নিহতদের পরিবারকে ২ লাখ অর্থ সাহায্য এবং আহতদের ৫০ হাজার টাকা দেওয়ার ঘোষণা করা হয়েছে।

তদন্তের নির্দেশ দেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী

শোক প্রকাশ করে, উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর ধামি জানিয়েছেন, পরিবারের সদস্যদের এই শোক সইবার শক্তি দিন। সকল আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি। দুর্ঘটনার তদন্তের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে।

মৃতদের পরিবারকে সমবেদনা জানান মমতা বন্দ্যোপাধ্যায়

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, যমুনোত্রী মহাসড়কের উত্তরকাশীতে একটি বেদনাদায়ক সড়ক দুর্ঘটনায় চারধাম যাত্রায় বহু তীর্থযাত্রীর মৃত্যুর খবরে আমি গভীরভাবে শোকাহত। নিহতদের পরিবারের প্রতি আমার সমবেদনা। 

Advertisement

কংগ্রেস নেতা রাহুল গান্ধী শোকপ্রকাশ করে বলেছে, উত্তরাখণ্ডের বাস দুর্ঘটনায় যাত্রীদের মৃত্যুর খবরে তিনি গভীরভাবে শোকাহত। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা, আহতদের দ্রুত আরোগ্যের জন্য প্রার্থনা করছি।
 

Advertisement