scorecardresearch
 

Vande Bharat Train: বন্দে ভারত এক্সপ্রেসের খাবারে আরশোলা, যাত্রী বিক্ষোভ, কী ব্যবস্থা নিল IRCTC?

বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনে দেওয়া খাবারে আরশোলা পাওয়া যাওয়ার ঘটনা সামনে এসেছে। যাত্রীরা ছবিগুলি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করলে রেলওয়ের তরফে প্রতিক্রিয়া জানানো হয়।

Advertisement
যাত্রীর খাবারে মিলল আরশোলা যাত্রীর খাবারে মিলল আরশোলা


বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনে দেওয়া খাবারে আরশোলা  পাওয়া যাওয়ার ঘটনা সামনে এসেছে। সোশ্যাল মিডিয়ায় ঘটনাটি শেয়ার করে এক যাত্রী বলেন যে তিনি রানি কমলাপতি থেকে জবলপুর জংশনে যাচ্ছিলেন। রেলের দেওয়া খাবারে একটি মৃত আরশোলা দেখতে পেয়ে তিনি হতবাক হয়ে যান। ওই যাত্রী ছবিগুলি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করলে রেলওয়ে তার জবাব দেয়।

 

১ ফেব্রুয়ারি, রানি কমলাপতি থেকে জবলপুর জংশনে বন্দে ভারত এক্সপ্রেসে ভ্রমণকারী একজন যাত্রী ভারতীয় রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন (IRCTC) দ্বারা পরিবেশিত খাবারে একটি মৃত আরশোলা  দেখতে পেয়ে হতবাক হয়ে যান। ওই যাত্রী খাবারের অনেক ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন।

আরও পড়ুন

 

ডাঃ শুভেন্দু কেশরী নামে এক যাত্রী বন্দে ভারত এক্সপ্রেসে পাওয়া আমিষ থালির ছবি শেয়ার করেছেন। ছবিতে দেখা যাচ্ছে একটি মৃত আরশোবা খাবারে রয়েছে ডাঃ কেশরী খাবারের মান নিয়ে প্রশ্ন তুলে জবলপুর স্টেশনে দায়ের করা অভিযোগের একটি ছবিও শেয়ার করেছেন। ছবিগুলির সঙ্গে , কেশরী লিখেছেন, "আমি ১/০২/২০২৪ তারিখে ট্রেন নং 20173 RKMP থেকে JBP (বন্দে ভারত এক্সপ্রেস) যাত্রা করছিলাম, তাদের দেওয়া খাবারের প্যাকেটে একটি মৃত আরশোলা দেখে আমি হতবাক হয়ে গিয়েছিলাম"

কী উত্তর দিল রেল?
আইআরসিটিসি ঘটনার সঙ্গে সঙ্গে প্রতিক্রিয়া জানায়। কর্মকর্তারা যাত্রীর খারাপ অভিজ্ঞতার জন্য ক্ষমা চেয়েছিলেন এবং বলেছিলেন যে খাবার প্রস্তুতকারী ঠিকাদারি সংস্থাকে ভারী জরিমানা করা হয়েছে। আইআরসিটিসি লিখেছে, "স্যার, আপনি যে অভিজ্ঞতার সম্মুখীন হয়েছেন তার জন্য আমরা গভীরভাবে দুঃখিত। বিষয়টি গুরুত্ব সহকারে নেওয়া হয়েছে এবং সংশ্লিষ্ট পরিষেবা প্রদানকারীর উপর একটি ভারী জরিমানা আরোপ করা হয়েছে। এছাড়াও, এই ধরনের ঘটনা যাতে আর না ঘটে তার জন্য মনিটরিং জোরদার করা হয়েছে।"

Advertisement

রেলওয়ে সেবাও পৃথকভাবে ট্যুইটের জবাব দিয়েছে এবং বলেছে যে একটি অভিযোগ নথিভুক্ত করা হয়েছে। জানান হয়েছে, "আপনার অভিযোগ রেল মদতে  নথিভুক্ত করা হয়েছে এবং অভিযোগ নম্বরটি আপনার মোবাইল নম্বরে এসএমএসের মাধ্যমে পাঠানো হয়েছে।"

মানুষ কি মন্তব্য করছে
X ব্যবহারকারীরাও কমেন্ট বিভাগে তাদের প্রতিক্রিয়া শেয়ার করেছেন। একজন ইউজার লিখেছেন, "রেলওয়েতে খাবারের মান তুলে ধরার জন্য আপনাকে ধন্যবাদ, এখন থেকে আর কখনো রেলওয়ে থেকে অর্ডার করা হবে না।"

প্রসঙ্গত লক্ষণীয় যে বন্দে ভারত এক্সপ্রেসে ভ্রমণের সময় কোনও যাত্রী এমন বিরক্তিকর পরিস্থিতির মুখোমুখি হওয়ার ঘটনা এই প্রথম নয়। গত বছরের জুলাই মাসে বন্দে ভারত এক্সপ্রেসে ভোপাল থেকে গোয়ালিয়র যাতায়াতকারী এক যাত্রীও আইআরসিটিসি-র দেওয়া খাবারে আরশোবা  খুঁজে পেয়েছিলেন। রেল পরিষেবা তখন অভিযোগের প্রতিক্রিয়া জানায় এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়ে অপ্রীতিকর অভিজ্ঞতার জন্য ক্ষমা চায়।

Advertisement