scorecardresearch
 

Vinesh Phogat Bajrang Punia: হরিয়ানার জুলানার প্রার্থী হতে পারেন ভিনেশ, বজরং কি লড়বেন?

Vinesh Phogat Bajrang Punia: শোনা যাচ্ছিল, শুক্রবারই কংগ্রেসে (Congress) যোগ দিতে পারেন তিনি। এবার সেই জল্পনাই সত্যি হল। হরিয়ানা বিধানসভা নির্বাচনকে (Haryana Assembly Election) কেন্দ্র করে রাজনৈতিক তৎপরতা আরও জোরদার হয়েছে। শুধু ভিনেশ ফোগাট নন, বজরং পুনিয়া (Bajrang Punia) কংগ্রেসে যোগ দিলেন।   জানা গিয়েছে, হরিয়ানা বিধানসভা নির্বাচনে লড়তে চলেছেন ভিনেশ। সূত্রের খবর, ভিনেশ ফোগাট জুলানা বিধানসভা আসন থেকে লড়বেন।

Advertisement
হরিয়ানার জুলানার প্রার্থী হতে পারেন ভিনেশ, বজরং কি লড়বেন? হরিয়ানার জুলানার প্রার্থী হতে পারেন ভিনেশ, বজরং কি লড়বেন?

Vinesh Phogat Bajrang Punia: শুক্রবার সকালেই রেলের চাকরি ছেড়ে কংগ্রেসে যোগ দেন অলিম্পিয়ান ভিনেশ ফোগট ও বজরং পুনিয়া। তার মধ্যেই এল আরেকটি বড় খবর। জানা গিয়েছে, হরিয়ানা বিধানসভা নির্বাচনে লড়তে চলেছেন ভিনেশ। সূত্রের খবর, ভিনেশ ফোগাট জুলানা বিধানসভা আসন থেকে লড়বেন। তবে কংগ্রেসে যোগ দিলেও বজরং পুনিয়া নির্বাচনে লড়বেন না। হরিয়ানা বিধানসভা নির্বাচন নিয়ে কংগ্রেস নির্বাচন কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এখন পর্যন্ত মোট ৭১টি আসন নিয়ে সিদ্ধান্ত হয়েছে। বজরং পুনিয়া নির্বাচনে না লড়লেও শুধু প্রচার করবেন বলে সিদ্ধান্ত হয়েছে।

এর আগে কয়েকদিন আগে থেকেই জল্পনা ছিল, শুক্রবারই কংগ্রেসে (Congress) যোগ দিতে পারেন তাঁরা। সেই জল্পনা সত্যি করে এদিন বজরং পুনিয়াকে সঙ্গে নিয়ে কংগ্রেসে যোগ দিয়েছেন ভিনেশ। কংগ্রেসে যোগ দেওয়ার পরেই শাসক দলকে নিয়ে বড় মন্তব্য করেন দুই কুস্তিগির।  

বজরং পুনিয়া বিজেপিকে নিশানা করে বলেন, 'আজ বিজেপির আইটি সেল বলছে আমাদের উদ্দেশ্য ছিল রাজনীতি করা, কিন্তু আমরা যখন প্রতিবাদ করছিলাম তখন বিজেপি ছাড়া সব দলই আমাদের সঙ্গে ছিল। আমরা কংগ্রেস দল এবং দেশকে শক্তিশালী করব। মাটিতে কামড়ে কাজ করবে।' এরপর তিনি আরও বলেন, 'ভিনেশ যখন ফাইনালে উঠেছিল, তখন গোটা দেশ খুশি ছিল, কিন্তু পরের দিন ঘটে যাওয়া ঘটনার পর খুশি হয়েছিল একটাই আইটি সেল।' কংগ্রেসকে ধন্যবাদ জানিয়েছেন ভিনেশ। বলেন, 'আমারা আপনাদের প্রত্যাশা পূরণ করব। কংগ্রেসকে ধন্যবাদ জানাই। খারাপ সময়ে বোঝা যায়, কে আপনার পাশে থাকে। আমি গর্বিত যে আমি এমন একটি দলের সদস্য যারা নারীদের দুর্দশা বোঝে। আমরা অসহায় বোধ করা প্রতিটি মহিলার পাশে দাঁড়াই। আমরা যখন প্রতিবাদ করছিলাম, বিজেপি ছাড়া সব দলই আমাদের সমর্থন করে ছিল। আজ থেকে নতুন ইনিংস শুরু করছি।' 

এর আগে বিজেপি সাংসদ মনোজ তিওয়ারি ভিনেশ ফোগটকে নিয়ে মুখ খুলেছিলেন। বলেন, 'ভিনেশ কিছুদিনের মধ্যেই বুঝতে পারবেন যে কংগ্রেস তাঁর খ্যাতিকে ব্যবহার করতে চায়। ভিনেশ ফোগট কি দলিতদের উপর অত্যাচার করতে চান? তাই এটা শুধু সময়ের অপেক্ষা, সময় হলেই সবাই সবটা বুঝতে পারবে।' সভা নির্বাচনে ভিনেশ ফোগাটের ভূমিকা হরিয়ানার রাজনীতিতে একটি গুরুত্বপূর্ণ মোড় নিতে পারে।

Advertisement

 

Advertisement