scorecardresearch
 

WB CM Mamata Banerjee Appoints MP Mahua Moitra As Goa TMC in-charge : মমতার নির্দেশ, গোয়া TMC-এর ইনচার্জ হলেন মহুয়া

WB CM Mamata Banerjee and Mahua Moitra: চিঠিতে অভিষেক (Trinamool Congress All India GS Abhishek Banerjee) জানিয়েছেন, চেয়ারপার্সন মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে (Mamata Banerjee) কৃষ্ণনগরের সাংসদ মহুয়া মৈত্র (KrishnanagarTMC MP Mahua Moitra)-কে গোয়া তৃণমূলের ইনচার্জ করা হল।

Advertisement
তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র
হাইলাইটস
  • গোয়া তৃণমূলের ইনচার্জ হলেন বাংলার সাংসদ মহুয়া মৈত্র
  • শনিবার তৃণমূল কংগ্রেসের তরফ থেকে এ খবর জানানো হয়েছে
  • দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সই করা একটি চিঠি তাদের তরফ থেকে দেওয়া হয়েছে

WB CM Mamata Banerjee and Mahua Moitra: গোয়া তৃণমূল (Goa TMC)-এর ইনচার্জ হলেন দলের সাংসদ মহুয়া মৈত্র (TMC MP Mahua Moitra)। শনিবার তৃণমূল কংগ্রেসের তরফ থেকে এ খবর জানানো হয়েছে। দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Trinamool Congress All India GS Abhishek Banerjee)-এর সই একটি চিঠি তাদের তরফ থেকে দেওয়া হয়েছে। 

তৃণমূল কংগ্রেস সাংগঠনিক এই বিষয়ে টুইট করেছ। ওই চিঠিতে অভিষেক (Trinamool Congress All India GS Abhishek Banerjee) জানিয়েছেন, চেয়ারপার্সন মমতা বন্দ্যোপাধ্যায় (WB CM Mamata Banerjee) চাইছেন গোয়াকে আরও সুন্দর করে তুলতে। কৃষ্ণনগরের সাংসদ মহুয়া মৈত্র (KrishnanagarTMC MP Mahua Moitra)-কে গোয়া তৃণমূলের ইনচার্জ করা হল। অবিলম্বে এই পদের দায়িত্ব নেবেন তিনি।

দায়িত্ব পাওয়ার পর মহুয়া (KrishnanagarTMC MP Mahua Moitra) জানিয়েছেন, তিনি নিজের সেরাটা দেবেন। এই দায়িত্ব দেওয়ার জন্য তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ দিয়েছেন। মহুয়া টুইট করেছেন।

গোয়ায় মমতা
দলের সংগঠন বিস্তার করতে দিন কয়েক আগে গোয়া সফরে গিয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তাঁর একগুচ্ছ কর্মসূচি ছিল। তিনদিনের সফরে গোয়ায় গিয়েছেন মমতা।

চার্জশিট
এর আগে দলের একাধিক নেতা সেখানে গিয়েছেন। দলের কর্মীদের উৎসাহিত করেছেন। বিজেপি সরকারের বিরুদ্ধে আন্দোলনের ডাক দিয়েছেন। সেখানে তাঁরা বিক্ষোভ-অবস্থান কর্মসূচিও নিয়েছিলেন। গোয়ার বিজেপি সরকারের বিরুদ্ধে 'চার্জশিট'ও দিয়েছে তৃণমূল কংগ্রেস।

Advertisement

একের পর এক কর্মসূচি
দলের নেতাদের সঙ্গে বৈঠক থেকে শুরু করে মন্দির দর্শন,সমাজের বিশিষ্টদের সঙ্গে আলাপ-সহ একগুচ্ছ কর্মসূচি ছিল মমতার।

মমতা দলের নেতাদের সঙ্গে বৈঠক করেছিলেন। ডোনা পাওলার ইন্টারন্যাশনাল সেন্টার গোয়ায়। তিনি মৎস্যজীবীর সঙ্গে কথা বলেন। পানাজির বেটিমে। মমতা গিয়েছিলেন মাঙ্গুয়েশি মন্দিরে। তারপর শ্রী মহলসা নারায়ণী মন্দিরে, পোন্ডার মারডোলে।

বাংলার বাইরে
তৃণমূল কংগ্রেস বাংলার বাইরে নিজেদের সাংগঠনিক শক্তি বাড়াতে চাইছে। তার মধ্যে ইতমধ্যে ফের ত্রিপুরায় নজর দিয়েছে তারা। কিছুদিনের মধ্যেই সেখানে বিধানসভা ভোট রয়েছে।

দলের একাধিক নেতা সেখানে বারবার গিয়েছেন। বিভিন্ন রাজনৈতিক দল থেকে তৃণমূলে যোগ দিয়েছেন অনেকে। তৃণমূল অভিযোগ করছে, বিজেপি তাদের ওপর আক্রমণ করছে, হামলা চালাচ্ছে।

ডিসেম্বর মাসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেখানে যাবেন বলে জানা গিয়েছে। অভিষেক বন্দ্যোপাধ্য়ায় (Trinamool Congress All India GS Abhishek Banerjee)-এর সভায় বাধা দেওয়ারও অভিযোগ উঠেছে।

গোয়ার পাশাপাশি উত্তরপ্রদেশ, গোয়া-সহ আরও কয়েকটি রাজ্যে নজর রয়েছে তৃণমূলের। সেখানে তারা ভোটে প্রার্থী দিতে চায়। একুশের ভোটে বাংলায় দারুণ ফল করেছে তৃণমূল। সেই সাফল্য়ের ধারা যাতে অন্য় রাজ্যেও ছড়িয়ে দেওয়া যায়, সেই লক্ষ্যে এগোচ্ছে তারা।

 

Advertisement