scorecardresearch
 
 

৫ দিনের সফরে সোমবার দিল্লি যাচ্ছেন মমতা! ২৮ জুলাই Modi-Mamata বৈঠক

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (WB CM Mamata Banerjee)। ২৬ তারিখ তিনি দিল্লি যাচ্ছেন। সেখানে পাঁচ দিনের জন্য থাকবেন। দেখা করবেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (President Ramnath Kovind), প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi), কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী (Sonia Gandhi)-র সঙ্গে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়
হাইলাইটস
  • পাঁচ দিনের দিল্লি সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়
  • ২৬ তারিখ তিনি দিল্লি যাবেন। সেখানে পাঁচ দিনের জন্য থাকবেন
  • দেখা করবেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গে

পাঁচ দিনের দিল্লি সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (WB CM Mamata Banerjee)। ২৬ তারিখ তিনি দিল্লি যাচ্ছেন। সেখানে পাঁচ দিনের জন্য থাকবেন। দেখা করবেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (President Ramnath Kovind), প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi), কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী (Sonia Gandhi)-র সঙ্গে।

প্রধানমন্ত্রী দফতর (PMO)-র তরফ থেকে জানানো হয়েছে, ২৮ জুলাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (WB CM Mamata Banerjee)-এর বৈঠক হবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (WB CM Mamata Banerjee) আরও কয়েকজন নেতানেত্রীর সঙ্গে দেখা করতে পারেন। বেশ কিছুদিন পর তিনি দিল্লি যাচ্ছেন। তাঁর এই সফরে ব্যাপারে আগে ঘোষণা করেছিলেন তিনি।

এদিকে, জল্পনা ছিল, হলও তাই। ২১ জুলাইয়ের (21 July) ভার্চুয়াল সভার মঞ্চ থেকে আর কোনও রকম রাখঢাক না করে বিজেপির (BJP) মোকাবিলায় সরাসরিই ফ্রন্ট গড়ার আহ্বান জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (WB CM Mamata Banerjee)।

কোভিড পরিস্থিতিতে এবারও ২১শে জুলাই ভার্চুয়াল সভার আয়োজন করে তৃণমূল কংগ্রেস। এবারের সভার সবচেয়ে বড় চমক ছিল, উত্তরপ্রদেশ, গুজরাত, ত্রিপুরার মতো রাজ্য, এমনকী দেশের রাজধানী দিল্লিতেও মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাষণ দেখানোর ব্যবস্থা করা হয়েছিল।

আর মমতার ভাষণ শুনতে উপস্থিত ছিলেন পি চিদম্বরম, শরদ পাওয়ার, রামগোপাল যাদব, জয়া বচ্চন সহ বিভিন্ন দলের তাবড় নেতৃত্ব। ভাষণে বিজেপি বিরোধী সেই সমস্ত নেতৃত্বের কাছে ফ্রন্ট গড়ার আহ্বান জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (WB CM Mamata Banerjee)।

পায়ে চোট লাগার কারণে বিধানসভা নির্বাচনে হুইলচেয়ারে বসে প্রচার করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (WB CM Mamata Banerjee)। সেইসময় তাঁকে প্রায়ই বলতে শোনা যেত, "একপায়ে বাংলা দখল করল, আর জোড়াপায়ে দিল্লি।"

বিধানসভা ভোটে জয়ের পর কার্যত সেই ২০২৪-এর নির্বাচনকেই এবার পাখির চোখ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (WB CM Mamata Banerjee)। দেশে মোদী বিরোধী প্রধান মুখ হিসেবে ইতিমধ্যেই মমতা বন্দ্যোপাধ্যায়কে তুলে ধরার জন্য মাঠে নেমে পড়েছে তৃণমূল কংগ্রেস। এমনকী সোশ্যাল সাইটে হ্যাশট্যাগ 'বাঙালি প্রধানমন্ত্রী' প্রচারও শুরু হয়েছে।