scorecardresearch
 
 

Sushmita Dev: যোগদানের একমাসের মধ্যে রাজ্যসভার পথে সুস্মিতা, মনোনীত TMC-র

সবে একমাস হল কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন অসমের শিলচরের প্রাক্তন সাংসদ সুস্মিতা দেব। আর তার মধ্যেই দল তাঁকে রাজ্যসভার জন্য মনোনীত করল দল। মানস ভুঁইয়ার ছেড়ে যাওয়া আসনটিতেই সুস্মিতাকে রাজ্যসভায় পাঠাতে চাইছে তৃণমূল।

আরও দায়িত্ব বাড়তে চলেছে সুস্মিতা দেবের আরও দায়িত্ব বাড়তে চলেছে সুস্মিতা দেবের
হাইলাইটস
  • সবে একমাস হল কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন
  • অসমের পাশাপাশি ত্রিপুরায় দলের সংগঠনের ভার দেওয়া হয়েছে তাঁকে
  • এবার আরও দায়িত্ব বাড়তে চলেছে সুস্মিতা দেবের

সবে একমাস হল কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন অসমের শিলচরের প্রাক্তন সাংসদ সুস্মিতা দেব। আর তার মধ্যেই দল তাঁকে রাজ্যসভার জন্য মনোনীত করল দল। মানস ভুঁইয়ার ছেড়ে যাওয়া আসনটিতেই সুস্মিতাকে রাজ্যসভায় পাঠাতে চাইছে তৃণমূল। আগামী ৪ অক্টোবর রাজ্যসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা করেছে নির্বাচন কমিশন। দেশের ৫টি রাজ্যের মোট ৬টি আসনে রয়েছে ভোট। ওইদিনই হবে গণনা। এই পরিস্থিতিতে মঙ্গলবার দলীয় প্রার্থী হিসেবে সুস্মিতা দেবের নাম ঘোষণা করে তৃণমূল কংগ্রেস।

সুস্মিতাকে যে রাজ্যসভায় প্রার্থী করা হচ্ছে দলের তরফ থেকে ট্যুইট করে একথা জানানো হয়েছে। কয়েকদিন আগেই কংগ্রেসের সঙ্গে দীর্ঘ ২০ বছরের সম্পর্ক ছিন্ন করেছেন সন্তোষ মোহন দেবের কন্যা। রাজ্যসভায় মনোনীত হওয়ার পর সুস্মিতা প্রতিক্রিয়া দেন, " জনসেবার একটি নতুন অধ্যায়ের সূচনা। "

যোগদানের পরই সুস্মিতাকে বিশেষ দায়িত্ব দিয়ে ত্রিপুরায় পাঠিয়েছে তৃণমূল নেতৃত্ব৷ এবার তাঁকে রাজ্যসভায় প্রার্থী তৃণমূল বুঝিয়ে দিল, অভিজ্ঞ এই নেত্রীকেযথাযথ গুরুত্ব দিতে চায় দল৷

আগামী ৪ অক্টোবর গোটা দেশে পাঁচটি রাজ্যে রাজ্যসভার ছ' টি আসনে উপনির্বাচন রয়েছে৷ তার মধ্যে পশ্চিমবঙ্গ থেকে একটি আসন রয়েছে৷ মানস ভুঁইয়া সাংসদ পদে ইস্তফা দেওয়ায় পশ্চিমবঙ্গ থেকে রাজ্যসভার একটি আসন খালি হয়েছে৷ সেই আসনেই সুস্মিতা দেবকে প্রার্থী করে তৃণমূল৷ তৃণমূলের তরফে সুস্মিতা দেবকে রাজ্যসভায় মনোনয়ন দেওয়ার কথা জানিয়ে ট্যুইটে লেখা হয়েছে, 'মমতা বন্দ্যোপাধ্যায়ের দৃষ্টিভঙ্গিই হল মহিলাদের ক্ষমতায়ণ এবং তাঁদের রাজনীতিতে আরও বেশি করে অংশগ্রহণ নিশ্চিত করা, তাহলেই আমাদের সমাজ আরও অনেক কিছু পেতে সাহায্য করবে৷'

 

 

এদিকে তৃণমূলে যোগ দেওয়ার পরেই  বিশেষ দায়িত্ব দিয়ে সুস্মিতাকে ত্রিপুরায় পাঠিয়েছে তৃণমূল নেতৃত্ব৷ ২০২৩ -এর বিধানসভাকে পাখির চোখ করে ত্রিপুরায় ঝাপিয়েছে তৃণমূল। সেখানে সুস্মিতাকে বিশেষ দায়িত্ব দিতে চাইছে দল।  এবার তাঁকে রাজ্যসভায় প্রার্থী করে তৃণমূল বুঝিয়ে দিল, অভিজ্ঞ এই নেত্রীকে যথাযথ গুরুত্ব চাইছে তারা৷

তৃণমূল তাঁকে মনোনীত করার পরেই ধন্যবাদ জানিয়ে পাল্টা ট্যুইট করেন সুস্মিতা দেব। লেখেন, ' হৃদয়ের গভীর থেকে আমি মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ জানাচ্ছি। পার্লামেন্টে আরও মহিলাদের সুযোগ করে দেওয়ার জন্য তিনি সদা সচেষ্ট। আমি আমার সর্বোচ্চ চেষ্টা করবো। "

 

তৃণমূলে যোগ দেওয়ার পর অসমের পাশাপাশি ত্রিপুরায় দলের সংগঠনের ভার দেওয়া হয়েছে সুস্মিতা দেবকে। এবার আরও দায়িত্ব বাড়লো তাঁর। ।প্রসঙ্গত উল্লেখ‍্য, মানস ভুঁইয়াও কংগ্রেস ছেড়ে তৃণমূলে এসেছিলেন। তাঁর বদলি হিসেবে  আরেক প্রাক্তন কংগ্রেস নেত্রীকেই এবার  বেছে নিল তৃণমূল।