scorecardresearch
 

Rahul Gandhi: 'বিয়ে করছেন কবে?' ৬ বছরের ছেলের প্রশ্নে ঘাবড়ে গেলেন রাহুল! বললেন...

শিশুর মন। যা মাথায় আসে, তাই মুখে। আর সেই কারণেই রাহুল গান্ধীকে মোক্ষম প্রশ্ন করে বসল এক শিশু। 'আপনি কবে বিয়ে করবেন?' সরাসরি প্রশ্ন তার। 

Advertisement
রাহুল গান্ধীকে সোজা প্রশ্ন ৬ বছরের ভ্লগারের রাহুল গান্ধীকে সোজা প্রশ্ন ৬ বছরের ভ্লগারের
হাইলাইটস
  • শিশুর মন। যা মাথায় আসে, তাই মুখে। আর সেই কারণেই রাহুল গান্ধীকে মোক্ষম প্রশ্ন করে বসল এক শিশু। 'আপনি কবে বিয়ে করবেন?' সরাসরি প্রশ্ন তার। 
  • বিহারের কিষাণগঞ্জে ভারত জোড়া ন্যায় যাত্রায় গিয়েছিলেন কংগ্রেস নেতা। এমন সময়ে তাঁর কাছে আসে ৬ বছরের একটি শিশু।
  • রাহুল গান্ধীর কাছে তিনি কবে বিয়ে করবেন তা জানতে চায় ওই শিশু। প্রশ্ন শুনে চমকে ওঠেন রাহুল। উত্তরে রাহুল শিশুটিকে বলেন, 'আমি এখন কাজ করছি। কাজ শেষ হলে যাব।' 

শিশুর মন। যা মাথায় আসে, তাই মুখে। আর সেই কারণেই রাহুল গান্ধীকে মোক্ষম প্রশ্ন করে বসল এক শিশু। 'আপনি কবে বিয়ে করবেন?' সরাসরি প্রশ্ন তার। 

বিহারের কিষাণগঞ্জে ভারত জোড়া ন্যায় যাত্রায় গিয়েছিলেন কংগ্রেস নেতা। এমন সময়ে তাঁর কাছে আসে ৬ বছরের একটি শিশু। রাহুল গান্ধীর কাছে তিনি কবে বিয়ে করবেন তা জানতে চায় ওই শিশু। প্রশ্ন শুনে চমকে ওঠেন রাহুল। উত্তরে রাহুল শিশুটিকে বলেন, 'আমি এখন কাজ করছি। কাজ শেষ হলে যাব।' 

শিশুটির নাম আরশ নওয়াজ। মাত্র ৬ বছর বয়স। আর এই বয়সেই ইউটিউবে ভ্লগিং করে আরশ। রাহুল গান্ধীকে নিয়েও ভ্লগ করেছে আরশ। ভিডিওতে তাকে ভবিষ্যত প্রধানমন্ত্রী বলছে সে। এরপর রাহুল গান্ধীও সেই শিশুটির ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন।

আরও পড়ুন

৬ বছরের আরশের প্রশ্ন 
ভিডিওটি ২৯ জানুয়ারির। বর্তমানে ভারত জোড় ন্যায় যাত্রা  করছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। সেই সময়েই আরশ রাহুল গান্ধীর বাসের সামনে এসে দাঁড়ায়। রাহুল শিশুটিকে কোলে বসিয়ে নেন। শিশুটিও রাহুলকে নিয়ে একটি ভ্লগ তৈরি করতে থাকে। রাহুল গত তিন দিন ধরে বিহারে ছিলেন। কাটিহার, পূর্ণিয়া এবং কিষাণগঞ্জ জেলা দিয়ে যাত্রা করেন তিনি।

রাহুল গান্ধীর ভারত জোড়ো ন্যায় যাত্রা
বিহার সফরে রাহুল গান্ধীকে দেখতে প্রচুর সমর্থক ভিড় জমিয়েঠেন। রাহুলের একটি ছবিও ভাইরাল হয়েছে। তাতে দেখা যাচ্ছে, একেবারে বিহারের মানুষের মতোই মাথায় গামছা বেঁধে খাটিয়ায় বসে আছেন।

রাহুলকে এক ঝলক দেখার জন্য অনেককেই তাঁর গাড়ির পাশে পাশে ছুটতে দেখা যায়। রাহুল বিভিন্ন জায়গায় গাড়ি থেকে নেমে কৃষকদের সঙ্গে কথা বলেন। তাঁদের কী কী প্রয়োজন, কোথায় সমস্যা তা জানতে চান। কৃষকদের সঙ্গে কথা বলার সময় রাহুল গান্ধী বলেন, 'কৃষকদের চারদিক থেকে চাপের মধ্যে রাখা হচ্ছে। আপনাদের জমি কেড়ে নেওয়া হচ্ছে। আপনাদের কাছ থেকে জমি কেড়ে নিয়ে আদানির মতো বড় শিল্পপতিদের উপহার হিসেবে দেওয়া হয়েছে।' 

Advertisement

বুধবার বিহার থেকে ফের পশ্চিমবঙ্গে প্রবেশ করেন রাহুল গান্ধী।

Advertisement