scorecardresearch
 

Bhadra Sunday Restriction According To Religion: ভাদ্র মাসের রবিবারে যে ৫ ভুল সংসারে অশান্তি চিরস্থায়ী করে

Bhadra Sunday Restriction According To Religion: আমরা সাধারণত রবিবার যে কাজগুলি করি। সেগুলির বেশিরভাগই ভুল। ছুটির দিন বলে আমরা সুবিধার জন্য অনেক কাজ করি। কিন্তু তা করলে, বিশেষ করে ভাদ্রমাসে যদি করি, তাহলে সুখ-শান্তি চিরবিদায় নিতে পারে। তাই সাবধান...

Advertisement
ভাদ্রমাস চলছে, রবিবার এই ভুলগুলি করছেন না তো, সুখ-শান্তি চিরবিদায় নিতে পারে ভাদ্রমাস চলছে, রবিবার এই ভুলগুলি করছেন না তো, সুখ-শান্তি চিরবিদায় নিতে পারে
হাইলাইটস
  • ভাদ্রমাসের রবিবার এই কাজগুলি ভুলেও নয়
  • কুপিত হবেন সূর্যদেব
  • সুখ-শান্তি চিরবিদায় নিতে পারে

হিন্দু ধর্মে শ্রাবণ মাসের মতো ভাদ্র মাসেরও বিশেষ গুরুত্ব রয়েছে। যেমন শ্রাবণের সোমবারের গুরুত্ব অপরিসীম, তেমনই ভাদ্র মাসের রবিবারেরও অসীম গুরুত্ব রয়েছে। রীতি অনুসারে এ মাসে ভগবান বিষ্ণু নিজের নিদ্রা পূরণ করার পর ঘুম থেকে জেগে ওঠেন। এ কারণে এই গোটা মাসে রবিবার সূর্য এবং ভগবান বিষ্ণুর পূজা করলে পূজাকারীর বিশেষ ফল প্রাপ্তি হয়। 

আরও পড়ুন: Skin Glow At Home: এই ফেসপ্যাক রাতে মুখে লাগান, সকালে গ্ল্যামার ফেটে পড়বে 

রবিবার সূর্যের নিজের শক্তি বা উর্জা সবচেয়ে বেশি থাকে। জ্যোতিষ অনুসারে জাতকের কুণ্ডলীতে সূর্যের স্থিতি ঠিক না থাকলে, জাতকের সমাজে মান-সম্মান প্রাপ্ত হয় না। তাঁকে সারা জীবনই কষ্টের মধ্যে দিয়ে অতিবাহিত করতে হয়। তার জীবনে খুশি কখনওই স্থায়ী হয় না।

ভাদ্রমাসের রবিবারে সূর্য়ের কুনজর থেকে বাঁচতে হলে

এ কারণে রবিবার দিন কিছু বিশেষ কার্য করতে বারণ করা হয়। বিশেষ করে ভাদ্র মাসের রবিবারে এই কাজগুলি একেবারেই করা উচিত নয়। এই কাজগুলি করলে সূর্যের কুপ্রভাবের সামনে পড়তে হয়। এ কারণে রবিবার দিন কিছু বিষয়ে মাথায় রাখতে হবে। তাহলে সূর্যদেবের কৃপা সব সময় বজায় থাকবে।

ভাদ্র মাসে রবিবারে এই কাজগুলি করা থেকে বিরত থাকুন

১. রবিবার সূর্যাস্তের পূর্বে লবণ ব্যবহার করবেন না। এটাও বলা হয় যে রবিবার রাতের আগে কাম, ক্রোধ, ভোগ থেকে বিরত থাকা উচিত। এমনও মনে করা হয় যে রবিবার দিন মদ এবং মাংসের সেবন করা উচিত নয়।

২. সাধারণভাবে রবিবার ছুটির দিন থাকায় লোকেরা ক্ষৌরকর্ম করান। চুল কাটান। কিন্তু মনে করা হয়, রবিবার দিন চুল কাটালে জাতকের সূর্য দুর্বল হয়ে যায়। এ কারণে ওই দিন চুল কাটানো এবং মাথায় তেল মালিশ করা উচিত নয়। সঙ্গে এদিন যেন বাড়িতে দুধ না পুড়ে যায়, সে বিষয়টি লক্ষ্য রাখতে হবে। রবিবার সম্ভব হলে তামা নির্মিত জিনিস কেনা এবং বেচা থেকে বিরত থাকতে হবে।

Advertisement

৩. এদিন নীল, কালো এবং ধূসর রংয়ের বস্ত্র পড়বেন না। সম্ভব হলে এদিন জুতো পড়বেন না।

এ সমস্ত বিষয়গুলি আপনার ভাদ্র মাসের রবিবার বিশেষ খেয়াল রাখতে হবে। চাইলে সারা বছরই পালন করতে পারেন। তবে ভাদ্রমাসে বিশেষ করে পালন করলে লাভ হয়। এভাবে রবিবার পালন করলে আপনাকে কখনও সূর্য গ্রহের কু-দৃষ্টি পড়বে না। 

 

Advertisement