scorecardresearch
 

Dream Astrology: জন্মাষ্টমীর আগে স্বপ্নে গোপালকে দেখছেন! কীসের ইঙ্গিত জানুন

Dream Astrology: হিন্দু ক্যালেন্ডার অনুযায়ী এ বছর জন্মাষ্টমী পালন করা হবে ৬ সেপ্টেম্বর। দেশের প্রতিটি কোণাতেই ধুমধাম করে পালন হয় কৃষ্ণের জন্মের এই উৎসব। তারই প্রস্তুতি চলছে জোর কদমে। অনেকে গোপাল সেবাও করেন বাড়িতে তাই তাঁদের কাছে এই উৎসব কোনও মহোৎসবের চেয়ে কম নয়। স্বপ্ন বিজ্ঞানের মতে, স্বপ্নে দেখা বস্তু বা ঘটনা আমাদের ভবিষ্যৎ সম্পর্কে কিছু বিশেষ ইঙ্গিত দেয়।

Advertisement
জন্মাষ্টমীর আগে নাড়ু গোপালের স্বপ্ন কীসের ইঙ্গিত জন্মাষ্টমীর আগে নাড়ু গোপালের স্বপ্ন কীসের ইঙ্গিত
হাইলাইটস
  • হিন্দু ক্যালেন্ডার অনুযায়ী এ বছর জন্মাষ্টমী পালন করা হবে ৬ সেপ্টেম্বর। দেশের প্রতিটি কোণাতেই ধুমধাম করে পালন হয় কৃষ্ণের জন্মের এই উৎসব।

হিন্দু ক্যালেন্ডার অনুযায়ী এ বছর জন্মাষ্টমী পালন করা হবে ৬ সেপ্টেম্বর। দেশের প্রতিটি কোণাতেই ধুমধাম করে পালন হয় কৃষ্ণের জন্মের এই উৎসব। তারই প্রস্তুতি চলছে জোর কদমে। অনেকে গোপাল সেবাও করেন বাড়িতে তাই তাঁদের কাছে এই উৎসব কোনও মহোৎসবের চেয়ে কম নয়। স্বপ্ন বিজ্ঞানের মতে, স্বপ্নে দেখা বস্তু বা ঘটনা আমাদের ভবিষ্যৎ সম্পর্কে কিছু বিশেষ ইঙ্গিত দেয়। এই লক্ষণগুলি যেমন শুভ তেমনি অশুভও হতে পারে। যদি স্বপ্নে ছোট্ট গোপাল ঠাকুরকে দেখেন তাহলে তা শুভ লক্ষণ বলে মনে করা হয়। কিন্তু স্বপ্নে লাড্ডু গোপালকে রাগান্বিত অবস্থায় দেখাও অশুভ লক্ষণ হতে পারে। 

স্বপ্নে ভগবানের দর্শন পাওয়া শুভ বলেই মনে করা হয়। সামনেই পালন হবে জন্মাষ্টমী উৎসব। তার আগে যদি স্বপ্নে গোপালকে দেখেন তবে এটা আপনার জন্য গুরুত্বপূর্ণ ইঙ্গিত হতে পারে। জেনে নিন স্বপ্নশাস্ত্র অনুসারে গোপালকে স্বপ্নে দেখা ভালো নাকি খারাপ। 

ভালো লক্ষণ
কোনও ব্যক্তি যখন স্বপ্নে লাড্ডু গোপালের দর্শন পান, তখন তার বাড়িতে সুখের আগমনের ইঙ্গিত পাওয়া যায়। মানে সদ্যোজাতের হাসি-কান্নার আওয়াজ পেতে চলেছে।

আরও পড়ুন

স্বপ্নে গোপাল ঠাকুর যদি হাসেন
যখন স্বপ্নে গোপালকে হাসতে দেখেন, তখন একটি শুভ লক্ষণ হিসাবে বিবেচিত হয়। এর অর্থ হল শীঘ্রই আপনার শত্রুরা হার মেনে নিয়ে পিছু হঠতে শুরু করেছে।

রাগান্বিত গোপাল ঠাকুর
কিন্তু স্বপ্নে যদি লাড্ডু গোপালকে রাগান্বিত অবস্থায় দেখতে পান তাহলে তা অশুভ লক্ষণ।  মানে পুজোপাঠে কিছু ভুল হয়েছে বা কিছু ঘাটতি রয়েছে, যা দ্রুত সংশোধন করে শ্রীকৃষ্ণকে তুষ্ট করা দরকার।

দোলনায় দোল খাচ্ছে গোপাল ঠাকুর
যদি কোনও ব্যক্তি স্বপ্নে গোপালকে দোলনায় দোল খেতে দেখেন, তাহলেও তা শুভ লক্ষণ বলে মনে করা হয়। এই স্বপ্নের অর্থ হল যে ওই ব্যক্তি যে কোনও কাজে সাফল্য পেতে চলেছেন।

Advertisement

Advertisement