scorecardresearch
 

Vastu Tips Luck Turning Flower: এই ফুল ঘরে রাখলে হঠাৎ বদলায় ভাগ্য, আসে টাকাও

Vastu Tips Luck Turning Flower: জ্যোতিষশাস্ত্রে আকন্দ সংক্রান্ত কিছু প্রতিকারের কথা বলা হয়েছে, যা করলে অনেক ধরনের সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। কথিত আছে যে প্রতিদিন ভগবান শিবকে আকন্দ ফুল নিবেদন করলে তিনি খুশি হন এবং ব্যক্তির সমস্ত ইচ্ছা পূরণ করেন। চলুন জেনে নেওয়া যাক আকন্দ ফুলের কিছু কিছু প্রতিকার।

Advertisement
এই ফুল ঘরে রাখলে হঠাৎ বদলায় ভাগ্য, আসে টাকাও এই ফুল ঘরে রাখলে হঠাৎ বদলায় ভাগ্য, আসে টাকাও
হাইলাইটস
  • আকন্দ ফুলের রয়েছে বিশেষ গুরুত্ব
  • মেনে চলুন ৬ টোটকা
  • মিলবে হাতেনাতে ফল

Vastu Tips Luck Turning Flower: হিন্দু ধর্মে গাছপালাকে বিশেষ গুরুত্ব দেওয়া হয়। কথিত আছে গাছ-গাছালিতে দেব-দেবীর বাস। ভগবান গণেশ আকন্দ গাছে বাস করেন বলে মনে করা হয়। আবার আকন্দ ফুল ভগবান শিবেরও খুব প্রিয়। জ্যোতিষশাস্ত্রে আকন্দ সংক্রান্ত কিছু প্রতিকারের কথা বলা হয়েছে, যা করলে অনেক ধরনের সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। কথিত আছে যে প্রতিদিন ভগবান শিবকে আকন্দ ফুল নিবেদন করলে তিনি খুশি হন এবং ব্যক্তির সমস্ত ইচ্ছা পূরণ করেন। চলুন জেনে নেওয়া যাক আকন্দ ফুলের কিছু কিছু প্রতিকার।

আকন্দ গাছ ও ফুল সম্পর্কিত কিছু প্রতিকার
১. শাস্ত্র অনুসারে, যদি কোনও ব্যক্তি দীর্ঘদিন ধরে রোগে ভোগেন তবে সোমবার শিবলিঙ্গে ১১টি সাদা আকন্দ ফুল অর্পণ করুন। এতে রোগ থেকে মুক্তি মিলবে এবং ভগবান শিবের কৃপা বজায় থাকবে।

২. জ্যোতিষশাস্ত্র অনুসারে, বুধ গ্রহ যদি কারও কুণ্ডলীতে অশুভ ফল দেয়, তবে বুধবার ভগবান গণেশকে ৫টি সাদা বাবলা ফুল ও মোদক অর্পণ করুন। এতে বুধের অশুভ প্রভাব কমে যাবে।

৩. অন্যদিকে, দীর্ঘদিন ধরে কোনও ব্যক্তি কোনও কাজ না পেলে, পরিশ্রম করে সফলতা না পেলে, কিংবা জীবন যদি উত্তেজিত পূর্ণ হয়, তাহলে মঙ্গলবার হনুমান জিকে ১১টি আকন্দ ফুল অর্পণ করুন। এতে সমস্ত কাজ সম্পন্ন হবে এবং মানসিক চাপ দূর হবে।

৪. জ্যোতিষ শাস্ত্র অনুসারে, যদি ঘরে পজিটিভ শক্তি বজায় রাখতে চান, তাহলে বাড়িতে একটি সাদা আকন্দ ফুলের গাছ লাগান। এতে নেতিবাচক শক্তি কখনওই ঘরে প্রবেশ করবে না।

৫. শাস্ত্র মতে, রবিপুষ্য নক্ষত্রে লাল কাপড়ে মুড়িয়ে সাদা আকন্দ মূল রাখলেও ঘরে সুখ, শান্তি ও সমৃদ্ধি বজায় থাকে।

Advertisement

৬. সাদা আকন্দ ফলের ফল থেকে যে তুলো বের হয় তা থেকে একটি বাতি তৈরি করে দেবী লক্ষ্মীর সামনে প্রদীপ জ্বালিয়ে রাখলে ধন-সম্পদ বাড়ে। কথিত আছে যে এর কারণে সেই ব্যক্তির উপর দেবী লক্ষ্মীর কৃপা সবসময় বজায় থাকে।

 

Advertisement