scorecardresearch
 

Bengali New Year Poila Boisakh Vastu Tips: পয়লা বৈশাখে বাড়িতে আনুন এই পাঁচ জিনিস, কপাল ঘুরতে সময় লাগবে না

Bengali New Year Poila Boisakh Vastu Tips: পয়লা বৈশাখ বা বছরের প্রথম দিন অত্যন্ত শুভ বলে শাস্ত্র ও জ্য়োতিষে বলা হয়েছে। প্রথম দিন গণেশ ও লক্ষীপুজো করা হয়। এদিন ব্যবসায়ীরা হালখাতা করে ব্যবসার শুভ সূচনা করেন। এদিন সাধারণ কিন্তু গুরুত্বপূর্ণ কাজ করলে সারা বছর সুখ, সমৃদ্ধি বজা থাকবে।

Advertisement
পয়লা বৈশাখে বাড়িতে আনুন এই পাঁচ জিনিস, কপাল ঘুরতে সময় লাগবে না পয়লা বৈশাখে বাড়িতে আনুন এই পাঁচ জিনিস, কপাল ঘুরতে সময় লাগবে না
হাইলাইটস
  • পয়লা বৈশাখ থেকে বদলে দিন
  • নিজের ও পরিবারের ভাগ্য
  • ঘরে করে নিন সামান্য এই বদল

Poila Boisakh Vastu Tips: বাংলা নতুন বছর চলেই এল। আর মাত্র কয়েকটি দিন। পয়লা বৈশাখ বা বছরের প্রথম দিন অত্যন্ত শুভ বলে শাস্ত্র ও জ্য়োতিষে বলা হয়েছে। প্রথম দিন গণেশ ও লক্ষীপুজো করা হয়। এদিন ব্যবসায়ীরা হালখাতা করে ব্যবসার শুভ সূচনা করেন। পশ্চিমবঙ্গ ছাড়া অসম, ত্রিপুরা এবং বাংলাদেশে এই দিনটি পালন করা হয়। হিন্দু ধর্মের বাইরেও অন্যরা সামাজিক উৎসব হিসেবে দিনটিকে পালন করেন। সবাই শুভ বলেই মনে করেন। শিখ সম্প্রদায়ও বৈশাখী পালন করেন। বৈশাখ মাসের প্রথম দিন তাই গণেশের উপাসনা করলে সকল মনের আশা পূর্ণ হয়।

পয়লা বৈশাখ বাঙালির নতুন বছর। এই দিনটা আমরা সকলেই খুব আনন্দের মধ্যে দিয়ে কাটাতে চাই। আবার অনেকে মনে করেন যে এই দিন জীবনে শুভ কিছু ঘটলে গোটা বছরটা ভাল কাটবে। যদি বিগত বছরে আপনার জীবনে খারাপ কিছু ঘটে থাকে বা অর্থ কষ্ট পেয়ে থাকেন, তবে পয়লা বৈশাখের দিন কিছু নিয়ম করলে আগামী বছরটা খুব মঙ্গলময় ও ভাল কাটবে। কয়েকটি উপায় করলে ভাগ্য বদল হয় বলে বিশ্বাস করা হয়।

আসুন দেখে নিই কী কী টোটকা পালন করবেন?
১. পয়লা বৈশাখের দিন একটি কালো সুতো ছেলেদের ডান হাতে ও মেয়েদের বাঁ হাতে বাঁধতে হবে। এতে গুপ্ত শত্রুর হাত থেকে মুক্তি ও শনিদেবের কু-প্রভাব অনেকটা কেটে যাবে ও শারীরিক অসুস্থতা থাকলে তা ধীরে ধীরে দূরীভূত হবে।
২. এদিন যদি হলুদ সুতো নিয়ে এসে বাঁধেন, বৃহস্পতি সহায় হবেন। লক্ষ্মীর কৃপা লাভ হবে।
৩. পয়লা বৈশাখের দিন বাজার থেকে পাঁচটি কড়ি কিনে আনুন এবং সেই কড়িগুলিকে লক্ষ্মীদেবীর ঘটের ওপর রেখে দিন। প্রতি বৃহস্পতিবার সেই কড়ি-সহ লক্ষ্মীর পুজো করুন। সংসারে শ্রীবৃদ্ধি ঘটবে, আর্থিক অনটন থেকে মুক্তি পাবেন।
৪.পয়লা বৈশাখের দিন আনুন কুবেরের মুর্তি বা ধন কুবের যন্ত্র এবং তা স্থাপন করুন ঠাকুরের আসনে। এতে জীবনে আর্থিক সমস্যা থেকে মুক্তি ও আর্থিক দিকে প্রচুর উন্নতি হবে।
৫.পয়লা বৈশাখের দিন ঘরে দরজার সামনে গণেশের মূর্তি স্থাপন করলেও অর্থের দিক দিয়ে খুব ভাল ফল পাওয়া যায়।

Advertisement

 

Advertisement