scorecardresearch
 

Chandra Grahan 2022: আগামী এক মাস কঠিন সময়, চন্দ্রগ্রহণের বড় প্রভাব দেশ ও বিশ্বে, কী বলছে জ্যোতিষশাস্ত্র?

Chandra Grahan 2022: বছরের প্রথম চন্দ্রগ্রহণ নানা দিক থেকে বিশেষ হতে চলেছে। জ্যোতিষীদের মতে, এই চন্দ্রগ্রহণ দেশ ও বিশ্বের ঘটনাবলীতে বড় প্রভাব ফেলবে। যুদ্ধ থেকে শুরু করে মুদ্রাস্ফীতি এবং দেশের রাজনীতিতে এই চন্দ্রগ্রহণের প্রভাব পড়বে।

বছরের প্রথম পূর্ণগ্রাস চন্দ্রগ্রহণ আজ বছরের প্রথম পূর্ণগ্রাস চন্দ্রগ্রহণ আজ
হাইলাইটস
  • বছরের প্রথম পূর্ণগ্রাস চন্দ্রগ্রহণ আজ
  • দেশ ও বিশ্বে বড় প্রভাব ফেলবে

Chandra Grahan 2022:  বছরের প্রথম পূর্ণ চন্দ্রগ্রহণ আজ শুরু হয়েছে। এই চন্দ্রগ্রহণ শুরু হয়েছে সকাল ৭টা ০২ মিনিটে এবং শেষ হবে দুপুর ১২টা ২০ মিনিটে। জ্যোতিষীরা বিশ্বাস করেন যে এই চন্দ্রগ্রহণ সারা বিশ্বের ঘটনাগুলিতে বিশেষ প্রভাব ফেলবে। জ্যোতিষী শৈলেন্দ্র পাণ্ডে মনে করেন যে বছরের এই প্রথম চন্দ্রগ্রহণ দেশ ও বিশ্বে বড় পরিবর্তন আনবে।

 

 

বিশ্বে চন্দ্রগ্রহণের কী প্রভাব পড়বে? 
জ্যোতিষী শৈলেন্দ্র পাণ্ডের মতে, এই ঘটনার কারণে চন্দ্র কষ্ট পাচ্ছে। রাহু ও কেতুর অক্ষের কারণে চন্দ্রের ভূমিকা নেতিবাচক হয়ে উঠেছে, তাই দেশ ও বিশ্বে প্রাকৃতিক দুর্যোগের সম্ভাবনা বাড়বে। উপকূলীয় এলাকায় বিবাদ হতে পারে, ঝড় হতে পারে, বৃষ্টি শুরু হতে পারে এবং আবহাওয়ার অবনতি হতে পারে।

রুশ-ইউক্রেন যুদ্ধ সম্পর্কে জ্যোতিষী শৈলেন্দ্র পাণ্ডে  বলেছেন যে যুদ্ধ কিছু সময়ের জন্য থামবে বলে মনে হচ্ছে। গ্রহণের প্রভাবে যুদ্ধ থামবে না, তবে  কিছু সময়ের জন্য যুদ্ধবিরতির মতো পরিস্থিতি দেখা যাবে।

জ্যোতিষী বলছেন, মূল্যস্ফীতি আরও বাড়বে, এতে জনগণের ক্ষোভ বাড়বে। চাঁদ জনগণের প্রতিনিধি, তাদের মনের কর্তা। তাই মূল্যস্ফীতি বাড়বে বলে জনরোষ বাড়তে পারে।

 

 

দেশের রাজনীতিতে প্রভাব
দেশের রাজনীতি প্রসঙ্গে জ্যোতিষী শৈলেন্দ্র পাণ্ডে বলেন, দেশে বড় ধরনের রাজনৈতিক পরিবর্তন আসতে পারে। কলকাতা, মহারাষ্ট্র, তামিলনাড়ু, কেরলের মতো দেশের উপকূলীয় এলাকায় রাজনৈতিক সমস্যা বেশি হতে পারে। চাঁদ মানে নারী, তাই একজন নারী রাজনীতিবিদ বা নারী শিল্পীর জন্য এটি কঠিন সময় হতে পারে।

গ্রহণের প্রভাব কতক্ষণ? 
জ্যোতিষাচার্য শৈলেন্দ্র পাণ্ডে বলেছেন যে মুহুর্তের বিজ্ঞান অনুসারে, গ্রহণের প্রভাব দীর্ঘকাল স্থায়ী হয়, তবে সাধারণত ১৫  দিন থেকে এক মাস পর্যন্ত গ্রহণ দেশ, বিশ্ব এবং আমাদের জীবনকে বেশি প্রভাবিত করে।